'পায়ের তলার বালি সরে যাচ্ছে...' সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন মান্যতা

'পায়ের তলার বালি সরে যাচ্ছে...' সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন মান্যতা

ক্যানসার। এই মারণ রোগ যে কতজনের জীবন ছাড়খার করে দিয়েছে তার কোনও শেষ নেই। ক্যানসার সদ্য থাবা বসিয়েছে বলিউডের বিখ্যাত দত্ত পরিবারের উপর। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় (Sanjay) দত্ত। এই খবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়। উদ্বিগ্ন হয়ে পড়েন সঞ্জয়ের সহকর্মী, বন্ধু এবং অনুরাগীরা। আকস্মিক এই খবরে ভেঙে পড়েন মান্যতাও (Manyata)। তাঁর সোশ্যাল পোস্টে সেই ইঙ্গিত স্পষ্ট।

প্রত্যেক বছরের মতো এই বছরেও বাড়িতে গণেশ আরাধনার আয়োজন করেছিলেন সঞ্জয়-মান্যতা। কিন্তু দত্ত বাড়িতে পুজোর দিনের ছবিটা ছিল একেবারে আলাদা। একে করোনা আতঙ্ক, তার উপর সঞ্জয়ের শারীরিক অসুস্থতা। ফলে খুব কম আয়োজনেই পুজো সেরেছেন দম্পতি। পুজোর দিন দুয়েক পরেই নিজের দুই যমজ সন্তানের ছবি সোশ্যাল ওয়ালে পোস্ট করলেন মান্যতা। ক্যাপশনে তিনি লিখেছেন, 'পায়ের তলার বালি সরে যাচ্ছে... ভগবান ওদের শান্তি রক্ষা করো... ওদের প্রার্থনায় সাড়া দাও।' 

ইকরা এবং শাহরান। সঞ্জয়, মান্যতা যমজ সন্তান। মাত্র ন'বছর বয়স তাদের। বাবার আকস্মিক অসুস্থতায় মন খারাপ দুই খুদের। সঞ্জয়ের প্রথম পক্ষের আরও এক মেয়ে রয়েছেন। তিনি ত্রিশলা। এই পরিস্থিতিতে মান্যতা পাশে পেয়েছেন শুভান্যুধায়ীদের। সঞ্জয়ের জন্য সকলকে প্রার্থনা করতে অনুরোধ জানিয়েছেন তিনি। কোনও ভাবে শারীরিক অবস্থা নিয়ে যেন কোনও গুজব না ছড়ায়, তার জন্য বারবার আবেদন জানিয়েছেন মান্যতা।

 

দিন কয়েক আগে সঞ্জয় নিজে টুইট করেন, "বন্ধুরা, চিকিৎসার কারণে কাজ থেকে আপাতত সামান্য বিরতি নিচ্ছি। আমার পরিবার এবং বন্ধুরা সঙ্গে আছে, চিন্তার কিছু নেই। আমার অনুরাগীদের কাছে অনুরোধ, অযথা গুজবে কান দেবেন না। চিন্তা করবেন না। আপনাদের ভালবাসা, আশীর্বাদে দ্রুত আবার কাজে ফিরব।" 

সঞ্জয় দত্তের পরিবারে ক্যানসার এই প্রথম নয়। এর আগে অভিনেতার মা নার্গিস প্যানক্রিয়াটিক ক্যানসারে ভুগেছিলেন। ১৯৮১ সালে সঞ্জয় দত্তের ছবি 'রকি' মুক্তি পাওয়ার তিন দিন আগে প্রয়াত হয়েছিলেন তাঁর মা তথা কিংবদন্তি অভিনেত্রী নার্গিস৷

 

১৯৫৯ সালের ২৯ জুলাই মুম্বইয়ে জন্ম হয়েছিল সঞ্জয় দত্তের ৷ কিছুদিন আগেই তিনি ৬১ তম জন্মদিন পালন করেছিলেন৷ সুনীল দত্ত ও নার্গিসের একমাত্র সন্তান সঞ্জয় দত্ত তিনবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ৷ ২০০৮ সালে তৃতীয়বার বিয়ে করেছিলেন মান্যতাকে৷

প্রথমে শোনা গিয়েছিল, ক্যানসারের চিকিৎসা করাতে আমেরিকা যাবেন সঞ্জয়। কিন্তু পরে বিবৃতি দিয়ে তাঁর পক্ষ থেকে জানানো হয়, আমেরিকা নয়, আপাতত মুম্বইতে তাঁর চিকিৎসা হবে। গোটা দেশ সঞ্জয়ের সুস্থতার জন্য প্রার্থনা করছে। পাশাপাশি এই কঠিন সময়টা যাতে শক্ত হাতে হাল ধরে মান্যতা পেরিয়ে যেতে পারেন, তার জন্য তাঁকেও সাহস জোগাচ্ছেন সকলে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!