মুক্তি পেল ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি 'কেদারা'র ট্রেলার

মুক্তি পেল ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি 'কেদারা'র ট্রেলার

'পাখিরা বুঝি মাইনে পায়, মেঘেরা বুঝি অফিস যায় রোজ, হাওয়ার বুঝি ব্যবসা আছে কোনও, নদীরা বুঝি চুক্তি হলে তবেই করে সমুদ্রের খোঁজ, দূরের দেশে শব্দ হয় শব্দ ভেসে আসে'- লাইনগুলো শুনতে শুনতেই মনকেমনের খবর পাবেন আপনি। বড়পর্দায় দেখবেন এক একা মানুষের গল্প। দেখবেন একা মানুষটার বেঁচে থাকার গল্প। দেখবেন ভালবাসার গল্প। পরতে পরতে বোনা হবে সম্পর্কের জাল। কিন্তু কোথায় দেখবেন?

সেভ দ্য ডেট। আগামী ১ নভেম্বর। সেদিনই মুক্তি পাবে ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত ছবি 'কেদারা' (Kedara)। সদ্য যার ট্রেলার (trailer) মুক্তি পেল। মুক্তির আগেই জাতীয় পুরস্কারের সম্মান পেয়েছে এই ছবি। আর ডেবিউতেই জাতীয় সম্মান পরিচালক ইন্দ্রদীপ এবং তাঁর ছবি নিয়ে আগ্রহ তৈরি করেছে সাধারণ দর্শকের মনেও। 

কীভাবে ভেবেছেন এই ছবির গল্প? ইন্দ্রদীপ বললেন, "যে কোনও গল্পের শুরুতেই অনেক ওঠা-পড়া, চড়াই উৎরাই থাকে। কিন্তু শেষ পর্যন্ত তা একটা রূপকথা হয়ে যায়। কেদারও এখন একটা রূপপথা। আমি যখন থেকে একা থাকতে শুরু করলাম, তখন থেকে এই গল্পের ভাবনা। তখন থেকেই বীজ বোনা হয়েছিল। সেটা ২০০৭ সাল। এত বছর পরে পূর্ণতা পেল। আমি মানুষের গল্প বলতে চেয়েছি। সম্পর্কের গল্প। আর এভাবেই মানুষের পাশে থাকব। আমার দ্বিতীয় ছবির শুটিং আর দু'দিন বাকি। তৃতীয় ছবি শুরু করব। লক্ষ্য করলে দেখবেন, সব ছবিতেই কিন্তু মানুষের কথা বলব। সম্পর্কের কথা বলব।"

 

ইন্দ্রদীপের দ্বিতীয় ছবি 'আগন্তুক'। এই ছবিতে অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকার। 'কেদারা'র ট্রেলার লঞ্চে তৃতীয় ছবির কথা ঘোষণা করেছেন তিনি। 'বিসমিল্লা'। এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন ঋদ্ধি সেন।

'কেদারা'র মূল চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এই চরিত্রের জন্য ইন্দ্রদীপের প্রথম এবং শেষ পছন্দ ছিলেন কৌশিক। তিনি রাজি না হলে ছবিটা হত না বলে জানালেন পরিচালক। এছাড়াও রুদ্রনীল ঘোষ, বিদীপ্তা চক্রবর্তী মৌসুমি সান্যাল দাশগুপ্তর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। স্ক্রিন প্লে, ডায়লগ এবং কবিতা লিখেছেন শ্রীজাত। শুভঙ্কর ভড়ের ক্যামেরা এবং সুজয় দত্ত রায়ের সম্পাদনা দেখবেন দর্শক। 'কেদারা' এবং 'বিসমিল্লা'র পোস্টার ডিজাইন করেছেন একতা ভট্টাচার্য। 

'কেদারা' দর্শককে নস্টালজিয়ায় ভরিয়ে দেবে। বুঝতে শেখাবে যতই বড় হই না কেন আমরা, মনের ভেতরে এখনও লুকিয়ে রয়েছে এক শিশু। সুযোগ পেলেই সে ডানা মেলে নিজের আকাশে। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে যাঁরা ছবিটি দেখার সুযোগ পেয়েছেন, অনেকেই বলেছেন, কৌশিক তাঁর জীবনের সেরা অভিনয় করেছেন এই ছবিতে। আর ইন্দ্রদীপ? জাহাজের ক্যাপ্টেন হিসেবে তিনিই সবচেয়ে বেশি অবাক করেছেন। কারণ এতদিন সুরকার ইন্দ্রদীপকে দেখেছেন সকলকে। তাঁর ভিতরেও যে এমন এক পরিচালক সত্তা রয়েছে, তিনিও যে এমন করে গল্প বলতে পারেন, তা আর ক'জন জানত বলুন? 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...