বিরসা দাশগুপ্তর ‘মাফিয়া’য় ঈশা, অনিন্দিতা, Zee 5-এর ওয়েব সিরিজে নতুন চমক

বিরসা দাশগুপ্তর ‘মাফিয়া’য় ঈশা, অনিন্দিতা, Zee 5-এর ওয়েব সিরিজে নতুন চমক

ঈশা সাহা (Isha), অনিন্দিতা (Anindita) বসুু, ঋদ্ধিমা ঘোষ- এঁদের সকলকে চেনেন নিশ্চয়ই? আপনার উত্তর হবে, এঁরা অভিনেত্রী। কারেক্ট। আরও স্পেসিফিক্যালি উত্তর চাইলে বলবেন, এঁরা সকলকেই মূলত টলিউডে (Tollywood) কাজ করেন। পারফেক্ট। কিন্তু যদি বলি, এঁদের সকলকে একটা কমন নাম ধরে ডাকতে পারেন আপনি। আর সেই নামটা হল, ‘মাফিয়া’ (Mafia)।

কী হল? চমকে উঠলেন? এতক্ষণে হয়তো গেস করতে শুরু করেছেন, কেন এই তিন অভিনেত্রী মাফিয়া? আপনার জন্য আরও একটা হিন্ট। ‘মাফিয়া’র টিমে শুধু এই তিনজন নন। আরও সদস্য রয়েছেন। আর সবচেয়ে বড় কথা, টিম লিডার হলেন বিরসা দাশগুপ্ত। ইয়েস, যিনি পরিচালক।

এবার গল্পটা অনেকটা ক্লিয়ার হল তো? ইয়েস। ঠিক ধরেছেন। বিরসা ‘মাফিয়া’ নামের একটি ওয়েব সিরিজ (webseries) পরিচালনা করতে চলেছেন। যেখানে এই তিন অভিনেত্রীর সঙ্গে তন্ময় ধানানিয়া, মধুরিমা রায়, নমিত দাস, সায়ন বন্দ্যোপাধ্যায়, সৌরভ সারস্বত, আদিত্য বক্সির মতো শিল্পীরা স্ক্রিন শেয়ার করবেন। গত বুধবার থেকে কলকাতায় শুরু হয়েছে ছবির শুটিং। এটি একটি সাইকোলজিক্যাল থ্রিলার। প্যাক আপ হওয়ার পর ঈশা শেয়ার করলেন, “আমার যেন কপালে লেখা আছে আমি জলপাইগুড়ির মেয়ে। ‘সোয়েটার’, ‘সহবাসে’ পর পর অনেকগুলো কাজেই আমার চরিত্রটা নর্থ বেঙ্গলের মেয়ের। এখানেও তাই। ছ’জন বন্ধুর গল্প। মাফিয়া গেম নিয়ে। আমাকে প্রথমে দেখলে অনেকের মনে হতে পারে আগেও এই ধরনের চরিত্র করেছি। কিন্তু পুরোটা দেখতে হবে। ইন্টারেস্টিং। বিরসাদা ধৈর্য্য ধরে বুঝিয়ে দিচ্ছে। আমার প্রথম থ্রিলারও এটা। এখন তো ওয়েবে ভাল ভাল স্ক্রিপ্ট আসছে। বাজেটও ভাল। ফলে পর পর অনেকগুলো ওয়েব করছি।”

এই ছবির অন্যতম চরিত্র অনিন্দিতা বললেন, “দু’রাতের গল্প। মাফিয়া গেম খেলার সময় একটা ঘটনা ঘটে। থ্রিলার তো। বেশি কিছু বলা যাবে না। ৪০ মিনিট করে টোটাল আটটা এপিসোড। এখন কলকাতা শিডিউল চলছে। অগস্টের শেষ থেকে নর্থ বেঙ্গলে শুটিং শুরু হবে। সেপ্টেম্বরের শেষ পর্যন্ত চলবে। বীরসাদার সঙ্গে এটা আমার প্রথম কাজ। তিন দিন ধরে ওয়ার্কশপ করেছি। সব কটা ক্যারেক্টারেরই পাস্ট অ্যান্ড প্রেজেন্ট লুক সেট হয়েছে। বেশ অন্যরকম।”

চিত্রনাট্য অনুযায়ী ছয় বন্ধু মাফিয়া গেম খেলতে শুরু করে প্রত্যন্ত এলাকায় গিয়ে। ক্রমশ গেমটাই তাদের সম্পর্ক এবং জীবনের সঙ্গে জড়িয়ে যায়। বেশ কয়েক বছর পরে ফের দেখা হয় ওই ছয় বন্ধুর। তখন জীবন বদলেছে অনেকটাই। ফের তারা শুরু করে ওই একই গেম। তার পর?

পরমব্রত চট্টোপাধ্যায়ের প্রযোজনায় বাংলা এবং হিন্দি দুই ভাষাতেই এই ওয়েব সিরিজটি তৈরি হবে। তার জন্য আলাদা করে শুটিং হলেও অভিনেতারা একই থাকবেন। সাইকোলজিক্যাল থ্রিলার ওয়েব প্ল্যাটফর্মে ভাল করে দেখানো সম্ভব বলে মনে করেন পরিচালক। সে কারণেই ‘মাফিয়া’ তৈরির কাজে হাত দিয়েছেন।  

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!