এখন অন্তত 'ধর্ষণ' শব্দটা নিয়ে প্রকাশ্যে আলোচনা হচ্ছে, সেটা ভাল: কাজল

এখন অন্তত 'ধর্ষণ' শব্দটা নিয়ে প্রকাশ্যে আলোচনা হচ্ছে, সেটা ভাল: কাজল

টিভি বা কাগজ খুললেই ধর্ষণের (rape) খবর! এ কথা বহু দর্শক বা পাঠক বলেন এখন। কিন্তু বাস্তব এই ঘটনা থেকে তো মুখ ফিরিয়ে রাখতে পারবেন না। ভযঙ্কর সামাজিক এই অপরাধ ঘটছে চারপাশেই। আর এ নিয়ে বিভিন্ন সময়ে সরব হয়েছেন তারকারা। এবার সেই তালিকায় যোগ হল একটি নতুন নাম। তিনি কাজল (Kajol)।

কাজল মনে করেন, এখন অন্তত ধর্ষণ শব্দটা নিয়ে প্রকাশ্যে আলোচনা হচ্ছে। বহু ক্ষেত্রে পুলিশের কাছে অভিযোগ জমা পড়ছে। আবার বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগ জমা পড়ছেও না। কিন্তু যতটুকু অভিযোগ জমা পড়ছে, তাও আগে হত না। "আমার মনে হয় আগের থেকে অনেক বেশি অভিযোগ এখন জমা পড়ে। আমরা এটা নিয়ে আলোচনা করছি। আসলে এই আলোচনা বা তর্ক, বিতর্ক হওয়াটা ভাল। কারণ এতে অন্তত সমাজের বা গোটা দেশের মানসিকতার পরিবর্তন হতে পারে। ধর্ষণ তো আজ সমাজে নতুন হচ্ছে না। কিন্তু এটা নিয়ে যেন কথা বলাটাই বারণ ছিল" মত তাঁর।

বহু ক্ষেত্রে ধর্ষণের ঘটনা ঘটে বাড়ির মধ্যেই। পরিচিতের হাতেই ধর্ষিতা হতে হয় মেয়েদের। আর সেক্ষেত্রে বাবা-মায়েদের প্রথম দরকার সন্তানের কথা বিশ্বাস করা। সেটাও আগে তেমন ভাবে হত না। "আমার অবাক লাগত মেয়ের ভাল থাকার আগে বাবা-মায়েরা পরিবারের সম্মানের কথা ভাবে। সে কারণেই মেয়ে আত্মীয়দের হাতে ধর্ষিতা হলে তা নিয়ে সকলের সামনে কথা বলতে চান না। কারণ তাতে নাকি পরিবারের সম্মান নষ্ট হবে! এখন সেই সংখ্যাটাও অনেক কমেছে। বাবা-মায়েরা সন্তানের কথা বিশ্বাস করছেন। এমন ঘটনার কথা সামনে আনছেন" বলেছেন কাজল। 

 

বহুদিন পরে অজয় দেবগণের সঙ্গে অনস্ক্রিন দেখা যাবে কাজলকে। বেশ কিছু বছর পরে ফের একসঙ্গে অন স্ক্রিনে দেখা যাবে দম্পতিকে। সৌজন্যে, 'তানাজি (Tanhaji): দ্য আনসাং ওয়ারিয়র'। এই ছবিতে মারাঠা যোদ্ধা তানাজির ভূমিকায় অভিনয় করছেন অজয় দেবগণ। তাঁর স্ত্রী সাবিত্রী বাঈয়ের চরিত্রে অভিনয় করছেন কাজল। ইতিহাস বলে, মারাঠা যোদ্ধা তানাজি ছত্রপতি শিবাজি মহারাজের সঙ্গেও কিছু যুদ্ধ করেছিলেন। তাঁর বীরগাথা নিয়েও চর্চা রয়েছে। সুতরাং এই ছবি আদতে একটি পিরিয়ড ড্রামা হতে চলেছে বলে খবর। মুখ্য অ্যান্টাগনিস্ট অর্থাৎ ভিলেনের চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে। তাঁর চরিত্রের নাম উদয়ভান সিং রাঠৌর। 'ওমকারা'র পর ফের অজয় এবং সইফ স্ক্রিন শেয়ার করছেন। ফলে সেই দ্বৈরথ দেখার অপেক্ষায় রয়েছেন সিনেপ্রেমীরা। 

এই ছবিটি অজয়ের কেরিয়ারে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০০৮-এ 'ইউ মি অউর হম'-এ শেষবার কাজলের সঙ্গে বড়পর্দায় অভিনয় করেছিলেন তিনি। ১১ বছর পরে ফিরছেন দম্পতি। ফিরছেন পিরিয়ড ড্রামা নিয়ে। কিন্তু সেটা অন্যতম কারণ হলেও, এই ছবি স্পেশ্যাল হওয়ার পিছনে মূল কারণ হল, এটি অজয়ের কেরিয়ারের ১০০তম ফিল্ম।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়