Birthday Special: Deepika Padukone-এর এই 8টি 'হাটকে' সিনেমা না দেখলেই নয়

Birthday Special: Deepika Padukone-এর এই 8টি 'হাটকে' সিনেমা না দেখলেই নয়

দীপিকা পাডুকোন (Deepika Padukone) সম্বন্ধে নতুন করে কি বলবো বলুন তো? বলিউডের (Bollywood) প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি. যেরকম সুন্দর তাঁকে দেখতে, সেরকমই অভিনয় (acting) ক্ষমতা! আজ দীপিকার (Deepika Padukone) জন্মদিনে তাই তাঁর অভিনীত ৪ টি ছবি (Cinema) নিয়ে কথা বলবো, যেগুলো অন্য ধারার ছবি হলেও বাণিজ্যিক ভাবেও সফল.


দীপিকা পাডুকোন (Deepika Padukone) অভিনীত ৪ টি অন্যরকম ছবি (Cinema)


১. কার্তিক কলিং কার্তিক (Karthik Calling Karthik)


birthday-special-4-hatke-movies-of-deepika-padukon-Karthik-Calling-Karthikবিজয় লালওয়ানি পরিচালিত রোম্যান্টিক থ্রিলার 'কার্তিক কলিং কার্তিক' সেই সময়ে একটা অন্যরকম সিনেমা (cinema) ছিল এবং জনগণ এবং বক্স অফিসে বেশ সাড়া ফেলে দিয়েছিলো. সিনেমাটি দীপিকার (Deepika Padukone) কেরিয়ারের শুরুর দিকের হলেও তাঁর অভিনয়ের (acting) জন্য যথেষ্ট প্রশংসা পেয়েছিলেন তিনি. ফারহান আখতার এবং দিপিক পাডুকোনের জুটিকেও লোকে পছন্দ করেছিল. তখন একটি ইন্টারভিউতে দীপিকা  (Deepika Padukone) বলেছিলেন. "ফারহানের তুলনায় আমার চরিত্রটি অনেক বেশি বোল্ড এবং পসিটিভ", আর সত্যি সেটা তিনি প্রমান করে দেখিয়েছিলেন.


২. লাফাঙ্গে পরিন্দে (Lafangey Parindey)


birthday-special-4-hatke-movies-of-deepika-padukon-lafangye-parindeনিম্নবিত্ত পরিবারের মেয়ে পিঙ্কি নাচ ছাড়া কিছু বোঝে না. তাঁর স্বপ্ন একদিন সে খুব নামি একজন ডান্সার হবে. কিন্তু একটা একসিডেন্টে তার দৃষ্টি চলে যায় এবং সাথে তার ডান্সার হবার স্বপ্নও চুরমার হয়ে যায়. যার জন্য একসিডেন্ট হয় সে হলো নন্দু এবং সে সারাদিন খারাপ সব কাজকর্ম করে বেড়ায়. কিন্তু এই একসিডেন্ট কিভাবে পিঙ্কি আর নন্দুর জীবন বদলে দেয়, সেই নিয়েই প্রদীপ সরকারের এই সিনেমা (cinema) 'লাফাঙ্গে পরিন্দে'. দীপিকা (deepika) অভিনয় (acting) করেছিলেন পিঙ্কির চরিত্রে আর নন্দুর চরিত্রে ছিলেন নীল নিতিন মুকেশ.


৩. তামাশা (Tamasha)


birthday-special-4-hatke-movies-of-deepika-padukon-Tamashaইমতিয়াজ আলীর প্রতিটি সিনেমাই (cinema) অন্য ধরণের হয়, সেটা 'জব উই মেট' হোক বা 'হাইওয়ে' কিংবা 'তামাশা'. সিনেমাগুলো (cinema) দেখলে মনে হয় যেন কেউ গল্প বলছে, আর সেটাই ইমতিয়াজের ইউ এস পি (USP). 'তামাশা'ও ব্যতিক্রমী নয়. রণবীর কাপুরের (Ranbeer Kapoor) সাথে দীপিকা পাডুকোনের (Deepika Padukone) ব্রেকাপের পরের ছবি এটি. কিন্তু দীপিকার মধ্যে কোনো জড়তা দেখা যায়নি এক্স-বয়ফ্রেন্ডের সাথে অন-স্ক্রিন রোম্যান্সে. এর থেকেই বোঝা যায় যে তিনি কত বড়ো মাপের একজন অভিনেত্রী. এই সিনেমাটিতে (cinema) অভিনয়ের (acting) জন্য শুধু দর্শক নয়, সিনেমা সমালোচকদের (film critic) থেকেও তিনি যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন. তামাশা রিলিজ করার পরে দীপিকার টুইটার শুভেচ্ছা বার্তায় ভোরে গিয়েছিলো. বলিউডের (Bollywood) নামি পরিচালক থেকে আরম্ভ করে সুপারস্টারেরা সকলেই দীপিকার প্রশংসায় পঞ্চমুখ.


৪. পিকু (Piku)


birthday-special-4-hatke-movies-of-deepika-padukon-Piku01বলিউডের (Bollywood) শাহেনশা অমিতাভ বচ্চন এবং পোর খাওয়া অভিনেতা ইরফান খানের সাথে সমান তালে এবং দাপটের সাথে অভিনয় (acting) করা এবং তার পরে প্রশংসা পাওয়া - না, খুব একটা সহজ কাজ নয় কিন্তু! কিন্তু যদি সহজ কাজই করতে হয়, তাহলে আর দীপিকা পাডুকোন (Deepika Padukone) কেন করবেন? হ্যাঁ, তিনি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় (acting) করতে ভালোবাসেন এবং বারেবারে তার অভিনয়ের দক্ষতার প্রমান দেন. 'পিকু'-তেও তার কোনো রকম ব্যতিক্রম হয়নি. বয়স্ক বাবা, যিনি সব সময় ছেলেমানুষি করেন, তাঁকে সামলানো, নিজের কেরিয়ার সামলানো, আত্মীয়দের 'কেন বিয়ে করছিস না' - এই প্রশ্ন সামলানো এবং তার মধ্যেও নিজেকে ঠিক রাখা - এটাই পিকুর চরিত্র; এবং কাজটা যে দীপিকা (Deepika Padukone) অত্যন্ত দক্ষতার সাথে করেছেন সেটা আর বলার অপেক্ষা রাখে না. 


POPxo বাংলার তরফ থেকে জন্মদিনের অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য.


ছবি সৌজন্যে - YouTube


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!