পেশাদারের সাহায্য ছাড়া ১১ কিলো ওজন কমালেন সইফ, আলিয়ার জন্য!

পেশাদারের সাহায্য ছাড়া ১১ কিলো ওজন কমালেন সইফ, আলিয়ার জন্য!

আপনি নিজেকে ফিট রাখেন নিশ্চয়ই। কেন ফিট রাখেন? কারণ সুস্থ থাকতে চান আপনি। জীবনে সুস্থ ও সুন্দর থাকাটা আপনার পছন্দের। সে কারণেই ডায়েট হোক বা শরীরচর্চা নিজেকে একটা নির্দিষ্ট রুটিনে বেঁধে ফেলেছেন আপনি। কিন্তু যাঁদের কাছে ফিট থাকাটা দায়বদ্ধতা, তাঁরা কী করেন? আসলে ক্যামেরার সামনে যাঁদের দর্শক দেখতে পান, অর্থাৎ অভিনেতা অভিনেত্রীদের কাছে ফিট থাকাটা পেশাগত দায়বদ্ধতা। স্লিম থাকতে হয় তাঁদের চরিত্রের প্রয়োজনে। টলিউড হোক বা বলিউড এই একটা ব্যাপারে সবাই ডেডিকেটেড। 

নিত্য নতুন ফিটনেস ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বহু তারকা। সইফ (Saif) আলি খান কিন্তু একেবারেই সে তালিকায় পড়েন না। নবাব কিন্তু ফিটনেস ফ্রিক হিসেবেও ইন্ডাস্ট্রিতে পরিচিত নন। অথচ একবারেই নাকি কমিয়ে ফেলেছেন ১১ কিলো ওজন (weight)! অবশ্যই তা অনস্ক্রিনের স্বার্থে। 

সম্প্রতি মুক্তি পেয়েছে সইফের আসন্ন ছবি 'লাল কাপ্তান'-এর ট্রেলার। সেখানে বড় চুল, সঙ্গে জটার লুকে দেখা যাচ্ছে অভিনেতাকে। এ ছবির মেকআপ নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে সিনে মহলে। কিন্তু অন্য একটি ছবির জন্য বিপুল শারীরিক পরিবর্তন করিয়ে ফেলেছেন সইফ। সে ছবির নাম 'জওয়ানি জানেমন'। এই ছবির জন্যই ১১ কিলো ওজন কমিয়েছেন তিনি। আর তাও আবার কোনও ট্রেনার বা নিউট্রিশনিস্ট অর্থাৎ কোনও প্রফেশনালের সাহায্য ছাড়াই! কীভাবে এটা সম্ভব হল?

সইফের এক ঘনিষ্ঠ জানিয়েছেন, ওজন কমানোর জন্য নাকি নিজেই নিজের রুটিন সেট করেছিলেন সইফ। তিনি নিয়মিত বাড়িতে রান্না করা হালকা খাবার খেতেন। যাতে তেল, মশলা কম। ফ্যাট জাতীয় খাবার খাওয়া একেবারে বন্ধ কর দিয়েছিলেন। আর জল খাওয়ার পরিমাণ বাড়িয়েছিলেন অনেকটাই। পরিমাণে অল্প করে খেতেন। কিন্তু খাবার সময়ের মাঝে সময়ের ব্যবধান কমিয়ে ফেলেছেন। এছাড়া বাড়িতেই সাধারণ কিছু এক্সারসাইজ করতেন নিয়ম করে। এর কিছুদিন পরে কার্ডিও এবং ওয়েট ট্রেনিং শুরু করেন তিনি। তাও কোনও বিশেষজ্ঞের পরামর্শ ছাড়াই। আর এতেই নাকি নির্দিষ্ট সময়ের মধ্যে প্রয়োজনীয় ওজন কমিয়ে ফেলতে পেরেছিলেন। সইফের ডেডিকেশন দেখে চমকে গিয়েছিলেন তাঁর প্রিয়জনেরাও। এই ছবিতে সইফের সঙ্গে প্রথমবারের জন্য স্ক্রিন শেয়ার করেছেন পূজা বেদীর মেয়ে আলিয়া ফার্নিচারওয়ালা। 

সইফের 'লাল কাপ্তান' মুক্তি পাবে আগামী ১১ অক্টোবর। নভদীপ সিংহ পরিচালিত এই ছবিটিতে অভিনেতাকে দেখা যাবে এক নাগা সাধুর ভূমিকায়। এটি একটি রিভেঞ্জ ড্রামা এবং ছবিতে সইফের ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন 'অন্ধাধুন'-খ্যাত অভিনেতা মানব ভিজ। দুই ভাইয়ের মধ্যে প্রতিহিংসার লড়াই নিয়েই এগোবে ছবির গল্প। ছবিতে নায়িকার ভূমিকায় আছেন জোয়া হুসেন। ছবিটি ইয়সের সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে পরিচালক আনন্দ এল রাইয়ের সংস্থা কালার ইয়েলো প্রোডাকশন্স। সে ছবির প্রোমোশনেই আপাতত ব্যস্ত সইফ। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...