করোনা মোকাবিলায় স্ত্রী, সন্তানদের থেকে আলাদা থাকছেন বিশ্বনাথ! in bengali | POPxo

করোনা মোকাবিলায় স্ত্রী, সন্তানদের থেকে আলাদা থাকছেন বিশ্বনাথ! 'রূপকথা'র শুরু...

করোনা মোকাবিলায় স্ত্রী, সন্তানদের থেকে আলাদা থাকছেন বিশ্বনাথ! 'রূপকথা'র শুরু...

হেডলাইন পড়ে চমকে যাবেন না। এই ঘটনাই ঘটেছে। তবে রিয়েল নয়, রিল লাইফে। বিশ্বনাথ (Biswanath) বসু এক চিকিৎকের চরিত্রে অভিনয় করেছেন উইনডোজের শর্ট ফিল্ম 'রূপকথা'তে (Rupkatha। শিবপ্রসাদ মুখোপাধ্য়ায়ের গল্প। সেখানেই করোনার দাপটে এক বাড়িতে থেকেও স্ত্রী এবং সন্তানদের থেকে আলাদা থাকতে বাধ্য হচ্ছেন তিনি। বাধ্য হচ্ছেন আলাদা ঘরে থাকতে, এমনটাই দেখানো হয়েছে। 

শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় এবং নন্দিতা রায়ের প্রোডাকশন হাউজ উইনডোজ এর নতুন প্রয়াস 'লকডাউন শর্টস'। যার প্রথম ছবি ছিল মানালি মনীষা দে এবং অপরাজিতা আঢ্য অভিনীত 'হিং'। মুক্তি পেয়েছিল গত ১৬ এপ্রিল। এবার মুক্তি পেল 'রূপকথা'। উইনডোজের সমস্ত সোশ্যাল চ্যানেলেই দেখা যাচ্ছে এই ছবি।

চিত্রনাট্য অনুযায়ী বিশ্বনাথ একজন চিকিৎসক। করোনার বিরুদ্ধে সামনের সারিতে লড়াই করা এক সৈনিক। দিনভর পরিশ্রমের পরে স্ত্রীয়ের কাছে জেনে নিচ্ছেন, ঘর স্যানিটাইজ করা রয়েছে কিনা। বাড়ি ফিরে স্নান সেরে টেবিলে ঢাকা দেওয়া খাবার একাই খেতে হচ্ছে। তারপর পরিশ্রান্ত চিকিৎসক আলাদা ঘরে শুতে চলে যাচ্ছেন। পাশের ঘরে রয়েছেন স্ত্রী এবং দুই ছেলে। বাবার কাছে গল্প শুনবে বলে রাত হলেও ছেলেরা জেগে রয়েছে। বাবা ফোনে শোনাচ্ছে রূপকথার গল্প। পাশের ঘরে মায়ের কোলের কাছে শুয়ে রাজপুত্রের রাক্ষসকে বধ করার গল্প ফোনে শুনছে ছেলেরা।

 

পরের দিনও একই রুটিন। কিন্তু পাশের ঘর থেকে উঁকি দিয়ে দুই ছেলে জানিয়ে দেয়, বাবা তাদের কাছে আসল হিরো। কিন্তু কীভাবে? তার জন্য দেখতে হবে ছবিটা। বিশ্বনাথ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন তাঁর স্ত্রী দেবকী বসু এবং দুই ছেলে বিশ্বায়ন বসু এবং হিমায়ন বসু। বাড়িতে থেকেই গোটা ছবির শুটিং করেছেন বিশ্বনাথ এবং তাঁর পরিবারের সদস্যরা। এরপর ছবির সম্পাদনা বা মিউজিকের কাজ সবটাই করা হয়েছে বাড়িতে বসে। সোশ্যাল ডিসট্যান্সিং মেনটেন করেই তৈরি হয়েছে এই ছবি।

করোনা আক্রান্ত গোটা পৃথিবী। ভারতে চলছে লকডাউন। সকলের মন খারাপ। গৃহবন্দি অবস্থাতেই ভবিষ্য়তের জন্য চিন্তা বাড়ছে। এই পরিস্থিতিতে বিনোদনের কথাও যেন আলাদা করে মনে পড়ছে না। সিনেমা হলে যাওয়ার কোনও উপায় নেই। তাই বাড়িত বসে টিভিতে দেখা সিরিয়ালের রিপিট টেলিকাস্ট বা সিনেমা। পাশাপাশি সোশ্যাল প্ল্যাটফর্মে  নিরন্তর ওয়েব সিরিজ বা সিনেমা দেখা চলছে। লকডাউনের আগে থেকেই এই অভ্যেসে অভ্যস্ত বাঙালি। নিঃসন্দেহে সেই সংখ্যা এখন আগের থেকে বেড়েছে অনেকটাই। এবার সেই তালিকায় উইনডোজের শর্টস আলাদা করে জায়গা করে নিচ্ছে। এই মুহূর্তে চিকিৎসক বা চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সকলেই তো আসল রাজপুত্র। সমাজের হিরো। তাদের হাত ধরেই করোনা মুক্ত পৃথিবীর স্বপ্ন দেখছে সকলে। 'রূপকথা'ও সেই বার্তাই দিয়েছে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

Read More from Entertainment

Load More Entertainment Stories