“ভক্তদের ভালোবাসার জোরেই ফিরে আসতে পেরেছি” স্বীকারোক্তি ইরফান খানের (Irrfan Khan posted a teary message for his fans)

“ভক্তদের ভালোবাসার জোরেই ফিরে আসতে পেরেছি” স্বীকারোক্তি ইরফান খানের (Irrfan Khan posted a teary message for his fans)

ক্যান্সারে (cancer) আক্রান্ত ইরফান খান (Irrfan Khan)!সারা দেশে বিনামেঘে বজ্রপাতের মতো আছড়ে পড়েছিল এই খবর। অসম্ভব দুঃখ পেয়েছিলেন ইরফান খানের (Irrfan Khan) ভক্তরা। স্তম্ভিত হয়ে গিয়েছিল বলিউড। ইরফান (Irrfan Khan) একজন অসম্ভব ভালো অভিনেতা। যে সময় এই খবর ছড়িয়ে পড়ে তার ঠিক আগেই বক্স অফিসে সাফল্য পেয়েছিল তার অভিনীত ছবি ‘ইংলিশ মিডিয়াম’।ইরফানের (Irrfan Khan) পরিবার খুব সুন্দর করে বিষয়টি সামলেছিলেন। রোগ (Cancer) ধরা পড়ার পরেই লন্ডনে চিকিৎসার জন্য চলে যান ইরফান। গোটা ব্যাপারটাকে পারিবারিক তকমা দিয়ে গোপনীয়তা বজায় রেখেছিলেন ইরফানের (Irrfan Khan) বাঙালি স্ত্রী সুতপা। তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন যে, যেভাবে ইরফানের অসংখ্য ভক্ত তার শারীরিক অসুস্থতার খোঁজ খবর নিচ্ছেন তাতে তিনি আপ্লুত। কিন্তু এই মুহূর্তে বিষয়টি তিনি নিজেদের মধ্যে রাখতে চান। তিনি ইরফানের ভক্তদের উদ্দ্যেশে এও বলেন তাদের সম্মিলিত প্রার্থনার প্রয়োজন আছে ইরফানের।



অবশেষে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন ইরফান খান। ক্যান্সার বিজয়ীদের তালিকাভুক্ত হল আরও একটি নাম। ভারতে ফিরে আসার পর দু বার এয়ারপোর্টে দেখা গিয়েছিল ইরফানকে। যদিও প্রথমবারে একদমই মিডিয়ার মুখোমুখি হতে চাননি তিনি। তবে দ্বিতীয়বার তার ছবি তোলার সময় একদম বাধা দেননি। বলিউডে ফিরে এসে নিজের ভক্তদের কথা ভোলেননি ইরফান। সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে একটি অশ্রুসজল পোস্ট দিয়েছেন ইরফান। সেখানে তিনি ধন্যবাদ জানিয়েছেন তার অসংখ্য ভক্ত, অনুরাগী আর ওয়েল উইশারদের। ইরফান বলেছেন এত মানুষের ভালোবাসা আর প্রার্থনাই তাকে আবার সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে এসেছে।


ik4


ইরফানের এই সুন্দর লেখা পড়ে অনেক ভক্তরই চোখের জল বাঁধ মানেনি। নিজের হৃদয়ের গভীর থেকে যে এই লেখা উঠে এসেছে সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। ইরফান বলেছেন তার রোগমুক্তির পথে শুধু চিকিৎসা আর ওষুধই নয় কাজে দিয়েছেন সবার ভালোবাসাও। আর সেই ভালোবাসার প্রতিদান দিতেই তিনি আবার ভক্তদের কাছে ফিরে এসেছেন। 


ik5


বোঝাই যাচ্ছে এবার পুরোদমে ছবির কাজে নিজেকে নিয়োজিত করবেন এই অভিনেতা। আগামী দিনে তাকে দেখা যাবে ‘হিন্দি মিডিয়াম’ এর সিকুয়েল ‘হিন্দি মিডিয়াম ২’ তে। এবার তার বিপরীতে দেখা যাবে করিনা কাপুর খানকে। সম্ভবত ছবির নাম হতে পারে ‘ইংলিশ মিডিয়াম’। ভারতে যারা হিন্দি মিডিয়ামে পড়াশোনা করে তারা আমেরিকা গিয়ে কী ধরণের সমস্যার মুখোমুখি হয় সেই নিয়েই ছবি এগিয়ে চলবে।


ik3


এর আগে ‘লাঞ্চবক্স’, ‘পিকু,’ ‘মকবুল’ এবং ‘করিব করিব সিঙ্গল’ এর মতো সফল ও সংবেদনশীল ছবিতে অভিনয় করেছেন ইরফান। ফ্যানেরা যে তার ফিরে আসার অপেক্ষায় আছেন সেটা বলা বাহুল্য। আর সেটা অভিনেতা নিজেও বুঝতে পেরেছেন। ইরফান নিজের মনের অনুভূতি উজাড় করে দিয়েছেন তার অনুরাগীদের কাছে। তিনি বলেছেন, “আজ বুঝতে পারছি স্বাধীনতা শব্দের প্রকৃত অর্থ ঠিক কী! মনে হচ্ছে প্রথমবার জীবনের স্বাদ চেখে দেখছি, এই জীবন জেন ম্যাজিকের মতো। বিশ্বপ্রকৃতির উপর আমার আস্থা বেড়ে গেছে মনে হচ্ছে প্রকৃতির শক্তি আমার প্রতিটা কোষে প্রবেশ করেছে।”


Picture Courtsey: Instagram  


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!