স্বদেশে ফিরলেন Abhinandan Varthaman, শুভেচ্ছায় উপচে পড়ল টুইটার

স্বদেশে ফিরলেন Abhinandan Varthaman, শুভেচ্ছায় উপচে পড়ল টুইটার

গত কয়েকদিন ধরে ভারত এবং পাকিস্তানের (India-Pakistan) মধ্যে যে দ্বন্দ্ব-যুদ্ধ চলছে অবশেষে তার অবসান হল। ভারতীয় বায়ুসেনার (Indian Air Force IAF) পাইলট উইং কমান্ডার (Wing Commandar) অভিনন্দন বর্তমান (Abhinandan Varthaman) অবশেষে দেশের মাটিতে পা রাখলেন। পুলওয়ামা হামলার পরে ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে পাকিস্তানে যে সারজিক্যাল স্ট্রাইক করা হয়েছিল তাতে কমান্ডার অভিনন্দন বর্তমানকে পাকিস্তান আর্মির তরফ থেকে গ্রেপ্তার করে রাখা হয়, পাকিস্তানে ক্র্যাশ ল্যান্ডিং করার জন্য।


অনেক চাপানোতরের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত বৃহস্পতিবার জানান যে “শান্তির বার্তা” দিয়ে তিনি ভারতীয় বায়ুসেনার (Indian Air Force IAF) এই উইং কমান্ডারকে (Wing Commandar) ভারত সরকারের হাতে সমর্পণ করতে রাজি। ভারত সরকারের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছিল যাতে কমান্ডার (Wing Commandar) অভিনন্দন বর্তমানকে (Abhinandan Varthaman) বিশেষ ফ্লাইটে ভারতে পাঠানোর ব্যবস্থা করা হয়, কিন্তু বর্ডারের ওপ্রান্তের সরকার তাতে রাজি হয়নি, বরং তারা বলেছেন যে স্থলপথে বাগা-আতারি (Waga-Ataari Border) সীমান্তের মাধ্যমে তারা উইং কমান্ডার অভিনন্দন (Wing Commandar) বর্তমানকে (Abhinandan Varthaman) পাকিস্তান থেকে ভারতে পাঠাবার ব্যবস্থা করবেন। আজ সকাল থেকেই বাগা-আতারি সীমান্তে (Waga-Ataari Border) শুধুমাত্র দু’দেশের (India-Pakistan) সেনাবাহিনীই নয়, সাধারণ ভারতীয়দেরও ভিড় জমেছিল, কখন অভিনন্দন বর্তমান (Abhinandan Varthaman)দেশের মাটিতে পা রাখবেন সেই ঘটনার সাক্ষী হতে।


ভারত সরকারের দাবি মেনেই নিঃশর্তে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force IAF) পাইলট উইং কমান্ডার (Wing Commandar) অভিনন্দন বর্তমানকে  (Abhinandan Varthaman) ভারতে ফেরাল পাকিস্তান। আর তার সাথেই সোশ্যাল মিডিয়াতে অভিনন্দনকে অভিনন্দন জানালেন আপামর ভারতবাসী। শুধুমাত্র আমজনতাই নয়, বলিউডের অনেক সেলিব্রেটিও টুইট (tweet) করে দিলেন শুভেচ্ছা বার্তা।


বাগা-আতারি সীমান্তে (Waga-Ataari Border) ভারতীয়দের উচ্ছাস দেখবার মতো


6


অনুপম খেরঃ “বেঁচে থাকো অভিনন্দন”


1


বলিউডের বাদশা শাহরুখ খান শুভেচ্ছা জানালেন তিরঙ্গার মাধ্যমে 



করণ জোহরও জানালেন শুভেচ্ছা


abhinandan2


দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বললেন, “ভারতের গর্ব আপনি, অভিনন্দন বর্তমান”


3


 


বিরেন্দ্র সেহবাগ অভিনন্দন বর্তমানের সাহসকে জানালেন সেলাম


5


রবিনা ট্যান্ডন জানালেন তিনি প্রতি মুহূর্তের খবর রাখছিলেন




ভারতীয় বায়ুসেনার (Indian Air Force IAF) পাইলট উইং কমান্ডার (Wing Commandar) অভিনন্দন বর্তমানের (Abhinandan Varthaman) মা-বাবা যখন চেন্নাই থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছিলেন তখন বিমানে তাঁদেরকে এভাবেই স্বাগত জানানো হয়েছিল। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।


বরুন ধাওয়ানও জানালেন শুভেচ্ছা তার টুইটার হ্যান্ডেলে



জয় হো


2


রিতেশ দেশমুখ আবেগে ভারাক্রান্ত হয়ে পড়লেন



ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল বললেন অভিনন্দনই (Abhinandan Varthaman) আসল নায়ক



আমাদের মতই সীমান্তের ওপারের কিছু মানুষও অভিনন্দনের (Abhinandan Varthaman) মুক্তি চেয়েছিলেন তারই প্রমান



দু'দেশের (India-Pakistan) মধ্যে যে দ্বন্দ্ব-যুদ্ধ চলছে তার অবসান হোক এই কামনাই করি। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!