৫০ বছর পরে সৌমিত্র-অপর্ণার দেখা, কোথায় যাবে সম্পর্কের পরিণতি? উত্তর 'বহমান'-এ

৫০ বছর পরে সৌমিত্র-অপর্ণার দেখা, কোথায় যাবে সম্পর্কের পরিণতি? উত্তর 'বহমান'-এ

৫০ বছর। মাঝে কেটে গিয়েছে এতগুলো বছর। কোনও যোগাযোগ ছিল না তাঁদের। মেয়েটির কোনও খোঁজ রাখেনি তাঁর প্রেমিক। ৫০ বছর পরে যখন দেখা হল, আমূল বদলে গিয়েছে পরিস্থিতি। মেয়েটির জীবন অনেকটাই নির্ভর করে ছেলের ওপর। ছেলে আবার মাকে নিয়ে তৃতীয় কোনও ব্যক্তির সঙ্গে আলোচনা করতে চায় না। যদিও পুত্রবধূ রয়েছেন শাশুড়ির পাশেই। কিন্তু ছেলেকে বোঝানো কি সহজ হবে? তাহলে উপায়?

অনুমিতা দাশগুপ্ত তাঁর আসন্ন ছবি 'বহমান' (bohomaan)-এ এমন কাহিনিই ফ্রেমবন্দি করেছেন। যেখানে পর্দায় দেখা যাবে সেলিম ও মাধুরীর সম্পর্কের বুনন। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র (Soumitra) চট্টোপাধ্যায় এবং অপর্ণা (Aparna) সেন। সদ্য এই ছবির ট্রেলার মুক্তি পেল।  

'সমাপ্তি' দিয়ে সৌমিত্র-অপর্ণার সেলুলয়েডের জার্নি শুরু। এরপর 'আকাশ কুসুম', 'বাক্স বদল', 'বসন্ত বিলাপ'-এর মতো ছবি একসঙ্গে উপহার দিয়েছেন তাঁরা। 'পারমিতার একদিন' অন্য ছকে দেখেছিল তাঁদের। কয়েক মাস আগে 'বসু পরিবার'-এ এই জুটিকে বড়পর্দায় দেখেছেন দর্শক। আর এবার অপেক্ষা 'বহমান'-এর। 

৫০ বছর পর সেলিমের সঙ্গে দেখা হয় মাধুরীর। এত বছরে দু'জনেরই জীবনের সম্পর্কের সমীকরণগুলো অনেকটা বদলে গিয়েছে।পুত্র এবং পুত্রবধূর সঙ্গে থাকা মাধুরী কি শেষ পর্যন্ত সেলিমের কাছে পৌঁছতে পারবেন? কোথায় যাবে এই সম্পর্কের পরিণতি? শুধু প্রেম নয়, আধুনিক সম্পর্ক, তার মনন, জীবনধারণ, জটিলতা সব কিছু নিয়ে কথা বলবে এই চিত্রনাট্য। বাবা-মায়েদের প্রেম যদি হঠাৎ সামনে আসে, কীভাবে রিঅ্যাক্ট করেন সন্তানরা? কতটা আধুনিক মনস্ক সন্তান আমরা? যাঁরা বাবা-মায়ের কোনও পুরনো সম্পর্ক থাকলে তা সাদরে গ্রহণ করতে পারি? বাবা-মাকেও স্বাধীন ভাবে বাঁচতে দেওয়ার আকাশ কি তৈরি করে দিতে পারে এই প্রজন্ম?সৌমিত্র-অপর্ণা ছাড়াও অর্পিতা চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু, সোহাগ সেন, গৌতম হালদারের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

 

পরিচালক জানিয়েছেন, বহুদিন আগে 'সমাপ্তি' দেখেছিলেন। তখন থেকেই সৌমিত্র-অপর্ণা জুটিকে নিয়ে কাজ করার ইচ্ছে ছিল তাঁর। অবশেষে ইচ্ছেপূরণ। এ ছবি তাঁর স্বপ্নপূরণের গল্প। সৌমিত্র জানিয়েছেন, শুধুমাত্র প্রেমের আখ্যান নয়। মা, ছেলের সম্পর্কের আধুনিক ও জটিল দিকগুলো এ ছবিতে তুলে ধরা হয়েছে। ব্রাত্য জানালেন, এ ছবি দর্শকের ভাল লাগবে, সে বিষয়ে আশাবাদী তিনি।

'বহমান'-এ সঙ্গীত পরিচালনায় করেছেন তন্ময় বোস। তিনি জানালেন, পরীক্ষা-নিরীক্ষা করে কাজ করেছেন তিনি। এ বিষয়ে তাঁকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছিলেন পরিচালক। অনেক সমস্যার মধ্যে দিয়ে ছবির শুটিং শেষ করেছেন অনুমিতা। সব কিছু ঠিক থাকলে এ ছবি মুক্তি পাবে আগামী ২৯ নভেম্বর।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...