'রবিবার', 'অসুর' এবং 'সাঁঝবাতি'র ট্রেলারে মুগ্ধ দর্শক, মুক্তির অপেক্ষার পারদ চড়ছে

'রবিবার', 'অসুর' এবং 'সাঁঝবাতি'র ট্রেলারে মুগ্ধ দর্শক, মুক্তির অপেক্ষার পারদ চড়ছে

এক পাল্টে যাওয়া 'রবিবার' (Robibaar)-এর গল্প। যা বড়পর্দায় বলবেন পরিচালক অতনু ঘোষ। সেই গল্পে যোগ্য সঙ্গত করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং জয়া আহসান। সদ্য মুক্তি পেল এই ছবির ট্রেলার (trailer)। 

১৫ বছর আগে আলাদা হয়ে যাওয়া যুগলের কোনও একটি রবিবারে ফের দেখা হয়। ফেলে আসা জীবনের মান অভিমান নাকি ভবিষ্যতের এগিয়ে চলার মুহূর্ত নিয়ে ভাববেন তাঁরা? কোন সুতোতে বেঁধে রাখবেন এতদিনের বলতে না পারা কথাদের? সে সব নিয়েই এগোবে চিত্রনাট্য। জয়ার চরিত্রের নাম সায়নী। পেশায় কর্পোরেট ফার্মের লিগ্যাল অফিসার। প্রসেনজিতের চরিত্রের নাম অসীমাভ। এক অসাধারণ মানুষ। কিন্তু জীবনটা ঠিক পথে চালাতে পারেননি তিনি। দু'জনের জীবনেরই ক্রাইসিস রয়েছে। সেটা কি আদৌ পেরিয়ে যেতে পারবেন তাঁরা? আসলে একসঙ্গে থাকাটা আর সম্ভব হয়নি। অথচ আলাদা থেকেও কি ভাল আছেন তাঁরা? রবিবারে হঠাৎ দেখা হয়ে যাওয়ার পর উঠে আসবে অতীত স্মৃতি। এই ছবিতেই প্রথমবার একসঙ্গে স্ক্রিন শেয়ার করবেন প্রসেনজিৎ এবং জয়া।

অন্যদিকে শরতে নয়, শীতে আসছে অসুর। পুজোর আগেই এই ঘোষণা করেছিলেন পাভেল। যিনি 'অসুর' (Asur) টিমের ক্যাপ্টেন। সদ্য মুক্তি পেল এই ছবির ট্রেলার।

 

ছবিটির গল্প এগোবে বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেজকে নিয়ে! ইনি চরিত্র হিসেবেই বিতর্কিত। স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরের স্নেহধন্য, আর্টিস্ট নন্দলাল বসুর শিক্ষকতার ছায়ায় ভরা রামকিঙ্করের ছাত্রজীবন। কিন্তু জাতে সাঁওতাল এই খামখেয়ালি ভাস্কর কোনওদিনই প্রথাগত পথে এগোননি। তাঁর কাজ যত প্রশংসিত হয়েছে, ততই নিন্দিত হয়েছে তাঁর ব্যক্তিগত জীবন! এহেন ব্যক্তিত্বকে বড় পর্দায় ধরাটা বেশ কষ্টসাপেক্ষ ব্যাপার। পাভেল জানিয়েছিলেন, তাঁর ছবির গল্পের মূল চরিত্র রামকিঙ্কর। কিন্তু এটি সরাসরি তাঁর বায়োপিক নয়। বরং তিনটি সমকালীন চরিত্র কীভাবে রামকিঙ্কর বেজকে আবিষ্কার করে নিজেদের জীবনের মাধ্যমে, সেটিই গল্পের বিষয়বস্তু। 

 

মুখ্য ভূমিকায় অভিনয় করছেন জিৎ। তাঁর কারখানাতেই তৈরি হচ্ছে এই ছবি। অর্থাৎ তিনি এ ছবির প্রযোজকও বটে। টলি মহলের একটা বড় অংশের ধারণা, এই ছবি জিতের কেরিয়ারে নাকি মাইলস্টোন। একেবারে অন্য ভাবে তাঁকে দেখবেন দর্শক। এছাড়া রয়েছেন আবির চট্টোপাধ্যায় এবং নুসরত জাহান।

 

পাশাপাশি আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে দেব ও পাওলি দাম অভিনীত 'সাঁঝবাতি' (Sanjhbati)। গত শুক্রবার মুক্তি পেল এই ছবির ট্রেলর। লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তীর মতো শিল্পীরা। জীবনসায়াহ্নে পৌঁছে যাওয়া এই দু’জনকে ঘিরেই জ্বলে ওঠে সাঁঝবাতি। একাকিত্বের দমকা বাতাস থেকে সেই বাতিকে ঘিরে রাখেন চাঁদু আর ফুলি। প্রৌঢ়া সুলেখার (লিলি চক্রবর্তী) দেখভালের জন্য দুই কর্মী। সুলেখার ছেলেরা বিদেশে কর্মরত। মায়ের নিঃসঙ্গতা এবং আর্থিক স্বাচ্ছন্দ্য, কোনও দিকেই অভাব রাখেননি তাঁরা। এই চার চরিত্রকে নিয়েই এগিয়েছে চিত্রনাট্য। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..