শাহরুখের উপস্থিতিতে শুরু হল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

শাহরুখের উপস্থিতিতে শুরু হল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

শুক্রবার সন্ধে। নেতাজী ইন্ডোর স্টেডিয়াম। মঞ্চে তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শাহরুখ (Shah Rukh) খান, রাখী (Rakhi) গুলজার, মহেশ ভট্ট বসে রয়েছেন। টলিউডের একঝাঁক চেনা মুখ হাজির। শুরু হল এক মহাযজ্ঞ। ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kiff 2019)। যার কর্ণধার অর্থাৎ চেয়ারম্যান পরিচালক রাজ চক্রবর্তী। সাবেকি সাজে আগাগোড়া সকলের দেখভাল করেন তিনি। আর এখানেই যেন বিশেষ হয়ে থাকল চলতি উৎসব।

গত আট বছর ধরে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান মুখ ছিলেন অমিতাভ বচ্চন। তবে অসুস্থতার কারণে এ বার উপস্থিত থাকতে পারলেন না অভিনেতা। সরকারের তরফ থেকে নিমন্ত্রণ গিয়েছিল তাঁর কাছে। কিন্তু অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি বিগ বি।

প্রায় সব জায়গাতেই দেরি করে পৌঁছনোর জন্য শাহরুখ খান বিখ্যাত। নিজস্ব বিমানে সাড়ে চারটে নাগাদ কলকাতায় পৌঁছন শাহরুখ। তার পর হোটেলে ঘুরে নেতাজি ইন্ডোরে পৌঁছন। তাঁর জন্যই উদ্বোধনী অনুষ্ঠান খানিক দেরিতে শুরু হয়। তবে এমন ঘটনা প্রথম বার নয়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব ছিল যিশু সেনগুপ্ত এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের উপর। পরমব্রত মনে করিয়ে দিলেন, এ বছর চলচ্চিত্র উৎসবে ফোকাস কান্ট্রি জার্মানি। দেখানো হবে সে দেশের বিখ্যাত পরিচালকদের ক্লাসিক সব সিনেমা।

 

মঞ্চে উত্তরীয় পরিয়ে শাহরুখকে বরণ করে নেন অভিনেত্রী তথা বসিরহাটের সাংসদ নুসরত জাহান। দেব বরণ করে নেন রাখী গুলজারকে। আর সৌরভ গঙ্গোপাধ্যায়কে বরণের ভার তুলে দেওয়া হয় সঙ্গীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়ের হাতে। এ বছর ফিল্ম ফেস্টিভ্যালের 'সিগনেচার টিউন' পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ। উৎসবের গুরুত্ব দায়িত্ব পেয়েছিলেন অরিন্দম শীল। সাধারণত সরকারি অনুষ্ঠানে না থাকলেও এদিন মঞ্চে ছিলেন আবির চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী।

 

Instagram

রাখীর ছবি 'নির্বাণ' দেখানো হবে উৎসবে। অনেক দিন পরে শহরে এসে স্মৃতিকাতর হয়ে পড়েন অভিনেত্রী। অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন তিনিই। ব্যাকস্টেেজ মাধবী মুখোপাধ্যায়ের সঙ্গে গল্প করতেও দেখা যায় তাঁকে। বাকি তারকারাও তাঁর সঙ্গে সৌজন্য বিনিময় করেন।

 

Instagram

প্রত্যাশামতোই অনুষ্ঠানে এলেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান হিসেবে রাজের নাম ঘোষণার পর থেকেই মনোমালিন্যের শুরু। তা বজায় রইল উদ্বোধনের দিনও। উপস্থিত ছিলেন না সন্ধ্যা রায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেনও। যদিও নিমন্ত্রণ গিয়েছিল সকলের কাছেই।

 

Instagram
Instagram

মঞ্চে উঠে প্রতি বছরের মতো এবারও মন কেড়ে নেন শাহরুখ। তিনি বলেন, "আগামী সাত দিন আপনার জীবনে সবচেয়ে সুন্দর দিন হতে চলেছে। দশ বছর ধরে এখানে আসছি। কলকাতা আমার কাছে সব সময়েই খুব কাছের।" নভেম্বরের ৮-১৪ তারিখ পর্যন্ত চলবে এই উৎসব।

 

Instagram
Instagram

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..