ভারত থেকে অস্কারে চলল রণবীর সিংহ ও আলিয়া ভট্ট অভিনীত ‘গালি বয়’

ভারত থেকে অস্কারে চলল রণবীর সিংহ ও আলিয়া ভট্ট অভিনীত ‘গালি বয়’

 

'আপনা টাইম আয়েগা'... সিনে পর্দায় বলেছিলেন ছেলেটা। সেটাই বিশ্বাস করেছিলেন লক্ষ লক্ষ দর্শক। এক সময় সেটাই হয়ে ওঠে আমজনতার ডায়লগ। সেই ছেলে অর্থাৎ রণবীর সিংহ। আর সত্যিই তাঁর টাইম এসে গেল। কারণ যে ছবি অর্থাৎ 'গালি বয়'তে (Gully Boy) এই ডায়লগ শুনেছিলেন আপনি, সে ছবি এখন অস্কারের (Oscars) দৌড়ে। 

৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্মের বিভাগে জায়গা করে নিল রণবীর সিংহ এবং আলিয়া ভট্ট অভিনীত এই ছবি। ওই বিভাগে ভারত থেকে নির্বাচিত হয়েছে জোয়া আখতার পরিচালিত এই ছবি। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার পক্ষ থেকে শনিবার এই ঘোষণা করা হয়। এ ছাড়াও শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে জায়গা করে নিয়েছে পৃথিবীর বিভিন্ন জায়গার বেশ কিছু সিনেমা। তাদের মধ্যে রয়েছে ইরানের 'ফাইন্ডিং ফারিদে', জাপানের 'ওয়েদারিং উইদ ইউ'।

মুম্বইয়ের ধারাভি বস্তির এক র‍্যাপ পাগল ছেলেকে নিয়ে গল্প বুনেছিলেন জোয়া। তার স্বপ্নপূরণের গল্প নিয়েই চলতি বছরের ভ্যালেন্টাইন্স ডে-তে মুক্তি পেয়েছিল ওই ছবি। রণবীর এবং আলিয়ার অসাধারণ অভিনেতা অনেক আগেই মন ছুঁয়েছিল দর্শকদের। শব্দ দিয়ে, কথা দিয়ে ধাক্কা মারা যায় শত্রুকে, চোখে আঙুল দিয়ে সে সময় দেখিয়েছিল ওই ছবি। এ বার দেশের মাটি ছাড়িয়ে আন্তর্জাতিক মঞ্চে সুদূর লস অ্যাঞ্জেলসে পৌঁছল সে ছেলের স্বপ্ন। সেখানেই ২০২০-এর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার।

অস্কার মনোনয়ন কমিটিতে ছিলেন পরিচালক তথা অভিনেত্রী অপর্ণা সেন। এই ছবি সম্পর্কে তিনি বলেন, "এই ছবির এনার্জিটা সংক্রামক। দর্শকের কথা বলবে এই ছবি।" সোশ্যাল মিডিয়ায় জুরি মেম্বারদের ধন্যবাদ জানান আলিয়া। রণবীরও ধন্যবাদ জানিয়েছেন গোটা টিমকে। 'গালি বয়'-এর এই স্বীকৃতিতে উচ্ছ্বসিত ছবির কুশীলব বিজয় বর্মা। তাঁর আশা, এই ছবি সেরার শিরোপা লাভ করবে। ছবিতে বিজয়ের অভিনীত চরিত্রের নাম মইন। শুধুমাত্র চরিত্র নয়, তাঁর কাছে এই নামটা জীবনের অন্যতম সেরা পুরস্কার। কারণ এই ছবিতে অভিনয় করে তাঁর জীবনটাই আমূল পাল্টে গিয়েছে। পরিচালক জোয়া আখতারের জন্য তাঁর কোনও ধন্যবাদ এবং কৃতজ্ঞতাই যথেষ্ট নয়, বলছেন অভিনেতা বিজয় বর্মা

ভারত থেকে 'বদলা', 'কেশরী', 'অন্ধাধুন', 'আর্টিকেল ফিফটিন'-এর মতো তালিকায় থাকলেও তাদেরকে হারিয়ে অস্কারের দরজা পর্যন্ত পৌঁছতে পারল 'গালি বয়'। এ নিয়েই সোশ্যাল অডিয়েন্সের একটা অংশ অখুশি। অনেকেই বলছেন, 'গালি বয়' ভাল ছবি। কিন্তু অস্কারের মনোনয়ন পাওয়ার জন্য আরও ভাল ছবি তালিকায় ছিল। এই বিতর্কের মধ্যেই এবার স্বপ্ন দেখতে শুরু করেছেন দর্শকের একটা বড় অংশ। 'গালি বয়' কি সেই স্বপ্ন পূরণ করতে পারবে? 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...