প্রেম কোথা থেকে হয়, মস্তিষ্ক নাকি হৃদয়? শিলাদিত্যর ছবিতে দেখা যাবে অন্য এক অর্পিতাকে

প্রেম কোথা থেকে হয়, মস্তিষ্ক নাকি হৃদয়? শিলাদিত্যর ছবিতে দেখা যাবে অন্য এক অর্পিতাকে

ভরা গরমে জোর করে 'সোয়েটার' পরিয়েছিলেন তিনি। হ্যাঁ, একরকম জোর করেই। টলিউড ইন্ডাস্ট্রি কিন্তু সেই সোয়েটারের ওম নিয়েছিল চেটেপুটে। তিনি অর্থাৎ পরিচালক শিলাদিত্য (Shieladitya) মৌলিক। তাঁর প্রথম ছবি 'সোয়েটার'-এ নজর কেড়েছিলেন। এবার দ্বিতীয় ছবি নিয়ে রেডি। শিলাদিত্যর ছবিতে প্রথমবার অভিনয় করছেন অর্পিতা (Arpita) চট্টোপাধ্যায়।

কী ভাবে এগোবে গল্প? শিলাদিত্য জানালেন, আমরা সকলে জানি, গতানুগতিক প্রেমের উৎপত্তি হৃদয় থেকে। কিন্তু বিজ্ঞান সেকথা বলে না। বিজ্ঞান বলে, হৃদয় আসলে মাংসপেশী ছাড়া আর কিছু নয়। প্রেমের ক্ষেত্রে মাথা না কাজ করলে কি হৃদয় আদৌ কাজ করে? "প্রেমের ( love) অনুভূতিটা ঠিক কোথায় হিট করে, মাথায় নাকি হৃদয়ে সেটা এক্সপ্লোর করা হবে" বললেন তিনি। 

এ ছবির নাম এখনও ঠিক করা হয়নি। একই সঙ্গে এগোবে দু'টি গল্পের ধারা। মূল চরিত্রে অভিনয় করছেন অর্পিতা। একটা ফেজে বছর চল্লিশের এক মহিলার প্রেমের গল্প থাকবে। অন্য ফেজে তুলনায় তরুণী মহিলার প্রেম। এই দুই গল্পে অভিনয় করছেন সাহেব চট্টোপাধ্যায় এবং প্রান্তিক বন্দ্যোপাধ্যায়। দু'টি গল্পেই লভ ইন্টারেস্টের জায়গায় অর্পিতা। তাঁর কথায়, "সোয়েটারের অসাধারণ সাফল্যের পর আমি শিলাদিত্যর সঙ্গে কাজ করার জন্য ওয়েট করছিলাম। এখানে আমার যে চরিত্রটা সেটা বেশ চ্যালেঞ্জিং। আমি আগে কখনও করিনি। শিলাদিত্যর ভাবনাচিন্তা বেশ পরিষ্কার। কী চাইছে, ও ভাল করে জানে। ফলে একটা ভাল কাজ হবে আশা করছি।"

হঠাৎ অর্পিতাকে বেছে নিলেন কেন? এ প্রশ্নের জবাবে পরিচালক বললেন, "এই চরিত্রটার জন্য বেশি মেকআপ না করেও অর্পিতাকে দারুণ মানিয়েছে দেখলাম। 'অব্যক্ত'-এ ওঁর অভিনয় দেখলাম। ওই ছবিটা বিভিন্ন ফেস্টিভ্যালে গিয়েছে। এখনও রিলিজ করেনি। ওখানে ভাল লাগল। আর আগের কিছু কাজও দেখেছি। সব মিলিয়ে মনে হয়েছিল, অর্পিতা পারফেক্ট।"

সাহেব জানালেন, 'সোয়েটার' দেখার পর শিলাদিত্যর সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল। সেটা পূর্ণ হচ্ছে। পাশাপাশি অর্পিতার সঙ্গে এটি তাঁর দ্বিতীয় কাজ। এর আগে 'ল্যাবরেটরি' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। অন্যদিকে টেলিভিশনের জনপ্রিয় মুখ প্রান্তিকেরও চিত্রনাট্য ভাল লেগেছে বলে জানালেন।  

শিলাজিত্য দাবি করলেন, তাঁর সিনেমা দেখতে বসে দর্শককে যেন বেশি ভাবতে না হয়। ডায়লগ বা স্টোরি লাইন রিয়ালিস্টিক করার চেষ্টা করেন তিনি। 'সোয়েটার'-এ এক সাধারণ মেয়ের গল্প বুনেছিলেন তিনি। কনফিডেন্সের শেষ সীমায় থাকা সেই মেয়ে সবেতেই ভয় পায়। যে কোনও ডিসিশন নিতেই দ্বিধাবোধ করে। তারই অন্য উত্তরণের গল্প বলেছিলেন পরিচালক। আর এবার প্রেমের এক অন্য কাহিনি। আগামী ২০ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হবে শুটিং। লক্ষ্মীপুজোর পরের দিন থেকে অরুণাচল প্রদেশে শুটিংয়ে যাবে টিম। সেখানেই ছবির ৭০ শতাংশের শুটিং হবে। 'সোয়েটার'-এর মতোই এ ছবির গান হেঁশেলও রয়েছে রণজয় ভট্টাচার্যের দায়িত্বে। আগামী ভ্যালেন্টাইন ডে-র দিন রিলিজের ভাবনা রয়েছে বলে জানালেন পরিচালক। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!