ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত, চিকিৎসার জন্য দ্রুত যাবেন আমেরিকা

ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত, চিকিৎসার জন্য দ্রুত যাবেন আমেরিকা

ফের বলিউডে ক্যানসারের থাবা। এবার আক্রান্ত হলেন সঞ্জয় (Sanjay) দত্ত। ফুসফুসের ক্যানসারে (cancer) আক্রান্ত সঞ্জয় চিকিৎসার জন্য শীঘ্রই যাচ্ছেন আমেরিকা। স্টেজ থ্রি পর্যায়ে সঞ্জয়ের ক্যানসার ধরা পড়েছে। দ্রুত চিকিৎসার প্রয়োজন।

দিন কয়েক আগেই গুরুতর অসুস্থ অবস্থায় মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করানো হয় বছর ৬১-র এই অভিনেতাকে। প্রথমে মনে করা হয় করোনার কারণে তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল কিন্তু টেস্ট নেগেটিভ আসে। পরে জানা যায়, ক্যানসারে আক্রান্ত তিনি।

সঞ্জয় নিজে টুইট করেন, "বন্ধুরা, চিকিৎসার কারণে কাজ থেকে আপাতত সামান্য বিরতি নিচ্ছি। আমার পরিবার এবং বন্ধুরা সঙ্গে আছে, চিন্তার কিছু নেই। আমার অনুরাগীদের কাছে অনুরোধ, অযথা গুজবে কান দেবেন না। চিন্তা করবেন না। আপনাদের ভালবাসা, আশীর্বাদে দ্রুত আবার কাজে ফিরব।" এই পোস্টের কয়েক ঘণ্টা পরেই তাঁর ক্যানসার আক্রান্তের খবর সামনে এল।

 

লকডাউন শুরু হওয়ার সময় থেকে সঞ্জয়ের স্ত্রী মান্যতা ও দুই ছেলেমেয়ে শাহরান এবং ইকরা দুবাইতে আটকে পড়েছেন। একটি ওয়েবসাইটে সঞ্জয়ের এক ঘনিষ্ঠ বন্ধু জানিয়েছেন, ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানতে পেরে বিধ্বস্ত সঞ্জয়! লকডাউনের শুরু থেকেই স্ত্রী মান্যতা ও দুই ছেলেমেয়ে শাহরান এবং ইকরা দুবাইতে আটকে পড়েছে। ছোট ছোট ছেলেমেয়ে দুটোর জন্য ভীষণ চিন্তা করছে সঞ্জয়। স্টেজ থ্রি ক্যানসারে দ্রুত চিকিৎসা শুরু হলে তবেই সেরে ওঠা সম্ভব।

সঞ্জয় দত্তের পরিবারে ক্যানসার এই প্রথম নয়। এর আগে অভিনেতার মা নারগিস প্যানক্রিয়াটিক ক্যানসারে ভুগেছিলেন। ১৯৮১ সালে সঞ্জয় দত্তের ছবি 'রকি' মুক্তি পাওয়ার তিন দিন আগে প্রয়াত হয়েছিলেন তাঁর মা তথা কিংবদন্তি অভিনেত্রী নার্গিস৷

১৯৫৯ সালের ২৯ জুলাই মুম্বইয়ে জন্ম হয়েছিল সঞ্জয় দত্তের ৷ কিছুদিন আগেই তিনি ৬১ তম জন্মদিন পালন করেছিলেন ৷ সুনীল দত্ত ও নার্গিসের একমাত্র সন্তান সঞ্জয় দত্ত তিনবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ৷ ২০০৮ সালে তৃতীয়বার বিয়ে করেছিলেন মান্যতাকে ৷ শাহজান ও ইকরা, যমজ সন্তানের বাবা তিনি৷

 

সদ্য হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সঞ্জয়। ছবই ইনস্টাগ্রামের সৌজন্যে।

বিগত পাঁচ মাস ধরে পরিবারের থেকে দূরে আছেন সঞ্জয় ৷ দুই সন্তানকে নিয়ে মান্যতা এখন দুবাইয়ে রয়েছেন ৷ আগামী ২৮ অগস্ট ওটিটি প্ল্যাটফর্মে সঞ্জয় দত্তের 'সড়ক ২' মুক্তি পেতে চলেছে ৷ মহেশ ভট্টের নির্দেশনায় পূজা ভট্ট, আলিয়া ভট্ট ও আদিত্য রায় কপুরকে এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে৷ সঞ্জয় দত্তের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভক্তরা দ্রুত আরোগ্য কামনা করেছেন ৷ প্রিয় অভিনেতাকে ফের রুপোলি পর্দায় অভিনয় করতে দেখার আশায় রয়েছেন তাঁরা৷

ঋষি কপূর, ইরফান খান, লিজা রে, সোনালি বেন্দ্রে, মনীষা কৈরালা সহ বলিউডের বহু তারকা ক্যানসারে আক্রান্ত হয়েছেন। সেই তালিকায় এবার চলে এল সঞ্জয়ের নামও। খবর প্রকাশ্যে আসার পরই বলিউডের অন্দরে তো বটেই দেশ জুড়ে শুরু হয়েছে প্রার্থনা।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!