নিউ ইয়ার রেজোলিউশন, শপথ নিন এবং তা পালনও করুন বছরভর! কীভাবে করবেন এই অসাধ্যসাধন, রইল টিপস

নিউ ইয়ার রেজোলিউশন, শপথ নিন এবং তা পালনও করুন বছরভর! কীভাবে করবেন এই অসাধ্যসাধন, রইল টিপস

সুকুমার রায়ের বোম্বাগড়ের রাজাকে মনে আছে? যিনি রোদে রাঙা ইঁটের পাঁজার উপরে বসে ঠোঙাভরা বাদামভাজা খেতেন কিন্তু গিলতেন না? এই নিউ ইয়ার রেজোলিউশন ব্যাপারটা হল অনেকটা তার মতো। এটা প্রতি বছর ঘটা করে নিতে হয়, কিন্তু গিলতে নেই! বছরশেষে হা-হুতোশ করবেন, ইস, এবারও হল না বলে, কিন্তু তা সত্ত্বেও ঘটাপটা করে নেওয়া চাই! আসলে এটা হল যুগের হাওয়া। হাওয়া গা ভাসিয়ে আপনাকেও ৩১ ডিসেম্বর রাত বারোটায় হ্যাপি নিউ ইয়ার (New Year) বলে আদিখ্যেতা করে একখানা শপথ নিয়ে ফেলতে হবে। কিন্তু সারা বছর আর সেটির দিকে ঘুরেও তাকাবেন না। তার চেয়ে আমরা বলি কী, এখানে দেওয়া পাঁচটি টিপস (Tips) পড়ে দেখুন। তা হলে রাখা যেতে পারে এমন রেজোলিউশন (Resolution) নিতে পারবেন এবং তা রাখতেও পারবেন।

নিউ ইয়ার রেজোলিউশন নিন এই পাঁচটি টিপস মাথায় রেখে

শাটারস্টক

১) অসম্ভব কোনও শপথ নেবেন না: আপনি জন্ম কুঁড়ে, জীবনে কোনওদিন ব্যায়াম শব্দটার বানানই ঠিক করে লিখতে পারেননি, এদিকে শপথ করে বসলেন, আগামী বছরে আমি ঠিক টশন-এর করিনা কপূরের মতো সুপারহিট সুতলি বম্ব হয়ে দেখাব! লাও ঠেলা, অনন্ত অম্বানিকে যিনি এককালে রোগা করেছিলেন, আদনান সামি যাঁর তত্ত্বাবধানে লাউ থেকে ঢ্যাঁড়শ হয়ে গেলেন, তিনি এসে ৩৬৫ দিন আপনার পিছনে মেহনত করলেও এমন অসাধ্য সাধন করতে পারবেন না! তাই বড় জোর বলুন, আগামী বছর আমি ওজন কমাব, এটুকুই। সাধ্যের মধ্যে রেজোলিউশন করলে সেটা রাখা সম্ভব হবে।

২) আগে থেকে প্ল্যান করুন: দেখুন, আপনি মানুষটা ঠিক কীরকম, এটা আপনার নিজের চেয়ে ভাল আর কেউ বোঝে না। তাই আগে থেকে মাথা ঠান্ডা করে ভাবুন যে, নিজেকে ঠিক কী প্রমিস করতে চান। অন্যদের দেওয়া কথা রাখতে না পারলে খারাপ তো লাগেই, কিন্তু নিজেকে দেওয়া কথা রাখতে না পারলে লজ্জায় মাথা হেঁট হয়ে যায়। তাই দোহাই, ৩১ তারিখ রাতে, পার্টি করতে-করতে রেজোলিউশন নেবেন না। 

৩) শপথটি গোপন রাখতে যাবেন না: ওসব নেকাপনা রাখুন তো। দেখুন, আপনি এবছর যেটা চেষ্টা করেও করতে পারেননি, নতুন বছরে সেটিই করে দেখাতে চাই, এমন রেজোলিউশনই সকলে নিয়ে থাকে। তাই সেই কাজে আপনার পরিবার, আত্মীয়, বন্ধুরা যাতে আপনাকে সাহায্য করতে পারে, তাই রেজোলিউশন সকলকে জানিয়ে দেওয়াই ভাল।

৪) মাঝে-মাঝেই নিজেকে মনে করান: নিউ ইয়ার রেজোলিউশন নিয়ে আরামসে সেটি ভুলে যান, এমন লোকের সংখ্যাই দুনিয়ায় বেশি। তাই নিজেকে শপথটি ভুলতে দেবেন না। ঘরে কোথাও লিখে রাখুন, মোবাইলে রিমাইন্ডার দিন, লোকজনকে সেটি নিয়ে বলে-বলে আপনার মাথা খারাপ করে দিতে বলুন, মোট কথা, সারা বছর প্রতিটি দিন যেন ওই শপথটি আপনার পিছু না ছাড়ে। তবেই সেটি অ্যাচিভ করতে পারবেন।

৫) নিজের প্রোগ্রেস ট্র্যাক করুন: ধরুন, আপনি ঠিক করেছেন আগামী বছর ১০ কিলো ওজন কমিয়ে ফেলবেন। এবার এটি তো আর ১০দিনে করে ফেলতে পারবেন না। এমন সময়ও আসতে পারে, যখন হয়তো আপনাকে ডায়েটিং-এক্সারসাইজ কোনও কারণে বন্ধ রাখতে হয়েছে। তাই নিজের প্রোগ্রেস নজরে রাখার ব্যবস্থা করুন একটি চার্টের মাধ্যমে। তা হলেই বুঝতে পারবেন, আপনার লক্ষ্যমাত্রার চেয়ে এখনও কতটা দূরে আছেন আপনি...

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!