হার্বাল চা তৈরি করতে শেখালেন গৃহবন্দি মিমি!

হার্বাল চা তৈরি করতে শেখালেন গৃহবন্দি মিমি!

করোনা আতঙ্কে এই মুহূর্তে গৃহবন্দি দেশবাসী। সারা দেশে চলছে লকডাউন। ব্যতিক্রমী নন সাংসদ তথা অভিনেত্রী মিমি (Mimi) চক্রবর্তীও। দিন কয়েক আগে জিতের প্রোডাকশনে একটি ছবির শুটিংয়ে লন্ডনে গিয়েছিলেন তিনি। কিন্তু কাজ শুরুর আগেই লন্ডন থেকে ফিরে আসতে হয় মিমির গোটা টিমকে। বিমানবন্দরে প্রয়োজনীয় পরীক্ষার পর বেশ কিছুদিন ধরে সেলফ কোয়ারেন্টাইনে (quarantine) রয়েছেন তিনি।

বাড়িতে থাকলেও পরিবারের অন্যান্য সদস্যদের কাছে যাচ্ছেন না তিনি। একেবারে আলাদা রয়েছেন। এই সুযোগে অনুরাগীদের সঙ্গে শেয়ার করলেন হার্বাল চায়ের (tea) রেসিপি।

মিমি শেখালেন, প্রথমে পরিমাণমতো জল নিন। এর পর তাতে একে একে পুদিনা পাতা এবং তুলসী পাতা দিয়ে দিন। তাতে এক চা-চামচ হলুদ গুঁড়ো মেশান। এর পর একটি গ্রিন টি-ব্যাগ দিয়ে এক-দুই মিনিট রেখে দিলেই হার্বাল টি তৈরি। হলুদ দিয়ে চা খেতে কারও সমস্যা হলে অল্প মধু মেশানোর টোটকা দিয়েছেন তিনি। অথবা ছড়িয়ে দিতে পারেন গোলমরিচের গুঁড়োও। সুস্বাদু এবং পুষ্টিকর এই হার্বাল টি শরীরের ইমিউন ক্ষমতা অর্থাৎ রোগ প্রতিরোধ ক্ষমতা আরও বাড়াবে বলে মনে করেন তিনি। 

 

সেলফ কোয়ারেন্টাইনে থাকাকালীন এর আগেও বেশ কিছু ভিডিও শেয়ার করেছেন মিমি। কীভাবে হাত ধুতে হবে চিকিৎসকদের পরামর্শ মেনে তা নিজে করে দেখিয়েছেন। কী কী খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়তে পারে, তার পরামর্শ দিয়েছেন। কীভাবে বই পড়ে নিজের মতো করে সময় কাটছে, সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন। এখনও পর্যন্ত বাড়ির রান্না ঘরে যাওয়ার অনুমতি তাঁর নেই। সে কারণেই বাড়ির ব্যালকনিতে বসেই হার্বাল টি তৈরির ভিডিও তৈরি করেছেন তিনি। রান্নাঘরে যেতে পারলে আরও বেশ কিছু পুষ্টিকর রেসিপি শেয়ার করারও প্রতিশ্রুতি দিয়েছেন নায়িকা। 

 

আপনারা হয়তো অনেকেই জানেন, মিমি দুই আদরের পোষ্য রয়েছে চিকু এবং ম্যাক্স। দুটি কুকুরকে নিয়ে অনেকটা সময় কাটে তাঁর। এতদিন তাদের কাছেও যাওয়ার অনুমতি ছিল না তাঁর। তবে এখন পোষ্যদের সঙ্গে সময় কাটাতে পারছেন তিনি। মিমি আরও গুরুত্বপূর্ণ একটি আবেদন করেছেন। পথকুকুরদের এই সময় খাবারের অভাব হওয়াটাই স্বাভাবিক। কারণ তারা নির্ভর করে মানুষের উপর। আর এ সময় কেউ বাইরে বেরচ্ছেন না। সে কারণেই নিজেদের সাধ্যমতো প্রত্যেকে যদি কিছুটা ভাত বা রুটি পথকুকুরদের দেন, সেই অনুরোধ বা আবেদন করেছেন তিনি। 

এর আগে নুসরতের বিরিয়ানি রান্না বা শুভশ্রীর খিচুড়ি রান্নার ভিডিও আপনারা দেখেছেন। নায়িকারা নিজেই শেয়ার করেছেন সেই ভিডিও। এবার মিমির চা তৈরির ভিডিও দেখুন। নিজেও বাড়িতে ট্রাই করতে পারেন এই সব রেসিপি। বাড়িতে থাকুন। সুস্থ থাকুন। ভাল থাকুন। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!