নতুন বছরে একা? জেনে নিন কীভাবে সেলিব্রেট করবেন নিউ ইয়ার (How To Celebrate New Years Alone)

নতুন বছরে একা? জেনে নিন কীভাবে সেলিব্রেট করবেন নিউ ইয়ার (How To Celebrate New Years Alone)

মিশমির মনটা একদম ভালো নেই. একে তো বছর শেষ হয়ে নতুন বছর আসছে আর ও এই প্রথমবার নতুন বছরে একদম একা. মিশমির চাকরির জন্য মিশমিকে নিজের শহর ছেড়ে অনেক দূরে থাকতে হয়. তাই মনটা খারাপ. তবুও ও ভেবেছিলো বন্ধুদের সাথে নতুন বছরটা বেশ হইহই করে কাটাবে, কিন্তু কোনো বন্ধুও নেই. কেউ বাড়ি ফিরেছে আবার কেউ বেড়াতে গেছে. কি করবে বেচারা নতুন বছরে একা একা সেটা ভেবেই ওর কান্না পেয়ে যাচ্ছে. আপনারও যদি মিশমির মতো অবস্থা হয় আর নতুন বছর একা একা কিভাবে কাটাবেন ভেবে পাচ্ছেন না, তাহলে এই আর্টিকেলটা পড়ুন।


আমরা বলে দিচ্ছি কি ভাবে একা একাও নিউ ইয়ার সেলিব্রেট করা যায় (Ways To Spend New Year's Eve Alone)


১| একাই বেরিয়ে পড়ুন


how-to-celebrate-new-year-when-you-are-alone-1


নতুন বছরে একা? তাতে কি  হয়েছে? আলমারি থেকে একটা সুন্দর ড্রেস বার করে পরে নিন আর সুন্দর মেকআপ করে বেরিয়ে পড়ুন. আপনি যে শহরে থাকেন, সেখানেও তো নিউ ইয়ার সেলিব্রেট করা হয় নাকি! পছন্দের রেস্তোরাতে আপনার ফেবারিট খাবার খান, নতুন কোনো সিনেমা দেখুন. আর এসব যদি কিছুই পছন্দ না হয় তাহলে রাস্তা-ঘাটের সুন্দর সাজানোটাই দেখুন. ভালো লাগবে.


২| সিনেমা দেখুন


how-to-celebrate-new-year-when-you-are-alone-2


বাইরে বেরোতে ইচ্ছে না হলে বাড়ি বসেই সিনেমা দেখুন. ল্যাপটপে কিংবা টিভিতে আপনার পছন্দের যে কোনো সিনেমা দেখতে পারেন. চাইলে একটা মুভি ম্যারাথন করে নিন সিনেমা দেখতে ইচ্ছে না হলে কিন্তু আপনার পছন্দের ওয়েব সিরিজগুলোও দেখতে পারেন. এতদিন কাজের চাপে কিংবা নানা তালেগোলে তো দেখা হয়নি, তাহলে আজ দেখেই ফেলুন. একাও লাগবে না আর নিউ ইয়ারটা বেশ অন্যভাবে সেলিব্রেট করাও হবে.


৩| বন্ধুদেরকে আর পরিবারের সবাইকে হাতে চিঠি লিখুন


how-to-celebrate-new-year-when-you-are-alone-3


সারাক্ষনই তো ফোন কথা বলেন কিংবা মোবাইলে মুখ গুঁজে ফেসবুক বা ইনস্টাগ্রাম করেন, আজকের দিনটা না হয় বন্ধুদেরকে (friends) আর পরিবারের লোকেদের চিঠি লিখলেন! হাতে লেখা চিঠির কিন্তু একটা আলাদা মূল্য আছে. সেই চিঠি বারবার পড়া যায়! সবার কুশল মঙ্গল জিজ্ঞাসা করুন, তারা নতুন বছরে কি করছেন, আপনি তাদের কতটা ভালোবাসেন, মিস করেন মায়ের হাতের রান্না, বোনের খুনসুটি,  আপনার নতুন বছরে (new year) কি কি প্ল্যান (plans) সবই শেয়ার করুন চিঠিতে.


৪| সামনের বছর কি কি করবেন, তার একটা তালিকা তৈরী করুন


how-to-celebrate-new-year-when-you-are-alone-4


একটা নতুন বছর (new year) মানে আরো একটা নতুন সুযোগ, আরো একবার নিজেকে প্রমান করার সুযোগ, আরো একবার বাঁচার সুযোগ. তাই সামনের বছরে কি কি করবেন সেটার একটা প্লানিং (plans) করুন. আর সেই প্ল্যান গুলোকে (plans) কিভাবে বাস্তবায়িত করবেন সেটাও লিখে ফেলুন ডায়রিতে. হ্যাঁ, যখন প্ল্যান (plans) করবেন বা নিজের গোল সেট করবেন নতুন বছরের জন্য একটু প্রাকটিক্যাল ভাবে করবেন. উদাহরণস্বরূপ, যদি আপনি নিজের ফিগার নিয়ে সচেতন থাকেন এবং গত বছরেও জিমে ভর্তি হবার পরেও ফাঁকি দিয়ে থাকেন তাহলে এ বছর লিখুন যে আপনি রোজ জিমে যাবেন. 


৫| বেড়াতে যান


how-to-celebrate-new-year-when-you-are-alone-5


বড়দিন থেকে নতুন বছর পরা  পর্যন্ত মোটামুটি একটা লম্বা ছুটি থাকে. যদি আপনি একা হন এবং কি ভাবে নতুন বছরটা সেলিব্রেট করবেন ভেবে না পান, তাহলে কাছে পিঠে কোথাও বেরিয়ে আসুন. ভিড় এড়াতে কোনো অফবিট জায়গায় যেতে পারেন. কিংবা আপনার যদি ভিড়ে সমস্যা না থাকে তাহলে কোনো চেনাশোনা জায়গাতেও ঘুরে আসতে পারেন. খেয়াল রাখবেন যে যেখানে যাচ্ছেন সেই জায়গাটা যেন সেফ হয়.


এছাড়াও,


  • বই পড়ুন

  • হাতের কাজ করুন

  • নিজের জন্য স্পেশাল কিছু রান্না করুন

  • স্পা নিন

  • বাড়ির সবার সাথে ভিডিও কল করুন

  • কোনো NGO তে গিয়ে সেখানকার বয়স্ক মানুষদের সাথে কিংবা বাচ্চাদের সময় কাটান.


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!