শিলাদিত্যর 'ছেলেধরা'য় মুখ্য ভূমিকায় জয়া, বর্ডার খুললেই ভারতে শুটিংয়ে আসতে চান

শিলাদিত্যর 'ছেলেধরা'য় মুখ্য ভূমিকায় জয়া, বর্ডার খুললেই ভারতে শুটিংয়ে আসতে চান

করোনা আতঙ্ক এবং লকডাউনে বন্দি জীবন। গত কয়েক মাসে এই পরিস্থিতির সঙ্গে অভ্যস্ত হতে হয়েছে সকলকেই। নিজেদের গৃহবন্দি করেছেন মানুষ। ব্যতিক্রম নন অভিনেত্রী জয়া (Jaya) আহসানও। পুরো সময়টাই পরিবারের সঙ্গে কাটিয়েছেন। ধীরে ধীরে শুরু হচ্ছে নতুন কাজ। তাই দ্রুত ফ্লোরে ফিরতে চান জয়া। পরিচালক শিলাদিত্য (Shieladitya) মৌলিকের তৃতীয় ফিচার ফিল্ম 'ছেলেধরা'য় (Chheledhora) মুখ্য ভূমিকায় অভিনয় করছেন জয়া। দ্রুত আসতে চান ভারতে।

জয়ার কথায়, "এই ধরনের ড্রামা আগে হয়নি। গল্পটা খুব ভাল। রোড ফিল্মের মতো। আমি অন্তত এমন ছবি আগে করিনি। মায়ের চরিত্র। ঘেঁটে যাওয়া মা। মেয়ে হারিয়ে যাওয়ার পরে সে অভিভাবকত্বটা বুঝতে পারে।"

শিলাদিত্য বললেন, "ছেলেধরা আসলে মাতৃত্ব এবং শৈশবের গল্প। কিডন্যাপিং, হিউম্যান ট্র্যাফিকিং থাকছে। কিন্তু শুধুমাত্র ক্রাইম রিলেটেড নয়। কীভাবে কোনও ব্যক্তি কিডন্যাপিংয়ের সঙ্গে জড়িয়ে পড়ে, সেটাও রয়েছে।" একজন কিডন্যাপারের ছেলে যখন কিডন্যাপ হয়ে যায়, তখন কীভাবে পাল্টে যায় সমস্ত সমীকরণ, তা দেখানো হবে এই ছবিতে।

জয়া বাংলাদেশ থেকে জানালেন, সেখানে টেলিভিশনের কাজ শুরু হলেও, ফিল্মের কাজ এখনও সেভাবে শুরু হয়নি। তাঁর কিছু কমিটমেন্ট রয়েছে। সে সব শেষ করে এদেশে আসতে চান। "বর্ডার খুললেই চলে আসব। অফারও আসছে অনেক। কিন্তু কী করে হবে, কবে থেকে শুরু হবে, কিছুই বুঝতে পারছি না। পরিস্থিতির উপর সবটা নির্ভর করছে" বললেন তিনি।

 

ঈশান, অনুরাধা এবং প্রান্তিকের অভিনয়েও সমৃদ্ধ হবে এই ছবি।

লকডাউনে কীভাবে সময় কাটছে? জয়া শেয়ার করলেন, "ফ্যামিলির সঙ্গে প্রচুর কোয়ালিটি টাইম কাটাচ্ছি। আমার মা স্কুলে কর্মরতা। ফলে মাকে সেভাবে পাই না। এই সময়টা মাকে পেয়েছি অনেকটা সময়। বোন আছে। ক্লিওপেট্রা (জয়ার পোষ্য) আছে। সবাইকে নিয়ে ভাল সময় কেটেছে। মনঃসংযোগ করতে পারিনি তেমন। তাই বই পড়া হয়নি। ছবি দেখেছি প্রচুর। ঘরের কাজ করেছি। সেটা তো করা হয় না। সেটা নতুন আমার জন্য। আমার বোন খুব ভাল রান্না করে। কোরিয়ান, থাই প্রচুর নতুন রেসিপি ও তৈরি করেছে। ফলে নতুন রান্না খেয়েছি। ছাদবাগানে অনেকটা সময় দিয়েছি। আম থেকে শুরু করে এখনও আমার বারান্দায় বরবটি ঝুলছে। বাগানে অনেকটা সময় কেটেছে আমার।"

নতুন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েই দ্রুত কাজ শুরু করতে চাইছেন জয়া। যদিও 'ছেলেধরা'র শুটিং শিডিউল তিনি এখনও দেননি। জয়া ছাড়াও শিলাদিত্যর তৃতীয় ছবিতে অনুরাধা মুখোপাধ্যায়, প্রান্তিক বন্দ্য়োপাধ্যায়, ঈশান মজুমজার অভিনয় করছেন। রণজয় ভট্টাচার্য এই ছবির মিউজিকের দায়িত্ব সামলাবেন।

শিলাদিত্যর প্রথম বাংলা ছবি 'সোয়েটার'। অন্য ধারার গল্প বলতে তিনি ভালবাসেন, সে পরিচয় দর্শক পেয়েছেন। তাঁর দ্বিতীয় ছবি 'হৃৎপিন্ড' রয়েছে মুক্তির অপেক্ষায়। অর্পিতা চট্টোপাধ্যায় সেই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। শিলাদিত্যর গল্প বলার মুন্সিয়ানা এবং জয়া সহ বাকিদের অভিনয় 'ছেলেধরা'কে কোন নতুন মাত্রা দেয়, এখন সেটাই দেখার।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!