'ফেলুদা'কে ফেরত আনলেন সৃজিত মুখোপাধ্যায়, ওয়েব সিরিজের মাধ্যমে

'ফেলুদা'কে ফেরত আনলেন সৃজিত মুখোপাধ্যায়, ওয়েব সিরিজের মাধ্যমে

প্রদোষ চন্দ্র মিত্র। ওরফে ফেলুদা (Feluda)। বইয়ের পাতায় যা আপনি পড়েছেন প্রায় সবটাই। অথবা আপনি হয়তো ফেলুদার ফ্যান। একটা গল্পও বাদ দেননি। আপনি যে দলেরই হোন না কেন, সিলভার স্ক্রিনে ফেলুদাকে দেখতে নিশ্চয়ই ভালবাসেন। স্বয়ং স্রষ্টা অর্থাৎ সত্যজিত রায় ফেলুদাকে নিয়ে ছবি করেছেন। পরবর্তীকালে সন্দীপ রায় ফেলুদাকে নিয়ে এসেছেন বড়পর্দায়। ফের ফেলুদাকে অনস্ক্রিন দেখতে পাবেন দর্শক। তবে এবার পরিচালনার ভার থাকছে সৃজিত মুখোপাধ্যায়ের উপর। আর ফেলুদা সিরিজের মাধ্যমেই ওয়েবে (web series) ডেবিউ করতে চলেছেন সৃজিত (Srijit)।

সোশ্যাল মিডিয়ায় নিজেই এই ঘোষণা করেছেন পরিচালক। 'আড্ডা টাইমস'-এর ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাবে এই ফেলুদা সিরিজ। এই প্ল্যাটফর্মের সঙ্গে জড়িয়ে আছে সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানে এবং রাজীব মেহেরার নাম। প্রযোজক রাজীব ও সন্দীপ রায়ের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করেছেন সৃজিত। তিনি লিখেছেন, 'আমার প্রথম ওয়েব সিরিজের ঘোষণা করছি। আমার অনেক দিনের স্বপ্ন। ভারতীয় সিনেমার মক্কা বিশপ লেফ্রয় রোড থেকে।' এরপর তিনি হ্যাশট্যাগ দিয়ে লেখেন, ফেলুদা ফেরত।

'ছিন্নমস্তার অভিশাপ' এবং 'যত কান্ড কাঠমান্ডুতে'-এই দুটি গল্প নিয়ে ওয়েব সিরিজ করবেন সৃজিত। সন্দীপ রায়ের থেকে সত্ত্বও নেওয়া হয়ে গিয়েছে ইতিমধ্যেই। অন্তত সৃজিতের শেয়ার করা ছবি দেখে তেমনটাই মনে করছেন টলি মহলের একটা বড় অংশ। যদিও ফেলুদা, তোপসে বা জটায়ুর চরিত্রে কারা থাকবেন, সে বিষয়ে এখনও কোনও ঘোষণা হয়নি। সৌমিত্র চট্টোপাধ্যায় এখনও পর্যন্ত সিলভার স্ক্রিনের সবচেয়ে জনপ্রিয় ফেলুদা। সব্যসাচী চক্রবর্তীও জনপ্রিয়তা পেয়েছিলেন। কিন্তু ওয়েব অডিয়েন্সের বেশিরভাগই হলেন নিউ জেনারেশন। তাঁদের জন্য কে হবেন ফেলুদা, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে সিনে মহলে। আলোচনায় উঠে আসছে বেশ কয়েকজন অভিনেতার নাম।

 

Instagram

শোনা যাচ্ছে, জটায়ুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তীকে কাস্ট করবেন সৃজিত। অনির্বাণ ওয়েব প্ল্যাটফর্মেই 'একেন বাবু'তে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন। আর ফেলুদা হিসেবে কখনও অনির্বাণ ভট্টাচার্য, কখনও আবির চট্টোপাধ্যায়ের নাম শোনা যাচ্ছে। এখনও পর্যন্ত যা খবর, পরের বছর দেখা যাবে এই ওয়েব সিরিজ। এর আগে পরমব্রত চট্টোপাধ্যায় ওয়েব প্ল্যাটফর্মেই 'ফেলুদা' নিয়ে কাজ করেছিলেন। নিজে অভিনয় করেছিলেন নাম ভূমিকায়। ঋদ্ধি সেনকে দেখা গিয়েছিল তোপসের চরিত্রে। তার থেকে সৃজিতের কাজ কতটা আলাদা হবে, তা নিয়েও আলোচনা চলছে।

 

Instagram

কিছুদিন আগেই 'দ্বিতীয় পুরুষ'-এর শুটিং শেষ করেছেন সৃজিত। সে ছবিতে পরমব্রত চট্টোপাধ্যায়, রাইমা সেন অভিনয় করেছেন মুখ্য ভূমিকায়। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। এর মধ্যেই ওয়েবের কাজ শুরু করে দেবেন তিনি। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..