‘কলঙ্ক’-এর (kalank) প্রথম রিলিজ হওয়া গানেই চমক, মাধুরী-আলিয়া কত্থক যুগলবন্দি

‘কলঙ্ক’-এর (kalank) প্রথম রিলিজ হওয়া গানেই চমক, মাধুরী-আলিয়া কত্থক যুগলবন্দি

একটা বিশাল হলুদ পর্দা ঘেরা জায়গা। আর তার মাঝখানে কাজ করা সাদা রঙের ঘাগরায় আলিয়া ভাট (alia bhatt)। যেন নাচের (dance) ভঙ্গিতে উপরের দিকে তাকিয়ে রয়েছেন। পুরো ব্যাপারটাতে যেন আলাদাই একটা সৌন্দর্য ঠিকরে বেরোচ্ছে। রবিবার ইনস্টাগ্রামে এই ছবিটা পোস্ট করেছিলেন খোদ আলিয়াই (alia bhatt)। আর তার সঙ্গে অকপটে বলে দিয়েছিলেন নিজের উদ্বেগের কথাও! জানিয়েছিলেন, এই গানটি তাঁকে কত রাত, কত দিন, কত মাস জাগিয়ে রেখেছে! আর এর জন্য সব চেয়ে বেশি নার্ভাসও ছিলেন তিনি। সেটাই প্রকাশ্যে আসতে চলেছে। ফলে বোঝাই যাচ্ছিল, তাঁর নতুন ছবি ‘কলঙ্ক’-এর (kalank) কথা বলছেন আলিয়া (alia bhatt)। যেটা মুক্তি পেতে চলেছে পরের মাসেই। আর ওই পোস্টটির পর একের পর এক ওই গানেরই ভিডিও-র টুকরো দৃশ্য আর মাধুরী দীক্ষিতের (madhuri dixit) সঙ্গে নিজের ছবি পোস্ট করে গিয়েছেন আলিয়া। কিন্তু কোন গানের কথা বলছেন সদ্য ছাব্বিশে পা রাখা এই অভিনেত্রী? আর কেনই বা এই গানটি নিয়েই এত এক্সাইটেড তিনি!





সেই উত্তরটা পাওয়া গেল ‘কলঙ্ক’ (kalank) ছবির প্রথম গান ‘ঘর মোরে পরদেশিয়া’ প্রকাশ্যে আসার পর। বুঝতেই পারছেন, আলিয়া (alia bhatt) এই গানটার কথাই বারবার বলছিলেন। কারণ এই গানটিতে দেখা গিয়েছে, মাধুরী দীক্ষিতের (madhuri dixit) সঙ্গে তাঁর কত্থক (kathak) যুগলবন্দি। বোঝাই যাচ্ছে, যেখানে মাধুরী দীক্ষিতের সঙ্গে কত্থকের (kathak) যুগলবন্দি, সেখানে তো চাপ একটু থাকবেই! কিন্তু অনায়াসেই কত্থকের (kathak) তাল-লয়-বোল আর এক্সপ্রেশনে বাজিমাত করেছেন আলিয়া। যিনি গত কয়েক বছর ধরে বলিউডে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন। নেপোটিজমের অভিযোগকে জাস্ট বুড়ো আঙুল দেখিয়ে অভিনয় দক্ষতার জোরেই বলিউডে একের পর এক হিট ছবি দিয়ে গিয়েছেন আলিয়া। এ বার তাঁর নাচ (dance) দেখেও তাক লাগার জোগাড়!




 

 

 


View this post on Instagram


 

 

#GharMorePardesiya today at 12:30pm❤️


A post shared by Alia 🌸 (@aliaabhatt) on




এমনিতেই একের পর এক পোস্টার আর টিজার রিলিজেই সাড়া ফেলে দিয়েছে অভিষেক বর্মণ পরিচালিত পিরিয়ড ড্রামা ‘কলঙ্ক’ (kalank)। অভিনয়ে রয়েছেন সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, আলিয়া ভাট, বরুণ ধওয়ান, সোনাক্ষী সিনহা এবং আদিত্য রায় কাপুর। এ বার হোলির চার দিন আগেই ‘ঘর মোরে পরদেশিয়া’ গানটির রিলিজ আবার সাড়া ফেলে দিয়েছে। আর হইচই তো হবেই! কারণ দুই প্রজন্মের দুই বলিষ্ঠ নায়িকার কত্থক (kathak) যুগলবন্দি বলে কথা! ফলে যেটা আশা করা হয়েছিল, সেটাই হয়েছে। গানটা রিলিজ করার কিছুক্ষণের মধ্যেই অসংখ্য ভিউ। আর তার সঙ্গে প্রশংসিত হয়েছে আলিয়ার (alia bhatt) ডান্স (dance) স্টেপস আর ডান্স (dance) মুভস।




 

 

 


View this post on Instagram


 

 

#GharMorePardesiya today at 12:30pm❤️


A post shared by Alia 🌸 (@aliaabhatt) on




গানটির শুরুতে দেখা যাচ্ছে ‘বেগম বাহার’-রূপী মাধুরী দীক্ষিতকে (madhuri dixit)। গোলাপি রঙের একটা ঘাগরা পরে একটা দোলনার উপর পিছন ফিরে বসে গাইছেন তিনি। তাঁর হাতের মুদ্রায় ফুটে উঠছে নাচের (dance) আঙ্গিক। আর তাঁর সামনে নাচছে এক দল মেয়ে। প্রথমটায় দেখে মনে হচ্ছিল, পুরো গানটাতেই হয়তো আবার কত্থকের (kathak) বোলে আবার তাক লাগিয়ে দেবেন মাধুরী দীক্ষিত। ঠিক সেই ‘দেবদাস’ ছবির ‘কাঁহে ছেড় মোহে’ গানটায় যেমন সাড়া ফেলে দিয়েছিলেন। ঠিক যে ভাবে অত ভারী জামাকাপড়, গয়না আর ভারী ঘুঙুরেও সুন্দর ভাবে কত্থকের প্রতিটা স্টেপে তিনি দক্ষতার ছাপ রেখেছিলেন! তবে এখানে মাধুরী-ভক্তেরা হয়তো একটু হতাশই হবেন। কারণ এখানেই তো আসল টুইস্ট। দেখা যায়, মাধুরী দীক্ষিত আর আলিয়া ভাট অর্থাৎ বলিউডের দুই প্রজন্মের যুগলবন্দি। যেখানে আসাধারণ দক্ষতার সঙ্গে কত্থক নেচেছেন ‘রূপ’-রূপী আলিয়া। আর মাধুরী অত্যন্ত স্নেহ আর প্রশংসার সঙ্গেই দেখছেন আলিয়ার নাচ। নাচের প্রতিটা খুঁটিনাটি, এক্সপ্রেশন সবটাই ফুটিয়ে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আলিয়া। শোনা যায়, এর জন্য নাকি গত এক বছর ধরে নিজেকে তৈরি করেছেন তরুণ এই অভিনেত্রী। কত্থকের তালিম নিয়েছেন। আর এই নাচটার জন্য প্রস্তুতি নিয়েছেন আড়াই মাস ধরে। সেই সঙ্গে নিজের এক্সপ্রেশন ফুটিয়ে তোলার জন্য ও গানের সঙ্গে ঠোঁট মেলানোর জন্য ফলো করেছেন বিরজু মহারাজের ক্লাসিক্যাল গানগুলিও।




 

 

 


View this post on Instagram


 

 

And it’s here.. Full link in bio. #gharmorepardesiya 💃💃💃💃💃


A post shared by Alia 🌸 (@aliaabhatt) on




অবশ্য তার ফলও পেয়েছেন হাতেনাতে। নেটিজেন থেকে শুরু করে ভক্তকুল- সকলেই আলিয়ার প্রশংসায় পঞ্চমুখ। এমনকি আলিয়ার পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে ইনস্টাগ্রামে প্রশংসা করেছেন ক্যাটরিনা কাইফও। তিনি লিখেছেন, “ওয়েল ডান আলু!” এ দিকে দিয়া মির্জাও বিস্ময়ের সুরে টুইটারে লিখেছেন, “আলিয়া, এমন কিছু আছে, যেটা তুমি পারো না!?! ওহ্ মাই গড! নাচের (dance) প্রত্যেকটা স্টেপে তো সৌন্দর্য আর অনায়াস ভঙ্গি ফুটে উঠেছেই। আর তার সঙ্গে মাধুরী দীক্ষিতের (madhuri dixit) মতো ব্যক্তিত্বের সামনে পারফর্ম করা! অনেক অনেক ভালবাসা!” দিয়ার এই টুইটের উত্তরে আলিয়া আবার লিখেছেন, “আর কিছু জিজ্ঞেস কোরো না। আমাকে এতটা উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।” পাশাপাশি, এই গানটির জন্য ছবির সঙ্গীত পরিচালক প্রীতমকে ধন্যবাদ জানিয়ে আলিয়া (alia bhatt) টুইটারে লিখেছেন, “দাদা, আমি জানি, এই গানটার জন্য তোমায় খুব জ্বালিয়েছি। কিন্তু আমি তোমায় ভালবাসি। আর সারা জীবনের জন্য তোমার ফ্যান হয়ে গেলাম।” এর পাশাপাশি, আলিয়া ধন্য়বাদ জানাতে ভোলেননি “ঘর মোরে পরদেশিয়া” গানের দুই গায়িকা শ্রেয়া ঘোষাল ও বৈশালী মহাদে-কে এবং গানটির লিরিসিস্ট অমিতাভ ভট্টাচার্যকেও।


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!