আগামিকাল থেকে শুরু দিতিপ্রিয়ার উচ্চমাধ্যমিক, কতটা টেনশনে 'রানি রাসমণি"?

আগামিকাল থেকে শুরু দিতিপ্রিয়ার উচ্চমাধ্যমিক, কতটা টেনশনে 'রানি রাসমণি"?

রাত পোহালেই শুরু উচ্চমাধ্যমিক পরীক্ষা। কয়েক লক্ষ ছাত্রছাত্রী শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। এদের মধ্যে একজন আপনার চেনা। তাঁকে আপনি প্রতিদিনই দেখেন টিভির পর্দায়। তিনি অর্থাৎ দিতিপ্রিয়া (Ditipriya) রায়। দর্শকের আদরের রানি রাসমণি। 

দিতিপ্রিয়া এই বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। আপাতত শেষ মুহূর্তের রিভিশনে ব্যস্ত তিনি। বাড়িতে এসেছেন শিক্ষকও। পাঠভবনের ছাত্রী দিতিপ্রিয়ার বিষয় ইতিহাস, সোশিওলজি, মিউজিক এবং এডুকেশন। এছাড়া বাধ্যতামূলক বাংলা এবং ইংরেজি তো রয়েইছে।

মাধ্যমিকের সময়ও শুটিং করতে করতেই পরীক্ষা দিয়েছিলেন। উচ্চমাধ্যমিকেও সেই একই রুটিন। আসলে তিনিই যেহেতু ধারাবাহিকের মুখ্য চরিত্র, সে কারণে দীর্ঘদিন শুটিং থেকে বিরতি নেওয়া সম্ভব নয়। তাই একদিকে পরীক্ষা, অন্যদিকে শুটিং, দুটো ব্যালান্স করার অভ্যেস এখন হয়ে গিয়েছে অভিনেত্রীর। এমনটাই জানালেন তাঁর মা। প্রস্তুতিতে কোনও ফাঁকি নেই। কিন্তু পরীক্ষার জন্য টেনশন তো থাকবেই। অল্প টেনশন নিয়েই জানালেন দিতিপ্রিয়া।

ইতিমধ্যেই শুধু টলিউডে আর আটকে নেই দিতিপ্রিয়া। তাঁর বলিউড ডেবিউর প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। পরিচালক সুজয় ঘোষের কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ পরিচালক হিসেবে ডেবিউ করছেন 'বব বিশ্বাস' ছবির মাধ্যমে। সেই ছবিতেই বলি ডেবিউ করতে চলেছেন দিতিপ্রিয়া। যদিও নিজের চরিত্র সম্পর্কে এখনই মুখ খুলতে নারাজ অভিনেত্রী। এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন। দিন কয়েক আগে কলকাতায় তার প্রথম পর্বের শুটিংও হয়েছে। 

আরও পড়ুন, আমাকে দেখলেই আমার জামাইয়ের সব রাগ গলে জল হয়ে যায়: দিতিপ্রিয়া রায়

অন্যদিকে শুভ্রজিৎ মিত্রর 'অভিযাত্রিক'-এ অর্জুন চক্রবর্তীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দিতিপ্রিয়া। ১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের অপুর সংসার। তার ঠিক ৬০ বছর পর আবার পর্দায় ফিরছে অপু। নতুন অপু হলেন অর্জুন চক্রবর্তী। অপর্ণার চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া।

দীর্ঘদিন ধরে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে 'করুণাময়ী রানি রাসমণি' ধারাবাহিক। রাসমণির ছোটবেলা থেকে পরিণত বয়স পর্যন্ত সব বয়সের লুকেই অভিনয় করছেন দিতিপ্রিয়া। এক কথায় তিনি অনবদ্য। অভিনয়ের যে পরিমিতি বোধ এই বয়সে তিনি দেখিয়েছেন, তা দর্শক মহলে তুমুল প্রশংসিত। চ্যানেল কর্তৃপক্ষও দিতিপ্রিয়ার পারফরম্যান্সে খুশি। আর এই চরিত্রে তাঁকে সুযোগ দেওয়ার জন্য খুশি অভিনেত্রী নিজেও। অনেক ছোট থেকে অভিনয় করছেন। বাংলা সিনেমায় তাঁকে আগেও দেখেছেন দর্শক। সিরিয়ালেও ছোটদের চরিত্রে তিনি জনপ্রিয় ছিলেন। তবে রাসমণির চরিত্র দিতিপ্রিয়ার জনপ্রিয়তাকে অন্য পর্যায়ে পৌঁছে দিয়েছে। সব মিলিয়ে অভিনয় নিঃসন্দেহে এখন তাঁর প্রায়োরিটি। তবে এর মধ্যেও পড়াশোনাকে দূরে সরিয়ে রাখতে চান না তিনি। যতদূর সম্ভব পছন্দের বিষয় নিয়ে পড়া চালিয়ে যেতে চান। আপাতত উচ্চমাধ্যমিকের টেনশন কাটলে, কোন বিষয় নিয়ে উচ্চশিক্ষা করবেন, তা ঠিক করবেন বলে জানালেন অভিনেত্রী। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!