অনুশীলনের সময় ভাঙল দু'পা, অবসর ঘোষণা মার্কিন জিমন্যাস্ট স্যাম সেরিও-র ( Sam cerio)

অনুশীলনের সময় ভাঙল দু'পা, অবসর ঘোষণা মার্কিন জিমন্যাস্ট স্যাম সেরিও-র ( Sam cerio)

ফ্লোরে একটি জটিল মুভ অনুশীলন করছিলেন মার্কিন জিমন্যাস্ট (Gymnast) স্যামন্থা সেরিও (Sam cerio)। শুক্রবারের ঘটনা। কিন্তু তখনও হয়তো তাঁর দূরতম কল্পনাতেও আসেনি যে, এটাই হবে তাঁর শেষ মুভ। এখানেই ইতি টানতে হবে তাঁর প্রথম ভালবাসায়! কারণ সে দিন অনুশীলন চলাকালীন ম্যাটে আছড়ে পড়ার সময় এক সামান্য ভুলে মারাত্মক জখম হয়েছেন তিনি। তাঁর দু’টি পা-ই ভেঙে গিয়েছে (Dislocated knees)। আর তার পরেই অবসর নেওয়ার কথা ঘোষণা করে দিয়েছেন স্যাম (Sam cerio)। এ ভাবে হয়তো শেষটা করতে চাননি অবার্ন বিশ্ববিদ্যালয়ের ওই সিনিয়র ছাত্রী। কিন্তু সব কিছু নিজের ইচ্ছে বা ভাবনা অনুযায়ী হয় না! এ ভাবেই তাঁকে শেষ করতে হল ১৮ বছরের জিমন্যাস্ট (Gymnast) জীবন।


 দু'মাস পরেই বিয়ে হওয়ার কথা অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ের ২২ বছরের ছাত্রী স্যামের (Sam cerio)। গত শুক্রবার বাটন রুজ রিজিওনালে একটা জটিল ফ্লোর রুটিন পারফর্ম করছিলেন তিনি। ফ্লোরের সেই ভিডিওই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যেটা দেখে শিউরে উঠেছেন বহু মানুষই। ওই দিন স্যাম (Sam cerio) হ্যান্ডস্প্রিং ডাবল পারফর্ম করছিলেন। সবই ঠিকঠাক চলছিল। কিন্তু আচমকাই তিনি ব্লাইন্ড ল্যান্ডিংয়ে একেবারে আছড়ে পড়েন। ভিডিও-য় স্পষ্ট দেখা যাচ্ছে, ব্লাইন্ড ল্যান্ডিংয়ে আছড়ে পড়ার সময় স্যামের দু'টি পা পিছনের দিকে অল্প বেঁকে গিয়েছে। আর হাঁটুর নীচ থেকে প্রায় উল্টে গিয়েছে। আর তার পরেই হাঁটু ধরে ব্যথায় কাতর স্য়াম রীতিমতো চিৎকার করে কাঁদতে শুরু করেন। চিকিৎসার জন্য মুহূর্তের মধ্যেই ছুটে আসেন মেডিক্যাল স্টাফ ও অ্যাথলেটিক ট্রেনাররা। ভিডিও-য় দেখেই আন্দাজ করা যাচ্ছে যে, কতটা মারাত্মক চোট তিনি পেয়েছেন। দু'টো পা-ই ভেঙেছে তাঁর। সেই সঙ্গে ঘুরে গিয়েছে হাঁটুও (Dislocated knee)। প্রথমে তা নিয়ে খানিক জল্পনা চললেও স্যামের কোচ জেফ গ্রাবা জানান, স্যামের হাঁটু দু'টোই ডিসলোকেটেড (Dislocated knee) হয়েছে। হাঁটুর অনেক লিগামেন্টও ছিঁড়েছে। অবশেষে সোমবার দুপুরেই অস্ত্রোপচার হয়েছে স্যামের (Sam cerio)। 

Subscribe to POPxoTV

ওই ঘটনার ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার করে অবার্ন কোচ গ্রাবা বলেন, "ওটা দেখা খুবই কঠিন। স্যাম লড়াকু। অত চোট পাওয়ার পরেও ওকে ঘিরে থাকা মেয়েদেরকে দেখিয়ে ও আমায় বলেছিল, 'ওদের দেখো' আমরা ওর মতো ভাল লিডার হয়তো আর পাব না।"




 

 

 


View this post on Instagram


 

 

Friday night was my final night as a gymnast. After 18 years I am hanging up my grips and leaving the chalk behind. I couldn’t be prouder of the person that gymnastics has made me to become. It’s taught me hard work, humility, integrity, and dedication, just to name a few. It’s given me challenges and road blocks that I would have never imagined that has tested who I am as a person. It may not have ended the way I had planned, but nothing ever goes as planned. Thank you Auburn family for giving me a home and a chance to continue doing the sport that will always be my first love. I am honored to have had the privilege to represent the navy and orange AU for the past 4 years with my team by my side. Thank you for letting me share my passion with you. Thank you for letting me be a part of something bigger than myself. War Eagle Always 💙🧡


A post shared by Samantha Cerio (@sam_cerio) on




সে দিনের এই ঘটনার পরেই ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে নিজের অবসরের কথা ঘোষণা করেছেন ওই মার্কিন জিমন্যাস্ট (Gymnast)। তিনি (Sam cerio) লিখেছেন, "জিমন্যাস্ট (Gymnast) হিসেবে শুক্রবার রাতই আমার শেষ দিন ছিল। ১৮ বছর পর অবসর নিচ্ছি। আজ আমি যা পেয়েছি, সব জিমন্যাস্টিকসের (Gymnastics) জন্যই। এটা আমাকে কঠোর পরিশ্রম করতে, একতা, ডেডিকেশন এবং আরও অনেক কিছুই শিখিয়েছে। জিমন্যাস্টিকস (Gymnastics) আমাকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে। বাধা-বিপত্তির সম্মুখীন করে আমি মানুষটার পরীক্ষা নিয়েছে। তবে আমার পরিকল্পনা অনুযায়ী শেষটা হল না। যদিও কোনও কিছুই নিজের পরিকল্পনামাফিক চলে না।" এর পর একটু থেমে স্যাম (Sam cerio) আরও লিখেছেন, "অবার্ন পরিবারকে অসংখ্য ধন্যবাদ আমাকে একটা ঘর ও এই খেলা চালিয়ে যাওয়ার সুযোগ দেওয়ার জন্য। এই খেলাই আমার প্রথম ভালবাসা হয়ে থেকে যাবে।"


ভিডিও সৌজন্যে- দ্য সান ও ইউটিউব


ছবি সৌজন্যে- ইনস্টাগ্রাম ও ইউটিউব


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!