‘লাভ আজ কাল পরশু’র প্রেমের গল্পে প্রথমবারের জন্য জুটি বাঁঁধছেন যিশু এবং পরিচালক প্রতিম

‘লাভ আজ কাল পরশু’র প্রেমের গল্পে প্রথমবারের জন্য জুটি বাঁঁধছেন যিশু এবং পরিচালক প্রতিম

আপনি প্রেম করেন? কী করেন তো? কীভাবে? ওই তো হোয়াটস্অ্যাপ, ফেসবুক, মেসেঞ্জার…এটাই উত্তর দেবেন নিশ্চয়ই। অর্থাৎ সোশ্যাল মিডিয়ায় আপনি এবং আপনার বয়ফ্রেন্ড কানেক্টেড। প্রোফাইলের পাশে সারাক্ষণ গ্রিন সিগন্যাল। আর উইকেন্ডে কফি বা ডিনার...বাদবাকি সব কথা সেরে ফেলেন সোশ্যাল ওয়ালেই। কী ঠিক বললাম তো?

দেখুন এখন তো আর সেই চিঠির যুগ নেই। নিঃঝুম দুপুরে চিঠি লিখে, পাড়ার ছোট্ট ছেলেটাকে আইসক্রিম ঘুষ দিয়ে ওপাড়ার দাদার কাছে পৌঁছে দিলেন চিঠি। অথবা পড়তে বসে খাতার ভাঁজে লেখা চিঠি হাতবদল হয়ে গেল কোচিং ক্লাসের ভিড়ে। এমনকী, ছোট্ট ফোনে মধ্য়রাতে ভেসে আসা টেক্সট মেসেজেও একটা জেনারেশন চুটিয়ে প্রেম করত। কোথায় ছিল তখন সোশ্য়াল মিডিয়া? বরং চিঠি বা টেক্সট মেসেজেই লুকিয়ে থাকত যাবতীয় ধুকপুকুনি।

দিন বদলেছে। বদলেছে সময়। এখন প্রেমটাও সোশ্যালি অ্যাকনলেজড। চিঠি লেখারও সময় নেই। একসঙ্গে সময় কাটানোরও সময় নেই। লং ডিসট্যান্স প্রেমও দিব্যি জ্যান্ত থাকে সোশ্যাল মিডিয়ার গুণেই। সেই প্রেম এবার ফ্রেমবন্দি হবে। দায়িত্ব নিলেন পরিচালক প্রতিম ডি গুপ্ত (Pratim D Gupta)। ছবির নাম ‘লাভ আজ কাল পরশু’। তাঁর নতুন ছবির নায়ক যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। প্রযোজনার দায়িত্বে এসভিএফ। যিশুর সঙ্গে প্রথম কাজ করবেন প্রতিম। এই প্রযোজনা সংস্থার সঙ্গেও প্রথমবারের মতোই গাঁটছড়া বাঁধলেন পরিচালক।  

ছবির গল্প এগোচ্ছে কোন পথে? প্রতিম বললেন, ‘কী ভাবে টেকনোলজির সঙ্গে সঙ্গে ভালবাসার ধরন বদলে যায়, সেটা দেখাব। একটাই কাপল আছে। একটু ফিউচারিস্টিক। পুরনো দিনের প্রেমটা কী ভাবে হত, সেটা আর দেখাব না। তবে ইমতিয়াজ আলির লভ আজ কল-এর সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।’’

টেকনোলজির সঙ্গে বদলে যাওয়া প্রেম মানে এটি তো নিউ এজ লভ স্টোরি। হঠাৎ যিশুকে কাস্ট করলেন কেন? প্রতিমের উত্তর, ‘নিউ এজ লভ স্টোরি তো বটেই। কিন্তু রিসেন্ট টাইমে লিখেছি। যিশুকে ভেবেই। ওকে সোশ্যালি চিনি। ইন ফ্যাক্ট, আমার প্রথম স্ক্রিপ্ট নিয়ে ওর কাছেই গিয়েছিলাম। খুব গুরুত্বপূর্ণ একটা চরিত্রে। তারপর ছবিটা আর হয়নি। যিশুর সঙ্গে কাজ করার ইচ্ছে অনেকদিনের। ও ঋতুদার ছবি থেকেই খুব ভাল কাজ করছে।’

যিশুর বিপরীতে কোন নায়িকা থাকবেন, তা এখনও ঠিক করেননি প্রতিম। তবে সেপ্টেম্বরে শুটিং। তাই সিদ্ধান্ত নিতে হবে দ্রুত। এ ছবির প্রসঙ্গে এসভিএফের তরফে সংস্থার যুগ্ম কর্ণধার মহেন্দ্র সোনি বলেন, ‘’অনেকদিন ধরেই আমরা প্রতিমের সঙ্গে কাজ করার প্ল্যান করছিলাম। ফাইনালি একটা প্রোজেক্ট একসঙ্গে করতে পারছি বলে ভাল লাগছে। ও খুব ডিটেলে কাজ করে। ওর ক্রিয়েটিভ এক্সপিরিয়েন্সও প্রচুর। আমি নিশ্চিত এই প্রেমের গল্পটা দর্শকের ভাল লাগবে।’’

আগামী সপ্তাহে মুক্তি পেতে চলেছে পাওলি দাম এবং ঋত্বিক চক্রবর্তী অভিনীত প্রতিমের ছবি ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। তার ব্যস্ততার মধ্যেই শুরু হয়ে গেল নতুন ছবির কাজ। প্রতিম-যিশুর জুটি টলিউডে (Tollywood) প্রেমের কোন নতুন ম্যাজিক তৈরি করবেন, এখন তার অপেক্ষায় দর্শক। bangla.popxo.com- এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!