IN PICS: সুদীপা ও অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছেলে আদিদেবের অন্নপ্রাশন ও মামাভাত

IN PICS: সুদীপা ও অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছেলে আদিদেবের অন্নপ্রাশন ও মামাভাত

সুদীপা চট্টোপাধ্যায়ের (Sudipa Chatterjee) সময়টা বেশ ভালই যাচ্ছে বলতে হবে। রাঁধুনি হিসেবে সুদীপার খ্যাতি সর্বজনবিদিত। দক্ষিণ কলকাতায় রমরম করে চলছে তাঁর রেস্তরাঁ 'সুদীপার রান্নাঘর।' এই নামেই একটি জনপ্রিয় রান্নার শো-ও করতেন তিনি। তবে সুদীপার যে আরও গুণ আছে, সেটা ধীরে ধীরে প্রকাশ পেয়েছে। হাতা খুন্তির সাথে তিনি তুলে নিয়েছেন কলমও। বেশ কিছু জায়গায় সুদীপার লেখা নিয়মিত প্রকাশ পাচ্ছে। আর সেই সব লেখা যথেষ্ট প্রশংসাও পাচ্ছে। স্টার জলসায় ভিন্ন স্বাদের ধারাবাহিক 'বাজল তোমার আলোর বেণু'র মূল রূপকারও সুদীপা। এত কিছুর ভালর মধ্যে আরও ভাল খবর হল সদ্য মা হয়েছেন তিনি। গত নভেম্বরেই তাঁর এবং পরিচালক স্বামী অগ্নিদেবের (Agnideb Chatterjee) জীবনে এসেছে ছেলে আদিদেব (Adidev)। এপ্রিলে অবশ্য আদিদেবের (Adidev) অন্নপ্রাশন হয়ে গেছে। তবে মামাভাতটা বাকি ছিল। এবার সেই শুভ কাজটিও সম্পন্ন হল। সেই মামাভাতের ছবি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করেছেন সুদীপা। সাদা ধুতি আর কাজ করা পাঞ্জাবিতে আদিদেবের ছবি নিমেষে ভাইরাল হয়েছে। আর হবে নাই বাঁ কেন? গোলুমোলু কিউট আদিদেভ রীতিমতো পাল্লা দিতে পারে করিনা আর সেফের ছেলে তৈমুরের সঙ্গে। তা হলে আর দেরি না করে আমরাও কিউটি পাই আদিদেবের এই ছবিগুলো দেখে ফেলি তাড়াতাড়ি।   

instagram
instagram

পঞ্চব্যাঞ্জন নয়, রীতি অনুযায়ী ১৩টি পদ সাজিয়ে দেওয়া হয়েছিল আদিদেবকে। নিয়ম মেনে দেওয়া হয়েছিল আস্ত একটি মাছের মাথাও। 

instagram

ছবি দেখে বেশ বোঝা যাচ্ছে, মা সুদীপার মতোই খাওয়া দাওয়া নিয়ে বেশ আগ্রহী আদিদেব। মামার কোলে বেশ আয়েস করে বসে সে চেটেপুটে খেয়ে নিচ্ছে পায়েস। 

instagram

এই বছরেই এপ্রিল মাসে আদিদেবের শুভ অন্নপ্রাশন হয়েছে। ছোট্ট আদিকে আশীর্বাদ করে গিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এসেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, রাজ চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও।  

instagram

সুদীপার মা হওয়ার খবরে আনন্দের বাণ ডাকে চট্টোপাধ্যায় পরিবারে। তাই শুধু আদিদেবের অন্নপ্রাশন বা মামাভাত নয় বেশ জমিয়ে হয়েছিল সুদীপার সাধভক্ষণ অনুষ্ঠানও। দেখা যাচ্ছে সাবেকি বাঙালি সাজে লাল শাড়িতে নিজের সাধ খাচ্ছেন তিনি। মনে হয় মা ও ছেলে দু'জনেরই বেশ প্রিয় মাছের মাথা। তাই আদিদেবের মামাভাতে যেমন মাছের মাথা দেওয়া হয়েছিল, ঠিক একইরকম ভাবে সুদীপার সাধভক্ষণ অনুষ্ঠানেও মাছের মাথা রাখা ছিল। আর সেটা বেশ এনজয়ও করেছেন দক্ষ রাঁধুনি সুদীপা। 

Instagram

এই বছরই আদিদেবের জন্য প্রথম ষষ্ঠীব্রত পালন করেন সুদীপা। তাই তাকে ষষ্ঠীর ষাট দেওয়া হয়। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন সুদীপা। ছোট্ট আদিদেব যে ছবি তুলতে ভালবাসে সেটা বেশ স্পষ্ট। ক্যামেরার দিকে সোজাসুজি তাকিয়ে আছে সে। আর ঠোঁটের কোনায় আছে মুচকি হাসি। 

Instagram

এক সাক্ষাৎকারে সুদীপা জানিয়েছিলেন, তাঁর আর অগ্নিদেবের মধ্যে সম্পর্ক গড়ে উঠেছিল একটাই কারণে, দু'জনেই পোষ্য বলতে অজ্ঞান। আদিদেবও কিছু কম যায় না। দেখা যাচ্ছে কুকুরের কান ধরে টেনে খুনসুটিতে ব্যস্ত সে। আবার কখনও মায়ের এক ঢাল লম্বা চুল নিয়ে সে আপন মনে খেলছে। রইল আদিদেবের আরও কয়েকটি মজাদার ছবি। 

instagram
Instagram
Facebook

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!