How To Get Celebrity Bridal Look In Bengali - সেলিব্রেটি লুক পান নিজের বিয়েতে | POPxo

নিজের বিয়েতে এবার আপনিও হয়ে উঠতে পারেন মোহময়ী - ট্রাই করুন সেলিব্রেটি ব্রাইডাল লুক (How To Get Celebrity Bridal Look In Bengali)

নিজের বিয়েতে এবার আপনিও হয়ে উঠতে পারেন মোহময়ী - ট্রাই করুন সেলিব্রেটি ব্রাইডাল লুক (How To Get Celebrity Bridal Look In Bengali)

প্রতিটি মেয়ের জীবনে তার বিয়ের দিন খুবই গুরুত্বপূর্ণ, সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না. সবাই চায় তার জীবনের এই খুশির দিনে তাকে সবচেয়ে বেশি সুন্দর দেখাক. আর এখানে মেকআপ-এর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে. হ্যাঁ, মেকআপ যদি ঠিক না হয়, তাহলে যত সুন্দর শাড়ি আর যত দামি গয়নাই পড়া হোক না কেন, কোথাও একটা খামতি রয়ে যায়. বিউটি এক্সপার্ট ভারতী তানেজা কয়েকটি অসাধারণ সেলিব্রেটি ব্রাইডাল লুকের কথা আমাদের সাথে শেয়ার করেছেন, যা আপনি আপনার পছন্দ অনুযায়ী বিয়ের দিন ট্রাই করতে পারেন -


কিভাবে পাবেন সেলিব্রেটি ব্রাইডাল লুক - How To Get Celebrity Bridal Looks In Bengali


চিরাচরিত ভারতীয় লুক - How To Get Indian Look


Bridal look 1


এই লুকটি কখনোই পুরোনো হয়না. ভারতে যেহেতু নানা প্রকারের প্রজাতির বাস, তাই তাদের জীবনধারা অনুযায়ী নানারকম রীতি চলে আসছে. তার ছাপ কিন্তু শুধুমাত্র সংস্কৃতি কিংবা খাওয়া-দয়াতেই নয়; জামা-কাপড়, গয়না এমনকি মেকআপ-এও লক্ষ্য করা যায়. নানা সংস্কৃতির কনেরা তাদের বিয়ের দিন আলাদা আলাদা লুকে দারুন দেখতে লাগে - সে বাঙালি কোনেই হোক কিংবা পাঞ্জাবি কিংবা তামিল, কেরেলিয়ান, গুজরাটি কিংবা শিখ! যেমন পাঞ্জাবি কনের টিপ্ না পড়লেও চলে কিন্তু বাঙালি কনের কপালে বড়ো লাল টিপ্ পড়াতেই হবে; আবার ইসাই কনের কপালে টিপ্ একেবারেই চলবে না. এরকম আরো অনেক কিছুই মাথায় রাখতে হয় যখন কনে সাজাতে হয়.


সেলিব্রেটি লুক - How To Get Celebrity Look


Bridal look 2


পর্দায় দেখা নায়িকাদের মতো সুন্দরী হয়ে উঠতে কার না মন চায়! এমনকি পর্দার নায়িকারাও কিন্তু তাদের বিয়ের দিন একদম অন্যরকম একটা লুক নিয়ে আসেন. যেমন, করিনা কাপুর তার বিয়ের দিন গর্জিয়াস মেকআপ আর ব্রাইডাল ড্রেসে লক্ষ লক্ষ মানুষের মন জয় করে নিয়েছিলেন, আবার অন্যদিকে ঐশ্বর্য্য রাই বচ্চন গোল্ডেন কাঞ্জিভরম আর গোল্ডেন মেকআপ করে তাক লাগিয়ে দিয়েছিলেন. সেভাবে দেখতে গেলে এরা কিন্তু এক একটা নতুন আইডিয়া দিয়েছেন যে বিয়ের দিন কিভাবে সাজা যায়. আপনি চাইলে আপনার পছন্দ মতো সেলিব্রেটি ব্রাইডাল লুক ট্রাই করতেই পারেন বিয়ের দিন


বোল্ড লুক - How To Get Bold Look


আজকাল বোল্ড লুক ফ্যাশনে ইন. কথায় আছে না 'বোল্ড ইজ বিউটিফুল!' আগে একটা সময় ছিল যখন বিয়ের কনের সাজ কয়েকটা রঙের মধ্যেই সীমাবদ্ধ থাকতো - হয় লাল না হলে মেরুন বা চেরি পিঙ্ক. কিন্তু সেসব দিন গেছে, এখন কনেরা নানা রং নিয়ে এক্সপেরিমেন্ট করতে পছন্দ করে.  বিউটি এক্সপার্ট ভারতী তানেজা স্টেপ-বাই-স্টেপ বোল্ড মেকআপ-এর পদ্ধতি এখানে জানিয়েছেন -


হাইলাইটার - Highlighter


হাইলাইটার এমন একটা প্রোডাক্ট, যা খুব তাড়াতাড়ি ডার্ক সার্কেল কিংবা দাগ-ছোপ ঢেকে ফেলে. গ্লোওইং লুক আনার জন্য চিকবোন, নাকের ডগা, নাকের দু'পাশে আর কপালের মাঝখানে হাইলাইটার লাগান. আপনি চাইলে Maybelline New York Face Studio Strobing Stick Highlighter ব্যবহার করতে পারেন. এর দামও খুব একটা বেশি না, মাত্র ৭০০ টাকা.


কন্টোর - Contour


কন্টোরিং অর্থাৎ মুখের ফিচার গুলোকে রি-ডিফাইন, রি-শেপ আর হাইলাইট করা. আপনি চিকবোনস, থুতনি, চোয়াল এবং নাকে কন্টোরিং করতে পারেন. কিন্তু মনে রাখবেন, বেশি করবেন না, তাতে কিন্তু আপনার মুখের গড়নই বদলে যেতে পারে.


ব্লাশ - Brush


ব্লাশ দু'রকম শেডের হয় - কুল আর ওয়ার্ম. যে শেডই ব্যবহার করুন না কেন, দেখবেন যেন তা আপনার স্কিনটোনের সাথে ভালোভাবে ম্যাচ করে এবং ব্লেন্ড হয়ে যায়. POPxo আপনাকে MITENO The Masterpiece Blusher Palette ব্যবহার করার কথা বলতে পারে. এর দাম মাত্র ৩১৪ টাকা.


আই শ্যাডো - Eyeshadow


চোখের সৌন্দর্য বাড়াতে আই শ্যাডো ব্যবহার করা হয়. আপনার গায়ের রং হিসেবে আই শ্যাডোর শেড বাছাটা জরুরি. যদি আপনার রং শ্যামলা হয় তাহলে গোল্ড, কপার, মিক্স ব্রাউন, বেজ এইসব শেডের আই শ্যাডো লাগান. আবার যদি আপনি ফর্সা হন, তাহলে লাল, নীল, পার্পল, সবুজ, গোলাপি, গোল্ড এইসব রং খুব সুন্দর মানাবে. আপনি  MUA MONO EYESHADOW ট্রাই করতে পারেন. দাম ২৯৫ টাকা.


আইলাইনার - Eyeliner


চোখের মেকআপ করার জন্য আইলাইনার একটি অত্যন্ত জরুরি প্রোডাক্ট. চোখের শেপকে আরো সুন্দর করতে এর তুলনা হয়না. আইলাইনার দিয়ে নানারকমের স্টাইলে চোখ আঁকা যায়, যা প্রতিবার আপনাকে এক একটা নতুন লুক দেয়. আপনি লিকুইড কিংবা পেন্সিল লাইনার ব্যবহার করতে পারেন. এমনিতে তো কালো আইলাইনারের চলই বেশি, কিন্তু আপনি চাইলে গতানুগতিক পদ্ধতি থেকে সরে নীল, গাঢ় সবুজ বা অন্যান্য যে কোনো রং নিয়ে এক্সপেরিমেন্ট করতেই পারেন. Oriflame Sweden The One Eye Liner Stylo একবার ব্যবহার করে দেখতে পারেন. দাম - ৩১৮ টাকা.


লিপকালার - Lip Color


ব্রাইডাল মেকআপ-এর জন্য আপনার শাড়ির সাথে ম্যাচ করে লিপস্টিক লাগানোটাই ভালো. সাধারণত গাঢ় লাল বা মেরুন রঙের লিপস্টিকই বিয়ের দিন কনেরা পছন্দ করে. কিন্তু আপনি চাইলে অন্য রং নিয়েও খেলতে পারেন. যদি 'পারফেক্ট পাউট' আপনার পছন্দ হয়, তাহলে লিপ-প্লামার ব্যবহার করতে পারেন. অনেকে বোল্ডের তুলনায় 'সুইট এন্ড ডেলিকেট' লুক বেশি পছন্দ করেন. তারা ন্যুড কিংবা হালকা গোলাপি রঙের লিপস্টিক পড়তে পারেন. আপনি  Lakme Absolute Lip Pout Matte Lip Color ব্যবহার করতে পারেন. দাম ৫৮৪ টাকা


গ্লিটারি আইস মেকআপ - Glittery Eyes Makeup


যদি আপনি গোটা মুখের মধ্যে আপনার চোখ দু'টোকে বেশি প্রমিনেন্ট দেখাতে চান, তাহলে গ্লিটারি আই মেকআপ করুন. চোখের ওপরের পাতায় শাইনি আইলাইনার, নিচের পাতায় ঘন কাজল আর আইল্যাশে বোল্ড মাস্কারা লাগান. গ্লিটারি আইস শুধু একটা গর্জিয়াস লুকই দেয়না, আপনার পুরো লুকটাই বদলে দেয়. তাই আপনার শাড়ি বা লেহেঙ্গার সাথে ম্যাচ করে এমন রং বেছে তবেই এই মেকআপটা ট্রাই করুন.


এগুলোও আপনি পড়তে পারেন


২৫টিরও বেশি সুন্দর সুন্দর মেহেন্দি এর ডিজাইন