'কুলি নম্বর ওয়ান' বলিউডের প্রথম প্লাস্টিক ফ্রি ছবি, টিমকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

'কুলি নম্বর ওয়ান' বলিউডের প্রথম প্লাস্টিক ফ্রি ছবি, টিমকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

এই পৃথিবীকে শিশুর বাসযোগ্য করে যাওয়ার ডাক বহু বছর আগেই দিয়েছেন কবি। কিন্তু পৃথিবীকে শিশুর বাসযোগ্য করে তুলতে আদৌ কি কিছু করছি আমরা? ঠিক কী কী ভাবে আগামী প্রজন্মকে একটা সুস্থ পৃথিবী উপহার দেওয়া যায়, ভেবে দেখেছেন কখনও? হয়তো আমরা ভেবেছি অনেকেই। কিন্তু সেই অনুযায়ী সঠিক কাজটা আর করা হয়ে ওঠে না। ইটস অ্যালার্মিং বস। ইটস হাই টাইম। সত্য়িই যদি ভবিষ্যৎ প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী উপহার দিতে হয়, তাহলে এই মুহূর্ত থেকে কাজ শুরু করুন।

এই ভাবনা ভেবেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Modi)। বিজেপির শীর্ষ নেতৃত্বও এ নিয়ে সরব। ক্ষমতায় আসার পরই প্লাস্টিক বর্জনের ডাক দিয়েছে ভারতীয় জনতা পার্টি। যে প্রকল্পের প্রধান মুখ নরেন্দ্র মোদী। বারবার এ বিষয়ে সতর্ক করেছেন তিনি। বিজেপি নেতাদের ঝাড়ু হাতে নোংরা পরিষ্কার করার ছবিও প্রকাশ হয়েছে সংবাদমাধ্যমে। শুধু তাই নয়। কেউ প্লাস্টিক বর্জনের কর্মসূচি নিলে প্রশংসা করতে কুণ্ঠা বোধ করেননি প্রধানমন্ত্রী।

ঠিক এমন ঘটনাই ফের প্রকাশ্যে এল। টিম 'কুলি নম্বর ওয়ান' শুটিংয়ে প্লাস্টিক বর্জনের নজির গড়ল। অর্থাৎ শুটিং সেটে প্লাস্টিক নয়, বরং ব্যবহার করা হয়েছে স্টিলের বোতল। টিমে ছিল বরুণ (varun) ধাওয়ান, ডেভিড ধাওয়ান, সারা আলি খান সহ আরও অনেকে। সেই ঘটনার কথা টুইটারে ছবি সহ শেয়ার করেন বরুণ। আর তারপরই মেলে প্রধানমন্ত্রীর প্রশংসা। প্রকাশ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে 'কুলি নম্বর ওয়ান'-এর টিমকে সাধুবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদী। 

 

কী ঘটেছিল? বরুণের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, 'কুলি নম্বর ওয়ান'-এর টিমের বেশ কিছু সদস্য হাতে প্লাস্টিকের বদলে স্টিলের বোতল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। বরুণ লিখেছেন, 'প্লাস্টিক ফ্রি দেশ গড়ে তোলার মহান উদ্যোগ নিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমরাও ছোট্ট পরিবর্তন করে সেই উদ্যোগে সামিল হতে পারি। 'কুলি নম্বর ওয়ান'-এর সেটে এখন শুধুমাত্র স্টিলের বোতল ব্যবহার করা হচ্ছে।'

প্রধানমন্ত্রীকে ট্যাগ করে এই বার্তা দেওয়ার পরই গোটা টিমকে ধন্যবাদ জানান মোদী। তিনি বরুণের টুইট শেয়ার করে লেখেন, ' দারুণ সৌজন্য দেখিয়েছে টিম 'কুলি নম্বর ওয়ান'। ভারতে যাতে একটাও প্লাস্টিক না থাকে সেই উদ্যোগে ফিল্মি দুনিয়াও সামিল হয়েছে দেখে খুব ভাল লাগছে।' টুইট করে প্রধানমন্ত্রীকে পাল্টা ধন্যবাদ জানান বরুণ।

 

'কুলি নম্বর ওয়ান' বলিউডের প্রথম প্লাস্টিক ফ্রি সিনেমা হতে চলেছে। ছবির শুটিংয়ে নাকি সব রকম প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এ ব্যাপারে খুব কড়া নিয়ম মেনে চলছেন পরিচালক, প্রযোজক সহ গোটা ইউনিট। এই উদ্যোগের জন্য বলি ইন্ডাস্ট্রি তো বটেই সাধারণ দর্শকও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন বরুণ, সারা সহ টিমের বাকি সদস্যদের। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!