যিশুর পরে এবার বলিউডে পাড়ি অভিনেতা রুদ্রনীলের, জেনে নিন কোন ছবিতে দেখা যাবে তাঁকে

যিশুর পরে এবার বলিউডে পাড়ি অভিনেতা রুদ্রনীলের, জেনে নিন কোন ছবিতে দেখা যাবে তাঁকে

রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। নয় নয় করে অনেকগুলো বছর টলিউডের (Tollywood) বাসিন্দা। ইদানীং টালিগঞ্জেরও। বাংলা ছবিতে বহুদিন ধরেই কন্ট্রিবিউট করছেন রুদ্রনীল। কেমন কন্ট্রিবিউশন? সব ছবিতেই তিনি আছেন। কিন্তু লিড রোল? না! সে সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা' ছাড়া তো খুব একটা চোখে পড়ে না। তবে যেখানেই সুযোগ পেয়েছেন, চালিয়ে খেলেছেন। এ বার ছক্কা হাঁকানোর সুযোগ আরও বড় মাঠে। 

বলিউডে (Bollywood) পা রাখতে চলেছেন রুদ্রনীল। আর তা বেশ বড় ব্রেক। তা কার ছবিতে ডাক পেলেন রুদ্রনীল? দিন কয়েক আগে যাঁর ছবি ন্যাশনাল অ্যাওয়ার্ড (National Award) নিয়ে গিয়েছে। অর্থাৎ পরিচালক অমিত শর্মা। তাঁর পরিচালিত 'বধাই হো' বেশ কয়েকটি বিভাগে জাতীয় পুরস্কার জিতেছে। সেই অমিত শর্মার তরফে ডাক এসেছে রুদ্রনীলের কাছে। শোনা যাচ্ছে সেই ছবির নাম ভূমিকায় থাকবেন অজয় দেবগণ। তার পরই দু'টি গুরুত্বপূ্র্ণ চরিত্রের একটিতে রুদ্রনীলের কথা ভেবেছেন অমিত। খবরটা কতটা ঠিক? জানতে ফোন করা গেল অভিনেতাকেই (Actor)।

ডাবিংয়ের ব্যস্ততা সামলে ফোন ধরলেন রুদ্রনীল। বললাম, ''ওয়েলকাম টু মুম্বই। থুড়ি, বলিউড।'' রুদ্রর উত্তর, ''থ্যাঙ্ক ইউ'' (হাসি)। খবরটা সত্যি তা হলে? "আমি এটুকুই বলব, টলিউডের মান রাখার চেষ্টা করব" শেয়ার করলেন অভিনেতা। কী ভাবে এল সুযোগ? কবে শুরু হচ্ছে শুটিং? তিনি জানালেন, ছ'মাস আগে তিনি প্রথম অডিশন দিয়েছিলেন। তাঁর কাজ ভাল লাগে অমিতের। সে সময় যে চরিত্রের জন্য ভেবেছিলেন, তার থেকেও বড় চরিত্রের জন্য তার পর রুদ্রনীলের কথা ভাবা হয়। সে অডিশনেও সসম্মানে পাশ করে যান তিনি। এর পর ধাপে ধাপে রুদ্রনীলের ভাষায় ''লক অ্যান্ড কি'' হয় এই বিগ বাজেট প্রজেক্ট। সব কিছু ঠিক থাকলে অগস্টের শেষেই শুরু হবে শুটিং। 

অজয়কে নিয়ে অমিত স্পোর্টস বায়োপিক তৈরি করবেন বলে খবর। রুদ্রনীল ছাড়া অপর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে গজরাজ রাও অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে। 'বাধাই হো' রিলিজের পর গজরাজের জনপ্রিয়তা অন্য স্তরে পৌঁছে গিয়েছে। সেই নিরিখের অপর গুরুত্বপূর্ণ চরিত্রে রুদ্রনীলের সুযোগ পাওয়া নিঃসন্দেহে এক বড় জাম্প।

অভিনয় প্রতিভা নিয়ে নিজেকে নতুন করে আর প্রমাণ করার দরকার নেই রুদ্রনীলের। তবে যে ধরনের চরিত্র তিনি ডিজার্ভ করেন তা যেন অনেকটা দেরি করে এসেছে তাঁর কেরিয়ারে। আরও ভাল সুযোগ পাওয়া উচিৎ তাঁর, এ নিয়ে দ্বিমত নেই রুদ্রর বন্ধুমহলেও। টলি পাড়ার একটা বড় অংশও সেটাই মনে করেন। বলিউডে এখন বিভিন্ন নতুন বিষয় নিয়ে কাজ হচ্ছে। কনটেন্টের ওপর অনেক বেশি জোর দিচ্ছেন নির্মাতারা। সে কারণেই হয়তো তথাকথিত নায়ক, নায়িকা নন। চরিত্রাভিনেতাদেরই এখন বক্স অফিসে বাজিমাৎ করার সময়। টলিউডও সাবালক হচ্ছে। এক্সপেরিমেন্টাল কাজ হচ্ছে বাংলা ইন্ডাস্ট্রিতেও। তাই সেখানেও 'ভিঞ্চিদা'র মতো ছবিতে মেন লিড রুদ্রনীল। 

বাট বেটার লেট দ্যান নেভার। সুযোগ এসেছে। তার যোগ্য ব্যবহার করবেন রুদ্রনীল। তিনি ডিজার্ভও করেন এই চান্স।  

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!