'বসন্ত এসেছিল...' রিসেপশনের ভিডিও শেয়ার করে লিখলেন মিথিলা

'বসন্ত এসেছিল...' রিসেপশনের ভিডিও শেয়ার করে লিখলেন মিথিলা

করোনা (coronavirus) আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। থমকে গিয়েছে সকলের কাজ। গৃহবন্দি অনেকেই। যাঁরা এই কঠিন সময়ে প্রিয়জনের থেকে দূরে রয়েছেন, স্বাভাবিক ভাবেই মন খারাপ হচ্ছে। সেই তালিকাতেই রয়েছেন পরিচালক সৃজিত (srijit) মুখোপাধ্যায় এবং তাঁর স্ত্রী মিথিলা (Mithila)।

এই মুহূর্তে সৃজিত রয়েছেন কলকাতায়। দক্ষিণ আফ্রিকায় কাকাবাবুর শুটিং থেকে ফিরে নিজেই কোয়ারেন্টাইনে ছিলেন। অন্যদিকে মেয়েকে নিয়ে মিথিলা রয়েছেন বাংলাদেশে। গৃহবন্দি অবস্থাতেই চলছে অফিসের কাজ। স্বাভাবিক ভাবেই একে অপরকে মিস করছেন দম্পতি। গত ২৯ ফেব্রুয়ারি কলকাতায় রিসেপশন (wedding) হয়েছে তাঁদের। তারই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন মিথিলা।

গত ডিসেম্বরে সৃজিতের কলকাতার বাড়িতে ঘরোয়া অনুষ্ঠানে রেজিস্ট্রি করে বিয়ে করেন এই জুটি। পরিবার, ঘনিষ্ঠ আত্মীয় এবং বন্ধুরা উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। সুইৎজারল্যান্ডে হনিমুন পর্ব সেরেছেন তাঁরা। তারপর থেকে কখনও দম্পতি ভারতে থেকেছেন, কখনও বা বাংলাদেশে। শুটিংয়ের জন্য সৃজিত কোথাও গেলে সম্ভব হলে সঙ্গ দিয়েছেন মিথিলা। কখনও বা কাজের জন্য তাঁকে বাংলাদেশে থাকতে হলে শুটিংয়ের বিরতিতে গিয়ে হাজির হয়েছেন সৃজিত। আসলে দুই শিল্পীর কর্মক্ষেত্র দুটো আলাদা দেশ। ফলে কাজের বাইরে একসঙ্গে সময় কাটানোটাই তাঁদের কাছে মূল্যবান মুহূর্ত। সঙ্গে রয়েছে মিথিলার মেয়ের সান্নিধ্যও।

 

View this post on Instagram

Reminiscing better times...

A post shared by Rafiath Rashid Mithila (@rafiath_rashid_mithila) on

কিন্তু এখন পরিস্থিতি একেবারে আলাদা। কবে সব কিছু স্বাভাবিক হবে, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তাই স্মৃতির অ্যালবামে ভেসে আসছে প্রিয় মুহূর্ত। সৃজিত-মিথিলার রিসেপশনে হাজির ছিলেন টলি পাড়ার প্রায় সব সেলেব। কখনও মিথিলার মাথায় আদরের চুম্বন করছেন সৃজিত। মিথিলা জড়িয়ে ধরছেন ভরসার হাত। কখনও বা সপরিবার ফোটো ফ্রেম। কখনও মেয়েকে নিয়ে আনন্দের মুহূর্ত উপভোগ করছেন মিথিলা। এই সব কিছুর কোলাজ ধরা রয়েছে এই ভিডিওতে। 

মিথিলা একধারে মডেল, অভিনেত্রী, সঞ্চালিকা, গায়িকা, লেখক এবং সমাজকর্মী। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেছেন। গত বছর ব্রাক ইউনিভার্সিটি থেকে আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট নিয়ে দ্বিতীয় স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। তিনি গোল্ড মেডেলিস্টও বটে। এশিয়া এবং আফ্রিকার বহু দেশে শিশুদের উন্নয়ন ও বিকাশ নিয়ে গত ১১ বছর ধরে কাজ করে চলেছেন তিনি। বাংলাদেশের নারী ও শিশু অধিকার সুরক্ষা আন্দোলনের অন্যতম মুখ মিথিলা। পাশাপাশি অভিনেত্রী হিসেবেও তিনি পরিচিত। সুন্দর গানও করেন। 

মিথিলা এর আগে বাংলাদেশের সঙ্গীত শিল্পী তাহসান রহমান খানের সঙ্গে বিবাহ সূত্রে আবদ্ধ ছিলেন। ২০০৪-এ তাঁদের আলাপ। ২০০৬-এ তাঁরা বিয়ে করেন। ২০১৩-এ তাঁদের একমাত্র মেয়ে আয়রার জন্ম হয়। কিন্তু তাহসান-মিথিলার দাম্পত্য সুখের হয়নি। ২০১৭- তাঁরা বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। এরপর ২০১৯-এর শেষে মিথিলা বিয়ে করেন সৃজিতকে। কিন্তু করোনা আতঙ্কে দুই দেশে আলাদা থাকতে বাধ্য হচ্ছেন তাঁরা। আপাতত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন সকলে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!