হাতাহাতি ! অনুরাগ ও অনিল কপূর প্রতিদ্বন্দ্বী ? কী বলছে AK vs AK-র ট্রেলার

হাতাহাতি ! অনুরাগ ও অনিল কপূর প্রতিদ্বন্দ্বী ? কী বলছে AK vs AK-র ট্রেলার

রবিবারই টুইটারে বলিউডের এই দুই স্টারের মধ্যে বাকযুদ্ধ প্রকাশ্যে এসেছিল। তাঁদের অনুরাগীরা বেশ চমকেছিলেনও বটে! কেন এই দুই 'একে'(AK) একে অপরের সঙ্গে বাকযুদ্ধে জড়ালেন? দুজনই বলিউড তারকা হলেও একজন অবশ্যই অভিনেতা ও অন্যজন পরিচালক। অনিল কপূর ও অনুরাগ কাশ্যপ। দিল্লি ক্রাইম সম্প্রতি ‘ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডস’জেতে। তাই দিল ধড়কনে দো কো-স্টার শেফালি শাহকে অভিনন্দন বার্তা দেন অনিল। সেটাই টুইট করেন। সেখানে অনুরাগ কাশ্যপ পাল্টা কটাক্ষ করেন, "স্যার আপনার অস্কার কোথায়?" এর পরেই একে অপরকে টুইটেই খোঁচা দিতে থাকেন তাঁরা। এইসব দেখে কিন্তু বেশ অবাক হয়েছিলেন নেটিজ়েনরা। হচ্ছে টা কী! তবে তারপরেই অবশ্য সেই রহস্য আরও কিছুটা স্পষ্ট হল।

সোমবারই মুক্তি পেল 'একে ভার্সেস একে '(AK vs AK)-র ট্রেলার। নেটফ্লিক্সে ২৪ ডিসেম্বর মুক্তি পাবে এই ছবি। বিক্রমাদিত্য মোতওয়ানে পরিচালিত একে ভার্সেস একে কী রহস্য উপহার দেবে নেটফ্লিক্সের দর্শককে? দেশের সমসাময়িক প্রথম সারির পরিচালকদের মধ্যে বিক্রমাদিত্যও একজন। এর আগেও ওয়েব সিরিজ়ে বাজিমাত করেছেন তিনি। তারও আগে লুটেরার মতো ছবি উপহার দিয়ে দর্শকদের বেশ প্রিয় হয়ে উঠেছেন। প্রায় ১০ বছর ধরে ইন্ডাস্ট্রিতে ছবি বানাচ্ছেন এই ওল্ড স্কুল পরিচালক।

এইবার একে ভার্সেস একে -তে কী চমক থাকছে? ট্রেলারে অন্তত এই বিষয়টি স্পষ্ট, অনুরাগ কিন্তু সেই ডার্ক জনরা থেকে সরে যাননি। অনুরাগ ও অনিল কপূরের মধ্যে শত্রুতা প্রকাশ্যে আসছে। মঞ্চেই একে অপরের উদ্দেশে কটাক্ষ করছেন তাঁরা। কিন্তু কেন? শেষে এও দেখা যাচ্ছে, অনুরাগ ও অনিল একটি ছবিও বানাচ্ছেন। অবশ্যই, একজন পরিচালক ও অন্যজন অভিনেতা। কিন্তু এই ছবির চরিত্র ও গল্প যেন সবই সত্যি! অনুরাগ অনিল কপূরকে একটি ছবির প্রস্তাব দিচ্ছেন। তিনি বলছেন, অনিল কপূরের মেয়ে সোনম কপূরকে অপহরণ করা হয়েছে। তাঁর মেয়েকেই খুঁজে বের করে বাঁচাতে হবে অনিলকে। একজন অভিনেতা যখন বাবার ভূমিকায় অভিনয় করবেন। না অভিনয় নয়, সত্যিই একজন বাবা খুঁজে বেড়াবেন তাঁর মেয়েকে। এইখানেই টুইস্ট, ন্যারেটিভে রিল ও রিয়েলের মধ্যে সূক্ষ্ম বিভাজন রেখা যেন কোথাও গিয়ে মুছে যাচ্ছে। অনুরাগ অনিলকে বলছেন, আপনি পুলিশের কাছে যেতে পারবেন না। আপনাকে একাই খুঁজতে হবে। আপনার চোট লাগবে। আপনি আহত হবেন। আপনি কষ্ট পাবেন। আর এইসবই সত্যি! বিষয়টা খুব বেশি রহস্যজনক হয়ে ওঠে, তাহলে কি সত্যিই দুই একে-র মধ্যে শত্রুতা দেখব আমরা? নেটফ্লিক্সের প্রকাশিত ট্রেলার দেখে অন্তত সেরকমই মনে হচ্ছে। শুধু রিল ও রিয়েলের মধ্যে পার্থক্যটা আমাদেরই করে নিতে হবে।

অনুরাগ নিজের ইনস্টা হ্যান্ডেল থেকে এই ট্রেলার শেয়ার করেন এবং লেখেন বিক্রমাদিত্য মোতওয়ানে 'আসল' ন্যারেটিভের সঙ্গে অবিচার করছেন। পোস্ট করেন অনুরাগ কাট-ও। অনুরাগের পয়েন্ট অফ ভিউ থেকে ন্যারেটিভের একটি অংশ পোস্ট করা হয়। সেই ভিডিয়োয় আসে গ্যাংস অফ ওয়াসিপুরের কথাও। আসে গ্যাংস অফ ওয়াসিপুরের সেই বিখ্যাত সংলাপ,"সবকা বদলা লেগা তেরা ফয়জ়ল"! একটি ছবি যে পরিচালক তৈরি করেন এবং একজন পরিচালকও যে তারকা হয়ে উঠতে পারেন, তা অনুরাগ প্রমাণ করে দিয়েছেন। তিনি 'দ্য অনুরাগ কাশ্যপ', ভারতের 'তারান্তিনো'! এরকমই একাধিক কথা শোনা যায় অনুরাগ কাশ্যপের সংলাপে। দেখে নিন সেই  এক ঝলক...

 

একইসঙ্গে অনিল কপূরও পোস্ট করেন অনিল কপূর কাট। সেটাতে অনিল কপূরের চরিত্রটি অনেক বেশি স্পষ্ট হয়ে ওঠে। তাঁর ফিল্ম কেরিয়ার, তাঁর বিখ্যাত গান সেই ভিডিয়োতে আসে।

 

তাহলে একে ভার্সেস একে আসলে কী দেখাবে আমাদের? থ্রিলার, ডার্ক ন্যারেটিভ এবং ডিসটোপিয়া? ঠিক যেভাবে অনুরাগ ইন্ডিয়ান সিনেমার দর্শককে দেখতে শিখিয়েছিলেন?

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!