ঘরে বসেই সরাসরি মাধুরীর কাছে নাচ শেখার সুযোগ! হতে পারে সরাসরি কথাও! কীভাবে?

ঘরে বসেই সরাসরি মাধুরীর কাছে নাচ শেখার সুযোগ! হতে পারে সরাসরি কথাও! কীভাবে?

করোনা (coronavirus) আতঙ্কে সকলেই গৃহবন্দি। লকডাউন চলছে সারা দেশে। এতদিন ধরে হাতে কাজ না থাকায় অনেকেই বিরক্ত হচ্ছেন। অনেকেই পরামর্শ দিচ্ছেন, নিজের পছন্দের কাজ করুন। এতে মন ভাল থাকবে। আর আপনার পছন্দের কাজ যদি হয় নাচ, অর্থাৎ আপনি যদি নাচতে (dance) ভালবাসেন, তাহলে আপনার কাছে রয়েছে দারুণ সুযোগ।

বলিউডে যে কয়েকজন নায়িকা নাচেও পারদর্শী তাঁদের মধ্যে প্রথম সারিতে থাকবে মাধুরী (Madhuri) দীক্ষিতের নাম। বিভিন্ন সিনেমায় মাধুরীর নাচ মুগ্ধ করেছে দর্শককে। কখনও বা স্টেজ পারফরম্যান্সে তিনি মন জয় করে নিয়েছেন দর্শকের। কখনও বা কোনও নাচের প্রতিযোগিতার বিচারকের আসন উজ্জ্বল করেছেন। এ হেন মাধুরীর কাছে যদি সরাসরি নাচ শেখার সুযোগ আসে, তাহলে কেমন হবে বলুন তো? ঠিক সেই সুযোগটাই অপেক্ষা করছে আপনার জন্য। 

মাধুরীর নিজস্ব ডান্স অ্যাকাডেমি রয়েছে। তার মাধ্যমেই আপাতত হোম কোয়ারেন্টাইন থাকাকালীন ফ্রি-তে নাচ শেখাবেন তিনি। এটি একটি অনলাইন ক্লাস। নিজের নাচের ভিডিও করেও আপনি পাঠাতে পারেন মাধুরীকে। তার মধ্যে থেকে প্রতি সপ্তাহে একজনকে বেছে নিয়ে কথাও বলবেন মাধুরী। সঙ্গে চলবে নাচের প্রশিক্ষণ। এ সুযোগ কিন্তু সব সময় আসে না। 

 

শুধু নাচ নয়। সকলকে সুস্থ থাকারও পরামর্শ দিয়েছেন মাধুরী। এই কঠিন সময়ে তিনি কিছু আনন্দ দিতে চান। সে কারণেই বিনামূল্যে এই অনলাইন ক্লাসের ব্যবস্থা। আপনার নাচ পছন্দ হলে হয়তো মাধুরীর সঙ্গে কথা বলার সুযোগও পেয়ে যাবেন আপনি। এই কঠিন সময়ে সেলেবদের অনেকেই বিভিন্ন ভিডিও বার্তায় অনুরাগীদের উৎসাহ দিচ্ছেন। পজিটিভ থাকার কথা বলছেন। মাধুরীও এভাবেই তাঁর অনুরাগীদের পাশে থাকতে চান। 

এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩০১। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩২ জন। মৃত্যু হয়েছে ৫৬ জনের। তবে আশার খবর এই যে, ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন। অন্য দিকে, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৫৩। মৃত্যু হয়েছে ৩ জনের। আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩৫ জন। মহারাষ্ট্রের পরই ছিল কেরল। তার পরে ছিল তামিলনাড়ু। কিন্তু গত দু’দিনের মধ্যে প্রায় পাঁচ গুণ সংক্রমণ বেড়েছে তামিলনাড়ুতে। ৩১ মার্চ ওই রাজ্যে সংক্রমণের যে সংখ্যাটা ছিল মাত্র ৭৪। সেটাই ৪৮ ঘণ্টার মধ্যে বেড়ে দাঁড়িয়েছে ৩০৯। এই অল্প সময়ে সংক্রমণের একটা বিশাল লাফ এক ধাক্কায় দেশের মোট সংক্রমণের সংখ্যাও বাড়িয়ে দিয়েছে। সংক্রমণের সংখ্যার নিরিখে তৃতীয় স্থানে চলে এসেছে কেরল। সেখানে ২৮৬ জন আক্রান্ত হয়েছেন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!