নয় ঘণ্টা ঘুমোলেই এক লক্ষ টাকা স্যালারি দিচ্ছে বেঙ্গালুরুর এক কোম্পানি! আবেদন করবেন নাকি?

নয় ঘণ্টা ঘুমোলেই এক লক্ষ  টাকা স্যালারি দিচ্ছে বেঙ্গালুরুর এক কোম্পানি! আবেদন করবেন নাকি?

শিলাজিৎ গেয়েছিলেন, "ঘুম পেয়েছে বাড়ি যা!" আর বেঙ্গালুরুর এই স্টার্ট আপ (Start up) কোম্পানি বলছে, ঘুম পেয়েছে তো আমাদের কাছে আয়! বিশ্বাস করুন, একদম নির্জলা সত্যি! যে ঘুমের জন্য আপনার মা আপনাকে এদ্দিন অলম্বুষ বলে হেলাচ্ছেদ্যা করেছেন, যে ঘুমের (sleep) জন্য আপনার ইশকুলের মাস্টারমশাই "যে শুইয়া থাকে তার ভাগ্যও শুইয়া থাকে" গোছের মনিষীদের বাণী শুনিয়ে হাড় জ্বালিয়ে খেয়েছেন আর যে ঘুমের জন্য এখনও, আজও আপনার আপিসের বস গেরামভারী মুখ করে এসে বলেন, "কী ব্যাপার, ঢুলছ যে রাতে ঘুম হয় না?" সেই ঘুমের কথা বলছি।

প্রত্যেক মানুষের ঘুমের একটা নির্দিষ্ট প্যাটার্ন থাকে। আর সেটা এক-একজনের ক্ষেত্রে এক একরকম হয়। তা বেঙ্গালুরুর এই কোম্পানি অর্থাৎ ওয়েকফিট ইনোভেশনস প্রাইভেট লিমিটেড ঘুমের প্যাটার্ন মাপজোক করবে। তাই তারা ইন্টার্নশিপ (internship) দিচ্ছে। অর্থাৎ আপনি আসুন, নয় ঘণ্টা ঘুমোন আর তার পরিবর্তে এক লক্ষ টাকা নিয়ে যান। তা বাপু লোকে বাতাসে জীবাণু মাপে, জলের গভীরতা মাপে, পাহাড়ের উচ্চতা মাপে এসব ছোটবেলা থেকে শুনেছি। কিন্তু ঘুম মেপে কী ঘোড়ার ডিম হবে তা জানি না। অবিশ্যি আমি মুখ্যু মানুষ, বিপুলা বেঙ্গালুরুরর (Bengaluru) কতটুকুই বা জানি! তারা এসব কোমর বেঁধে করছে যখন, তখন নিশ্চয়ই হাইলি সাসপিশাস কিছু হবে! 

Pixabay

কোম্পানির বড় কত্তা, মানে যিনি এই কোম্পানি বানিয়েছেন, সেই চৈতন্য রামলিঙ্গেগৌড়া বলেছেন যে, এই যে আজকাল মানুষ এত ব্যস্ত আর এত মানসিক চাপ, তার মধ্যে নাকি ভাল করে ঘুম হচ্ছে না কারও। তাই জীবন আর ঘুমের মধ্যে ব্যালেন্স নষ্ট হয়ে যাচ্ছে। ভারী কঠিন ব্যাপার ভেবেছেন চৈতন্যবাবু! এখন আপনারা তো এসব ভাল-ভাল কথা শুনলে আজকাল মোটে বিশ্বাস করেন না। ভাবেন বোধ হয় বানিয়ে বলছি। এই কোম্পানি কিন্তু তাঁদের ওয়েবসাইটে ঘটা করে বিজ্ঞাপন দিয়েছেন। যে আসুন ঘুমোন, রেস্ট নিন, আর বাকিটা আমাদের উপর ছেড়ে দিন।

ওরা নাকি একটা মাদুর দেবে, যার মধ্যে উদ্ভট কোনও যন্তর লাগানো আছে। সেই যন্তর মাপবে আপনার ঘুম লম্বা না বেঁটে, রোগা না মোটা! তবে ওই ইন্টার্নদের নাকি ১০০ দিন ল্যাপটপ ব্যবহার করা চলবে না। কিন্তু ভাবুন একবার, আপনি নাক ডেকে ভোঁস-ভোঁস করে ঘুমোচ্ছেন, নাক চুলকোচ্ছেন, বিকট হাই তুলছেন বা ঘুমের মধ্যে ভুল বকছেন! আর সেটা কয়েকজন লোক গেরামভারী মুখ করে পর্যবেক্ষণ করছেন! ভাল লাগবে? বয়েই গেল না লাগলে। কারণ, ঘুম থেকে উঠলেই নগদ এক লক্ষ টাকা দেবে কোম্পানি। আর এই ঘুম-ঘুম খেলা চলবে পুরো ১০০ দিন। ও কী, ঘুমিয়ে পড়লেন নাকি? একে বাজারে চাকরি নেই, তার মধ্যে এমন সোনামুখ চাকরি কে দেবে আপনাকে মশাই অ্যাঁ? আবেদনটা করে দিন দিকি ঝট করে! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...