আজমল কাসভের ভূমিকায় বাঙালি তরুণ শোয়েব, সাক্ষাৎকারে শেয়ার করলেন অভিজ্ঞতা

আজমল কাসভের ভূমিকায় বাঙালি তরুণ শোয়েব, সাক্ষাৎকারে শেয়ার করলেন অভিজ্ঞতা

মামারবাড়ি বর্ধমান। আর বাবার বাড়ি বহরমপুর। হেয়ার স্কুল থেকে মাধ্যমিক। স্কটিশ থেকে উচ্চমাধ্যমিকের পর ফুড টেকনোলজি নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা করতে ছেলেটি দেহরাদুন পাড়ি দেয়। কিন্তু প্রথাগত পড়াশোনা নিয়েই কেরিয়ার তৈরি করবে, এমন কখনও ভাবেনি ছেলেটি। বরং যে কোনও ভিড়ের কেন্দ্রে থাকতে ভাল লাগত। সেই ইচ্ছে থেকেই ক্যামেরার সামনে কিছু করার স্বপ্ন ছিল। স্বপ্ন ছিল অভিনেতা হওয়ার। অনেক বাধা পেরিয়ে সেই স্বপ্ন পূরণ হয়েছে। অভিনেতা হয়েছেন তিনি। আজ থেকে জি ফাইভের ওয়েব প্ল্যাটফর্মে State of Siege: 26/11-এ আপনি দেখতে পাবেন তাঁকে। তিনি অর্থাৎ কবীর (Kabeer)। যাঁর আসল নাম শোয়েব আহমেদ।

২০১৭-এ মুম্বই যান শোয়েব। ল্যাপটপ বিক্রি করার মাত্র সাত হাজার টাকা তখন তাঁর রসদ। কাস্টিং অ্যাসোসিয়েট হিসেবে কেরিয়ার শুরু করেন। বাবা ব্যবসায়ী, মায়ের বুটিক রয়েছে। আর বোন ফিজিওলজিস্ট। এমন পরিবারের সন্তান শোয়েবের ফিল্মি দুনিয়ায় পেশাদার হিসেবে কাজ করাতে বাড়ির সম্মতি ছিল না একেবারেই। কিন্তু তবুও স্বপ্ন নিয়ে বাঁচত ছেলেটা।

২০১৭-র জুনে 'হাফ ম্যারেজ' নামের একটি টেলিভিশন সিরিয়ালে কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজ করার সময় হঠাৎই একদিন একটি নির্দিষ্টি চরিত্রের জন্য কোনও অভিনেতাকে পছন্দ না হওয়ায় শোয়েবকে অডিশন দিতে বলেন নির্মাতারা। আর প্রথম অডিশনেই কেল্লাফতে। অভিনয়ের সুযোগ পান তিনি। সেই শুরু। এর পর বহু বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। সোনম কপূরের সঙ্গে 'জোয়া ফ্যাক্টর' ছবিতেও অভিনয় করেছেন। তবে প্রথম বড় ব্রেক অবশ্যই State of Siege: 26/11।

 

এই সিরিজের পরিচালক ম্যাথু লেউটেলওয়ার। ক্যামেরার দায়িত্বে রিচার্ড হেঙ্কলেস। দুজনেই হলিউডের পেশাদার। শোয়েব ছাড়াও অর্জুন বাজওয়া, অর্জুন বিজলানি, বিবেক দাহিয়া, মুকুল দেব, তারা আলিশা বেরি অভিনয় করেছেন। 

শোয়েব শেয়ার করলেন, "এই সিরিজে আজমল কাসভের ভূমিকায় অভিনয় করেছি আমি। আমার ওপরেই সিরিজটা পুরো দাঁড়িয়ে রয়েছে। নেগেটিভ হলেও কাল্ট ক্যারেক্টার। ভাল লাগছে। আসলে ২৬/১১-র উপর এর আগে যত কাজ হয়েছে কোথাও কাসভের ব্যাক স্টোরি দেখানো হয়নি। এখানে প্রথম কাসভের স্টোরি দেখানো হয়েছে। কাসভের বাড়ি কোথায় ছিল, বাবার সঙ্গে একটা দোকানে কাজ করত। দাদা জ্যাকেট কিনে দেয়নি বলে ও বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল। তারপর এক মৌলবী ওকে ইনফ্লুয়েন্স করে। কাশ্মীর, মুম্বই, ভোপাল, গুজরাট, লন্ডন... রিয়েল লোকেশনে শুট করেছি আমরা।"

ছেলে অভিনয় করুক, প্রথমে মেনে নেননি বাবা-মা। কিন্তু এখন নিজেকে প্রতিষ্ঠিত করার পর তাঁর উপর ভরসা তৈরি হয়েছে বলে জানালেন কবীর। আপাতত হাতে রয়েঠে কুণাল খেমুর সঙ্গে 'অভয় ২'। নেটফ্লিক্সের জন্য একটা কনটেন্ট নিয়েও কথা এগিয়েছে বলে জানালেন। তবে সইসাবুদ না হওয়া পর্যন্ত বিস্তারিত জানাতে চাইলেন না অভিনেতা। সব মিলিয়ে মুম্বইতে পেশাদার হিসেবে নিজেকে আরও সফল করার লক্ষ্যে বদ্ধপরিকর এই তরুণ।  

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!