ক্যান্সার জয় করে এখন হেয়ার স্টাইল নিয়ে এক্সপেরিমেন্ট করছেন সোনালি বেন্দ্রে!

ক্যান্সার জয় করে এখন হেয়ার স্টাইল নিয়ে এক্সপেরিমেন্ট করছেন সোনালি বেন্দ্রে!

স্টেজ ফোর ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর অভিনেত্রী সোনালি বেন্দ্রে (Sonali Bendre) দীর্ঘদিন নিউ ইয়র্কে ছিলেন। সেখানেই কেমোথেরাপিসহ সোনালির অন্যান্য চিকিৎসা চলছিল। কিন্তু এই ট্রিটমেন্ট নেওয়ার আগে সোনালি সিদ্ধান্ত নেন যে তাঁর সুন্দর, উজ্জ্বল লম্বা চুল (hair) তিনি কেটে ফেলবেন। সোশ্যাল মিডিয়ায় সেই চুল কাটার (haircut) প্রতিটা স্টেপ তিনি শেয়ার করেছিলেন। সোনালি এখন সুস্থ আছেন এবং দেশে ফিরে এসেছেন। প্রায় নেড়া (bald) মাথায় অল্প চুল নিয়ে তিনি সম্প্রতি একটি আন্তর্জাতিক পত্রিকার মডেলও হয়েছেন। এখন সোনালির মাথায় বেশ অনেকটাই চুল হয়েছে। তাই তিনি এতদিন পরে একটা হেয়ারকাট (haircut) উপহার দিলেন নিজেকে, চুল রঙও করালেন। 





জীবনের এই নতুন মোড়ে এসে কেমন লাগছে তাঁর? উচ্ছ্বসিত সোনালি জানিয়েছেন, "আমার মাথার চুল একদম সোজা ছিল আগে। এখন নতুন চুল গজানোর পর দেখছি সেটা একটু কার্লি হয়ে গেছে। এটা খুব ভাল লাগছে।" চুলে রঙ করানো নিয়েও যথেষ্ট উত্তেজিত সোনালি। তাঁর বক্তব্য, "এখন আমার চুল ছোট, তাই এখনও রঙ করিয়ে নিলাম যাতে স্ক্যাল্পের কোনও ক্ষতি না হয়। চুল একটু আস্তে-আস্তে বাড়ছে, তাই আমি নানা রকম এক্সপেরিমেন্ট করতে চাই। ইচ্ছে আছে, নানা রকমের হেয়ার স্টাইল ট্রাই করার।" 





যাঁর এত সুন্দর লম্বা চুল ছিল, সেটা এক লহমায় কেটে ফেলার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। সোনালিও এই পর্যায়ের মধ্যে দিয়ে গেছেন। কেমোথেরাপি করার আগে শেষবারের মতো চুলে ব্লো ড্রাই করাতে গিয়েছিলেন তিনি। তাঁর বোন এই পুরো পর্যায়ের ছবি তুলছিলেন। তখনই সোনালির হেয়ার ড্রেসার কিছু একটা আন্দাজ করতে পেরেছিলেন। হেয়ার ড্রেসারের মনে হয়েছিল ব্যাপারটা ঠিক স্বাভাবিক নয়। তারপর অনেকটা মনের জোর নিয়ে সোনালি আবার চুল কাটতে যান। তিনি চাইছিলেন না, তাঁর ছেলে রণবীর মাকে যেভাবে দেখতে অভ্যস্ত সেরকমটা না দেখে মানসিকভাবে কোনও আঘাত পাক। তাই তিনি হেয়ার ড্রেসারকে অনুরোধ করেছিলেন প্রথমেই সব চুল না কেটে শুধু ছোট করে দিতে। ছেলের জন্য নিউ ইয়র্কে অপেক্ষা করেন সোনালি। তার অনেক পরে তিনি সব চুল কেটে ফেলেন। 





সোনালি বেন্দ্রে এখন বহু ক্যান্সার রোগীর কাছে এক অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছেন। যেভাবে তিনি হাসিমুখে এই মারণ রোগের সাথে লড়াই করেছেন তা সত্যিই কুর্নিশ করার মতো। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!



আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!