পাঁচ বছরে বেড়েছে সম্পত্তি! ১০১ কোটির মালিক হেমা মালিনী (Hema Malini)

পাঁচ বছরে বেড়েছে সম্পত্তি! ১০১ কোটির মালিক হেমা মালিনী (Hema Malini)

ভোটের (election) দামামা বেজে গিয়েছে। তার মনোনয়ন জমা পড়তেই প্রার্থীদের ঘিরে উঠে আসছে বিভিন্ন চমকপ্রদ তথ্য। এই যেমন জানা গিয়েছে, বলিউডের ড্রিমগার্ল তথা উত্তরপ্রদেশের মথুরার সাংসদ (MP) হেমা মালিনীর (Hema Malini) সম্পত্তির (assets) পরিমাণ প্রায় ১০১ কোটি টাকা। মথুরায় এ বারেও তিনি বিজেপির টিকিটে ভোটে লড়ছেন। আসন্ন লোকসভা ভোটের (election) নিয়ম অনুযায়ী, খুঁটিনাটি সম্পত্তির (assets) হিসেবের হলফনামা দিচ্ছেন প্রার্থীরা। হেমা মালিনীও (Hema Malini) নিজের ও স্বামী ধর্মেন্দ্রর (Dharmendra) সম্পত্তির (assets) হিসেবের হলফনামা জমা দিয়েছেন। তাতেই উঠে এসেছে এই তথ্য। জানা গিয়েছে, গত পাঁচ বছরে তাঁর সম্পত্তির (assets) পরিমাণ বেড়েছে ৩৪.৪৬ কোটি টাকা। শুধু তাঁরই নয়! পাল্লা দিয়ে বেড়েছে তাঁর স্বামী তথা অভিনেতা ধর্মেন্দ্র সিং দেওলের (Dharmendra) সম্পত্তির (assets) পরিমাণও।


২০০৩ সালে রাজনীতির ময়দানে প্রবেশ হেমা মালিনীর (Hema Malini)। অর্থাৎ প্রায় দেড় দশকের রাজনৈতিক জীবন তাঁর। ২০১৪ সালের ভোটে (election) জিতে তিনি মথুরার সাংসদ (MP) নির্বাচিত হয়েছিলেন। দেখে নেওয়া যাক, আসন্ন লোকসভা ভোটের (election) আগে হেমা মালিনীর (Hema Malini) পেশ করা হলফনামায় কী কী তথ্য উঠে এল।


hema malini mathura mp


হেমা মালিনীর সম্পত্তির পরিমাণ


হলফনামায় দেখা গিয়েছে- বিলাসবহুল বাংলো, গয়না, নগদ, শেয়ার- এই সব কিছু মিলিয়ে হেমা মালিনীর (Hema Malini) মোট সম্পত্তির (assets) পরিমাণ এখন ১০১ কোটিরও বেশি। পাঁচ বছর আগে অর্থাৎ ২০১৪ সালের ভোটের সময় হেমার সম্পত্তির যে হিসেব পাওয়া গিয়েছিল, তাতে দেখা গিয়েছিল, ওই সময় তাঁর সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৬৬ কোটির কাছাকাছি। অর্থাৎ যা পাঁচ বছরে বেড়েছে প্রায় ৩৪.৪৬ কোটি। হলফনামা থেকে আরও জানা গিয়েছে, হেমা মালিনীর দু’টো গাড়ি রয়েছে। তার মধ্যে অন্যতম একটি মার্সিডিজ। যেটা তিনি ২০১১ সালে কিনেছিলেন ৩৩.৬২ লক্ষ টাকায়। আর একটা টয়োটা রয়েছে। যেটা তিনি কিনেছিলেন ২০০৫ সালে ৪.৭৫ লক্ষ টাকায়।


hema malini mathura


ধর্মেন্দ্রর সম্পত্তির পরিমাণ


ওই হলফনামায় শুধু নিজের সম্পত্তির পরিমাণ নয়, দিতে হয় স্বামী অথবা স্ত্রীর সম্পত্তির পরিমাণও। হেমা মালিনীর পেশ করা হলফনামায় ধর্মেন্দ্রর (dharmendra) সম্পত্তির (assets) পরিমাণও রয়েছে। হেমা তাতে জানিয়েছেন, গত পাঁচ বছরে ধর্মেন্দ্রর সম্পত্তির পরিমাণও ১২.৩০ কোটি বেড়েছে। তা ছাড়াও হলফনামা থেকে জানা গিয়েছে ভিন্টেজ গাড়ির প্রতি আলাদাই একটা টান রয়েছে ধর্মেন্দ্রর। কারণ যার জন্য ১৯৬৫ সালে ৭ হাজার টাকায় কেনা রেঞ্জ রোভারটি এখনও রয়ে গিয়েছে। এ ছাড়াও একটি মারুতি ৮০০ ও একটি মোটরসাইকেল-সহ আরও কিছু পুরনো গাড়ি ধর্মেন্দ্রর রয়েছে।


hema swachh bharat


এখানেই শেষ নয়, আসন্ন লোকসভা ভোটের আগে নির্বাচন কমিশনের কাছে হেমা মালিনী  billionaireযে হলফনামা জমা দিয়েছেন, তাতে রয়েছে আরও চমকদার কিছু তথ্যও। কারণ সেখানে আয়ের সঙ্গে সঙ্গে হেমা মালিনী দিয়েছেন গত পাঁচ বছরের আয়কর রিটার্নসের তথ্যও। ২০১৩-১৪ সালে তাঁর আয় হয়েছিল ১৫.৯৩ লক্ষ, এর পর থেকে সেটা বদলে যায় কোটিতে। ২০১৪-১৫ সালে ৩.১২ কোটি, ২০১৫-১৬ সালে ১.১৯ কোটি, ২০১৬-১৭ সালে ৪.৩০ কোটি এবং ২০১৭-১৮ সালে ১.১৯ কোটি। আয়কর রিটার্নসের নথিতে স্পষ্ট, গত পাঁচ বছরে দু’জনেরই মোট আয় হয়েছে ১০ কোটি টাকা করে। ধর্মেন্দ্রর মোট সম্পত্তির পরিমাণ এখন ১২৩.৮৫ কোটি। স্বাভাবিক ভাবেই, দেশের কোটিপতিদের (billionaire) তালিকায় যোগ হয়েছে এই তারকা-দম্পতির নামও!


হলফনামায় ‘ড্রিম গার্ল’ আরও জানিয়েছেন, তাঁর ঋণের পরিমাণ প্রায় ৬.৭৫ কোটি আর ধর্মেন্দ্রর ঋণের পরিমাণ ৭.৩৭ কোটি। কারণ, বেশ বড়সড় লোন নিয়েই এই তারকা-দম্পতি জুহুতে একটা বাংলো বানিয়েছেন। তবে এখানেও লাভ রয়েছে তাঁদের। কারণ বাংলো বানানোয় খরচ হয়েছে ৫৮ কোটি টাকা। আর বাংলোটার এখনকার দামই ১০০ কোটিরও বেশি।


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!