ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
লাল লিপস্টিক না শিমারি আইজ় ? আপনার শীতের মেকআপ কেমন হবে!

লাল লিপস্টিক না শিমারি আইজ় ? আপনার শীতের মেকআপ কেমন হবে!

এ’কথা ঠিক যে, এই বছরটা হয়তো অন্যান্য বছরগুলোর মতো না। কিন্তু এই বছরটা নিজের মতো করেই অন্যরকম। কোভিড অতিমারি, একের পর এক মৃত্যু, অসুখ-সংক্রমণ, প্রাকৃতিক দুর্যোগ অনেক কিছুই পাল্টে দিয়েছে। সবথেকে বড় কথা, কোভিড অতিমারি পাল্টেছে আমাদের জীবনশৈলী। আমাদের উইন্টার পার্টি, বন্ধুদের সঙ্গে চিল করা, এসব কিছুই অনেকটাই কমে গিয়েছে এবছর। উইকেন্ডে আর বিওয়াইওবি-র কথা ভাবতে পারি না। তবে এই সময় সাময়িক, পরের শীতে আবার সবকিছু অন্যরকম হবে। তবে আপনিএ এই শীতেও পার্টি করতে পারেন! আপনার ঘরকে সুন্দর করে সাজিয়ে ফেলুন। তারপর পার্টি ওয়্যার পরে নিন। বন্ধুদের ভিডিয়ো কল করুন, আর কীসের অপেক্ষা? আপনার পার্টি শুরু! পার্টি শুরু হয়েছে, একথা আমার কখন মনে হয় জানেন? যখন আমি মেকআপ করে একদম তৈরি হয়ে যাই। আর আপনারও কি সেরকম মনে হয়? তবে আপনার জন্যই শীতের মেকআপ লুক (winter makeup looks)নিয়ে আজ আলোচনা করব। আপনার জন্যই থাকছে, চটজলদি বোল্ড লুকের কিছু সহজ টিপস…

রেড লিপস কিন্তু সবসময়ই ক্লাসিক

ডিসেম্বরের পার্টিতে প্রায় সবাই কালো রঙের পোশাক বেছে নেন। কালোই হল ডিসেম্বর পার্টির পোশাকের রং। আর কালো পোশাকের সঙ্গে লাল লিপস্টিক…এর থেকে বোল্ড কম্বিনেশন আর কী হতে পারে? যেহেতু লাল খুবই বোল্ড রং, তাই প্রথমে আপনি লিপ লাইন এঁকে নিন। তারপর আপনার পছন্দের ম্যাট লাল লিপস্টিক লাগিয়ে নিন। আপনার লুক হঠাৎ করেই পাল্টে যাবে। শীতের মেকআপ লুক(winter makeup looks)-এ এইটা কিন্তু অন্যতম।

শিমারি আইজ়

চোখের পাতায় লিকুইড মেটালিক শ্যাডো লাগিয়ে নিন। ম্যাট ব্রোঞ্জ শেড লাগান। তারপর তা ব্লেন্ড করে নিন। মাস্কারার একাধিক কোট লাগান। গ্লো বেস লাগিয়ে নিন। আর প্রয়োজন ন্যুড লিপস্টিক! আপনার লুক (winter makeup looks)তৈরি!

ড্রামাটিক উইংড আইলাইনার

উইংড আইলাইনার লাগানো খুবই কঠিন আমি জানি। কিন্তু আপনি যদি একবার এটায় পটু হয়ে যান, তাহলে আর কোনও অপেক্ষা থাকে না। যদি আপনি কোনও সহজ উপায় জানতে চান, তবে চোখের পাশে কোণ করে টেপ লাগিয়ে নিন। তার লাইন বরাবর আইলাইনার দিয়ে উইং আঁকুন। শীতের মেকআপ ট্রেন্ড সহজই। আপনার পার্টি নাইটের লুক রেডি!

ADVERTISEMENT

লাবণ্যময় ত্বক

আরও একটি খুব সহজ মেকআপ লুক রয়েছে। তা হল গ্লোয়ি স্কিন। এই লুকের জন্য বেশি পরিশ্রমও করতে হয় না, আবার বেশি সময়ও লাগে না। খুব কম সময়েই এগুলো হয়ে যায়। আপনি যদি প্রাইমার লাগান, তবে তার আগে ময়শ্চারাইজ়ার ব্যবহার করে নিন। আপনার ত্বকে এমনিই জেল্লা আসবে। কিংবা আপনি শুধু বিবি ক্রিম ব্যবহার করেও এই লুক পেতে পারেন। বা কনসিলার ব্যবহার করুন, পার্থক্য আপনার নজরে আসবে। মাস্কারা লাগিয়ে নিন। রঙিন লিপগ্লস লাগান, আপনার মেকআপ রেডি! শীতের মেকআপ লুক(winter makeup looks)-এ এটি কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।

ড্রামাটিক স্মোকি আইজ়

স্মোকি আইজ়ের থেকে ভাল পার্টি মেকআপ আর কী হতে পারে? আইশ্যাডো প্যালেট নিন আর তৈরি করে ফেলুন স্মোকি লুক! আপনি ডিসেম্বর পার্টির জন্য রেডি! তাও আবার শীতের মেকআপ ট্রেন্ড মেনেই!

POPxo এখন চারটে  ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
 থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
 নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

04 Dec 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT