আগামী পুজোতে ফের 'মিতিন মাসি'কে নিয়ে আসবেন অরিন্দম, এবার গন্তব্য কেরল

আগামী পুজোতে ফের 'মিতিন মাসি'কে নিয়ে আসবেন অরিন্দম, এবার গন্তব্য কেরল

মেয়েছেলে নয়। মহিলা। চলতি পুজোয় অনস্ক্রিন এই বার্তা খুব স্পষ্ট ভাবে পৌঁছে দিয়েছেন পরিচালক অরিন্দম (Arindam) শীল। সৌজন্যে তাঁর পরিচালিত ছবি 'মিতিন মাসি' (Mitin mashi)। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন কোয়েল মল্লিক। সে ছবি বক্স অফিসে ভাল রেজাল্ট করেছে। সুচিত্রা ভট্টাচার্যের লেখা মহিলা গোয়েন্দা চরিত্রকে বড়পর্দাতেও পছন্দ করেছেন দর্শক। সে কারণেই পরের বছর পুজোতেও মিতিন মাসিকে নিয়ে দ্বিতীয় ছবি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছেন অরিন্দম।

"দর্শকদের জন্যই এটা সম্ভব হল। তাঁরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। আমি কিন্তু এতটা এক্সপেক্ট করিনি। ছবি রিলিজের পর থেকেই আবার কবে বড়পর্দায় দেখতে পাব, জানতে চেয়েছেন অনেকে। সিক্যুয়েল করার কথা কিন্তু আগে ভাবিনি। ভেবেছিলাম, ছোট করে কলকাতায় শুরু করি। ভাল হলে পরে দেখা যাবে। দর্শকের চাহিদাতেই আবার মিতিন মাসিকে নিয়ে কাজ করব। এবার কেরলে। বেশিরভাগ শুটিং ওখানে। কিছুটা কলকাতায় হবে। 'কেরালায় কিস্তিমাত' গল্পটা নিয়ে ছবিটা। কোয়েলের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে। ইচ্ছে আছে মার্চ নাগাদ শুট করব। কেরলে তো খুব গরমে বা বৃষ্টিতে শুট করা যাবে না। দেখা যায়। বাকি মেন কাস্ট এক তো থাকছেই। আমার ক্রু মেম্বাররাও একই থাকবে। শুধু তো কোয়েলকে বললেই হবে না। আমার ডিওপিদের আবার আগে থেকে ডেট নিতে হবে। হা হা হা...।" আগের মতো এই ছবিতেও সঙ্গীত ও ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্বে থাকছেন বিক্রম ঘোষ, সিনেম্যাটোগ্রাফিতে শুভঙ্কর ভড়, সম্পাদনায় সংলাপ ভৌমিক এবং মেকআপে সোমনাথ কুণ্ডু। মিতিনের স্বামী পার্থ ও বোনঝি টুপুরের চরিত্রের শিল্পীরাই পরের ছবিতেও কাজ করবেন। বাকি কাস্ট এখনও ঠিক হয়নি।

ফেলুদা, ব্যোমকেশ বক্সি, কিরীটি রায়, কাকাবাবু, শবর দাশগুপ্ত, সোনাদা এতদিন বাংলা সিনে পাড়ায় বহু গোয়েন্দাদের আনাগোনা ছিলই। কিন্তু মহিলা গোয়েন্দা? এতদিন তাঁদের তেমন কদর ছিল না। 'মিতিন মাসি'র হাত ধরে সেই খরা কাটল বলেই মনে করছেন ইন্ডাস্ট্রির একটা বড় অংশ। 'মিতিন মাসি'র আসল নাম প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়। তাঁর কাজে কোথাও ধরা পড়ে নারীর ক্ষমতায়নও। 'হাতে মাত্র তিনটে দিন' গল্প অবলম্বনে প্রথম ছবিটির চিত্রনাট্য লিখেছিলেন তিনি। কোয়েল ছাড়াও এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিনয় পাঠক, শুভ্রজিত্ দত্ত, অরুণিমা ঘোষ, অনির্বাণ চক্রবর্তী, রিয়া বণিক প্রমুখ। কোয়েলের কাছেও এই ছবি ছিল অন্য রকম চ্যালেঞ্জ। তিনি যে ফুল মার্কস পেয়ে পাশ করেছেন, তা দর্শকের প্রতিক্রিয়া এবং অরিন্দমের সিদ্ধান্তের পর আরও স্পষ্ট। ছবিতে তাঁক লুক নিয়েও এক্সপেরিমেন্ট করেছিলেন অরিন্দম। পরের ছবিতেও থাকবে সেই স্টাইল।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..