দুর্গাপুজোয় একসঙ্গে পর্দায় আসছেন মিমি, শুভশ্রী, নুসরত! পরিচালনায় রাজ চক্রবর্তী

দুর্গাপুজোয় একসঙ্গে পর্দায়  আসছেন মিমি, শুভশ্রী, নুসরত! পরিচালনায় রাজ চক্রবর্তী

বনেদি বাড়ির ঠাকুরদালান। ফুলের মালায় সাজানো। ধুপের গন্ধে ভরে আছে চারপাশ। জমজমাট বাড়ির মধ্যমণি একচালার দুর্গা। সপরিবারে বাপের বাড়িতে এসেছে মেয়ে। হ্যাঁ, বাড়িতেই। কারণ দুর্গা এখানে যেন ঘরের মেয়ে।

ঠিক এমন ব্যাকগ্রাউন্ডেই গানের তালে নাচছেন শুভশ্রী। তাঁর গা ভর্তি গয়না। সঙ্গে অন্য বন্ধুরাও আছেন। ট্র্যাডিশনাল শাড়ি, সিঁদুরে এ যেন অন্য শুভশ্রী। ওমা! মিমিও (mimi) আছেন তো। প্রদীপের সামনে বসে একাই তাল মেলাচ্ছেন। তাঁর পরনেও চওড়া পাড়ের শাড়ি। আবার নুসরতও হাজির। হাতে ধুনুচি নিয়ে নাচছেন। জমাটি উৎসবে এ তো চাঁদের হাট।

না! এখানেই শেষ নয়। কারণ ভিড় সরিয়ে বাড়ির সদর দরজা দিয়ে ঢুকে ঠাকুর প্রণাম করতে আসছেন যিনি, কলকাতা তাঁকে দাদা বলে ডাকে। অর্থাৎ সৌরভ গঙ্গোপাধ্যায়। দুর্গা মুূর্তির সামনে ফুল দিয়ে আরতি করছেন গায়ক তথা সঙ্গীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়। পাশে বেগুণি পাঞ্জাবির সাজে প্রণাম করছেন বনি সেনগুপ্ত! কোথায় হচ্ছে বলুন তো এসব?

আসলে এসব ঘটছে টিভির পর্দায়। বিজ্ঞাপনে। যা দেখে ঘরে বসেই দুর্গাপুজোর আনন্দ অনুভব করতে পারবেন আপনি। আর এই গোটা কর্মকান্ডের নেপথ্যে রয়েছেন পরিচালক রাজ (raj) চক্রবর্তী। গত বছর পুজোয় ক্যাপ্টেন টিএমটি-র জন্য এমনই একটি বিজ্ঞাপনী ভিডিও তৈরি করেছিলেন তিনি। এবারও সেই গুরু দায়িত্ব রয়েছে তাঁর কাঁধেই।

রাজের কথায়, "গত বছর ক্যাপ্টেন টিএমটি-র জন্য একটা ভিডিও বানিয়েছিলাম আমি। সেটা খুব ভাল হয়েছিল। সকলে প্রশংসা করেছিলেন। সৌরভ গঙ্গোপাধ্যায়, শুভশ্রী, মিমি, নুসরত, জিৎ গঙ্গোপাধ্যায়, বনি- সবাই ছিল। এই বছরও এমন একটা কাজ করছি। ক্যাপ্টেন টিএমটির পক্ষ থেকে ট্যালেন্ট হান্ট করা হয়েছিল। তাঁদের আমরা নিশ্চয়ই কোথাও না কোথাও ফিচার করব। এই বছরের ভিডিওটাও খুব তাড়াতাড়ি আপনাদের সামনে নিয়ে আসব আমরা। আশা করি ভাল লাগবে।"

 

গত বছর বিয়ের পর রাজ-শুভশ্রী জুটির প্রথম পুজো ছিল। তাঁরা চুটিয়ে আনন্দ করেছিলেন। কিন্তু এই ভিডিওর শুটিংয়ের (Shooting) সময় মিমির সঙ্গে রাজের সম্পর্ক ভেঙে গিয়েছে। তার মধ্যে রাজ তখন শুভশ্রীর স্বামী। ফলে মিমিকে রাজ আদৌ ডিরেকশন দেবেন কিনা, তা নিয়ে সংশয় ছিল বিভিন্ন মহলে। শোনা যায়, মিমির অংশের শুটিংয়ে নাকি রাজ উপস্থিত ছিলেন না। তাঁকে ডিরেকশন দিয়েছিলেন টলিউডের কোরিওগ্রাফার তথা পরিচালক বাবা যাদব। গত বছরের ভিডিওর পুরো কোরিওগ্রাফির দায়িত্বে ছিলেন বাবা। গান হেঁশেল ছিল জিতের দায়িত্বে।

এই বছর আরও চমক থাকছে বলে খবর। অন্য কোনও তারকারা থাকবেন, নাকি আগের বছরের তারকাদেরই দেখা যাবে তা এখনও স্পষ্ট নয়। তবে পুজোর ফিল পাবেন ষোলোআনা। যদিও মিমি, নুসরত এবং শুভশ্রীর পিছন থেকে তোলা ছবি প্রকাশ পেয়েছে ইতিমধ্যেই। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই বোঝা যাবে, কী-কী চমক রয়েছে ২০১৯-এ।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!