পুজোয় এবার নতুন ব্যোমকেশ! পরমব্রত-রুদ্রনীলের 'সত্যান্বেষী ব্যোমকেশ', মুক্তি পেল ট্রেলার

পুজোয় এবার নতুন ব্যোমকেশ! পরমব্রত-রুদ্রনীলের 'সত্যান্বেষী ব্যোমকেশ', মুক্তি পেল ট্রেলার

ব্যোমকেশ (Byomkesh) বক্সিকে আপনি কীভাবে চেনেন? শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের সব গল্প পড়ে ফেলেছেন? আজ পর্যন্ত যত ব্যোমকেশ সিনে পর্দায় এসেছেন, সকলকে দেখে ফেলেছেন? নাকি দুটোই? যে কোনও একটার এক্সপিরিয়েন্সও যদি থাকে, তাহলেও আপনার জন্য এবারের পুজোয় একটা নতুন গিফট আসতে চলেছে। কারণ মুক্তি পাচ্ছে সায়ন্তন ঘোষাল পরিচালিত 'সত্যান্বেষী ব্যোমকেশ'। 

এই ছবিতে টলিউডের (Tollywood) নতুন ব্যোমকেশ পরমব্রত চট্টোপাধ্যায়। অজিতের ভূমিকায় দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। 'মগ্ন মৈনাক' গল্পটি  নিয়ে এগিয়েছে চিত্রনাট্য। লিখেছেন অঞ্জন দত্ত। তিনি অভিনয়ও করেছেন এই ছবিতে। সদ্য মুক্তি পেল এই ছবির ট্রেলার। ছবিটি মুক্তি পাবে আগামী ২ অক্টোবর।

এর আগে ব্যোমকেশ চরিত্রটি নিয়ে ওয়েব সিরিজ তৈরি করেছিলেন সায়ন্তন। সেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অনির্বাণ ভট্টাচার্য। এবার মাধ্যমটা আলাদা। ট্রিটমেন্টটা কতটা আলাদা হল? সায়ন্তন বললেন, "টেকনিক্যালি কিছুটা আলাদা। কিন্তু মূলত আমরা টেক্সট ফলো করেছি। ফলে ব্যোমকেশকে আধুনিক করে ফেলেছি, এমন নয়। বরং সিনেম্যাটিক ট্রিটমেন্ট কিছুটা আধুনিক।"

এই ছবির অজিত হলেন রুদ্রনীল। তাঁর কেরিয়ারে এই চরিত্র প্রথম। কিন্তু কাজ শুরুর আগে আলাদা করে কোনও ব্রিফ ছিল না। এর আগে অনেকেই অজিতের ভূমিকায় অভিনয় করেছেন। কোনওভাবে মান যেন নেমে না যায়, সেদিকেই খেয়াল রেখেছিলেন বলে জানালেন রুদ্রনীল। তাঁর কথায়, "ব্যোমকেশ সত্যান্বেষী। কিন্তু অজিত ব্যোমকেশান্বেষী। সে কারণেই সে ব্যোমকেশকে নিয়ে লেখে। সে বুদ্ধিমান বাঙালি। লেখক, শিল্পী। সর্বোপরি সে ব্যোমকেশের বন্ধু। আমি এখানে সেভাবেই কথা বলেছি। সেভাবেই অভিনয় করেছি। অজিত এতদিন কোথাও শুধু ব্যোমকেশের অ্যাসিস্টেন্ট হয়ে যাচ্ছিল। কিন্তু তা তো নয়। সে ব্যোমকেশের বন্ধু। সেই ব্যাপারটা ধরতে চেয়েছি।"

 

সায়ন্তনের শুটিং স্টাইল যে একেবারেই আলাদা, তা স্বীকার করে নিয়েছেন পরমব্রত। ছবিতে রাজনৈতিকভাবে সচেতন ব্যোমকেশ। সত্তরের ঝোড়ো সময়। এক দিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, অন্য দিকে নকশাল আন্দোলন। ঠিক সেই সময়েই শহরে ঘটে যায় একটি ভয়াবহ ঘটনা। খুন হন হিনা মল্লিক। কে তিনি? কী-ই বা তাঁর পরিচয়? কে খুন করে তাঁকে? আর কেনই বা তাঁর খুনকে কেন্দ্র করে কেঁপে ওঠে শহর কলকাতা? এ সব নিয়েই এগিয়েছে গল্প। হিনা মল্লিকের চরিত্রে অভিনয় করেছেন আয়ুষী তালুকদার। এ ছাড়া একটি বিশেষ চরিত্রে দেখা যাবে গার্গী রায়চৌধুরীর অভিনয়। 

এত কিছুর পরেও একটি প্রসঙ্গে আসবেই। টলিউডে ইদানিং ব্যোমকেশকে নিয়ে প্রচুর ছবি হচ্ছে। বহু অভিনেতাকে এই চরিত্রে দেখেছেন দর্শক। সেখানে আরও এক নতুন ব্যোমকেশকে দেখতে কতটা উৎসাহী হবেন দর্শক? এই প্রসঙ্গে সায়ন্তন এবং রুদ্রনীল দুজনেই স্পষ্ট জানালেন, ব্যোমকেশকে নিয়ে বাঙালির আবেগ বা উৎসাহ কখনও কমে না। সেটা অতীতেও প্রমাণিত হয়েছে। 'সত্যান্বেষী ব্যোমকেশ'কে দর্শক একই রকম ভালবাসা দেবেন বলে তাঁদের বিশ্বাস। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...