সলমনকে বাদ দিয়েই নাকি 'ইনশাল্লাহ' শুরু করার প্ল্যান করছেন সঞ্জয় বনশালী, কিন্তু কেন?

সলমনকে বাদ দিয়েই নাকি 'ইনশাল্লাহ' শুরু করার প্ল্যান করছেন সঞ্জয় বনশালী, কিন্তু কেন?

ব্যাপারটা ঠিক জমছে না। ওই ব্যাটে বলে হচ্ছে না আর কী...ধরি, ধরি, করি, তবু ধরতে পারি না কেস! সঞ্জয় (Sanjay) লীলা বনশালী আর সলমন খানের (Salman Khan) কথা হচ্ছে। সঞ্জয়ের সঙ্গে ভাইজানের আর কিছুতেই 'ইনশাল্লাহ' কাজ করা হয়ে উঠছে না। সঞ্জয়ের পরের প্রজেক্ট 'ইনশাল্লাহ' (Inshallah)-এ সল্লু মিঞার কাজ করার সম্ভবনা নাকি ক্রমশই কমে আসছে। কেন এমন হচ্ছে বলুন তো? সমস্যাটা ঠিক কোথায়? 

সঞ্জয় সিনেমা তৈরি করবেন, আর তা ম্যাগনাম ওপাস হবে, এটাই যেন স্বাভাবিক। 'ইনশাল্লাহ'ও ব্যতিক্রম নয়। সে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। আর সেখানেই গন্ডগোল। শোনা যাচ্ছে, ক্রিয়েটিভ ইনপুট নিয়ে মতের অমিল হচ্ছে সলমন এবং সঞ্জয়ের। চিত্রনাট্যের বেশ কিছু জায়গায় সঞ্জয়কে নাকি পরিবর্তন করার কথা বলেছেন ভাইজান। তাতে নারাজ পরিচালক। তিনি গোঁ ধরেছেন, আমি যা ভেবেছি, সেটাই ঠিক। তাতে করতে হয় করো, না হলে অন্য পথ দেখ। এবার সলমনকে এই অন্য পথটাই নাকি দেখাবেন সঞ্জয়। অর্থাৎ সটান এ ছবি থেকে বের করে দেবেন। ইন্ডাস্ট্রির অন্দরে কান পাতলে এমন গুঞ্জনই শোনা যাচ্ছে। সলমনকে বাদ দিয়ে সেই চরিত্রে অন্য কারও কথা ইতিমধ্যেই নাকি ভাবতে শুরু করেছেন তিনি!  

এই প্রজেক্টের প্রথম থেকেই আলিয়া ভট্টের অভিনয় করার কথা ঘোষণা করেছিলেন সঞ্জয়। সত্যিই সলমন কাজ করলে আলিয়ার এই জুটিকে প্রথমবার অনস্ক্রিন দেখতে পেতেন দর্শক। কিন্তু সে সম্ভাবনা প্রায় নেই। কারণ সলমনেরও জেদ কম নয়। তাঁর কথা শুনে স্ক্রিপ্ট চেঞ্জ না করলে এ ছবিতে অভিনয় করবেন না, তা একরকম বলেই দিয়েছেন ঘনিষ্ঠ মহলে। নামপ্রকাশে অনিচ্ছুক ইন্ডাস্ট্রির এক সূত্র জানালেন, 'ইনশাল্লাহ'র প্রি-প্রোডাকশনে এত টাকা খরচ হয়ে গিয়েছে যে সঞ্জয়ের পিছিয়ে আসার আর নাকি কোনও উপায় নেই। তাই সলমনকে ছাড়াই ছবির কাজ শুরুর কথা ভেবেছেন তিনি।  

কিন্তু সলমনের বিপরীতে কে? বলিউডের অন্দরের খবর, সঞ্জয়ের পছন্দ রণবীর কপূর। প্রথমে 'ইনশাল্লাহ'-এ একটি ক্যামিও চরিত্রে রণবীরকে ভেবেছিলেন তিনি। কিন্তু এখন সলমন কার্যত সরে যাওয়ায় মূল চরিত্রেই রণবীরকে কাস্ট করার কথা ভাবছেন। এদিকে আলিয়া-রণবীরের প্রথম অনস্ক্রিন পারফরম্যান্স দর্শক দেখবেন অয়ন মুখোপাধ্যায় পরিচালিত 'ব্রহ্মাস্ত্র'-এ। করণ জোহরের প্রযোজনায় সে ছবি মুক্তি পাওয়ার পরে অন্য ছবিতে স্ক্রিন শেয়ার করতে পারবেন আলিয়া, রণবীর। এমনটাই নাকি চুক্তি হয়েছে। সেক্ষেত্রে 'ব্রহ্মাস্ত্র' মুক্তির আগে চাইলেও আলিয়া-রণবীরকে নিয়ে কাজ করতে পারবেন না সঞ্জয়। একান্তই করতে চাইলেন করণ জোহরের লিখিত অনুমতি প্রয়োজন। তা আদৌ পাওয়া যাবে কিনা, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

সলমনের সঙ্গে 'ইনশাল্লাহ' করতে পারলেই সবচেয়ে খুশি হতেন সঞ্জয়। এক সময় সলমনই ছিলেন তাঁর লাকি চার্ম। 'হাম দিল দে চুকে সনম'-এর পর ঐশ্বর্যা-সলমনকে নিয়েই 'বাজিরাও মস্তানি'র প্ল্যান করেছিলেন। কিন্তু ঐশ্বর্যা বেঁকে বসেন। ফলে সে ছবি পিছিয়ে যায়। সঞ্জয় মনে করতেন, অফস্ক্রিন কেমিস্ট্রি না থাকলে অনস্ক্রিনে ওই ছবি করা অসম্ভব। পরে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের সঙ্গে 'রামলীলা' করে ফের তাঁর মনে হয়, এই জুটিরও ওই স্পার্ক রয়েছে। ফলে তাঁরাও হয়ে ওঠেন অনস্ক্রিনের বাজিরাও এবং মস্তানি। সলমনের সঙ্গে কাজ করার সুযোগ বার বার পিছিয়ে যেতে থাকে। 'ইনশাল্লাহ'ও সেই না হওয়া কাজের লিস্টে আরও একটা নাম। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!