IN PICS: বিশ্বকর্মার সঙ্গে টলিউডের প্রযোজনা সংস্থাগুলির পছন্দের দেবী এখন সরস্বতীও

IN PICS: বিশ্বকর্মার সঙ্গে টলিউডের প্রযোজনা সংস্থাগুলির পছন্দের দেবী এখন সরস্বতীও

সরস্বতী পুজো (saraswati puja) নাকি বাঙালির ভ্যালেন্টাইনস ডে? এ তর্ক চিরকালীন। তবে সরস্বতী বন্দনা শুধু স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে আটকে ফেললে হবে না। হ্যাঁ, বাড়িতে পুজো হয় ঠিকই। কিন্তু এই বছর টলি পাড়াতে ধরা পড়ল অন্য রকম পুজোর ছবি। 

সেলেবরা বাড়িতে পুজো করেছেন অনেকেই। সে তো প্রত্যেক বছরই হয়। কিন্তু কলকাতার বেশ কিছু প্রযোজনা সংস্থার (production house) কর্তারাও এবার ঘটা করে সরস্বতী আরাধনায় মেতেছিলেন। হলুদ শাড়ি, হলুদ পাঞ্জাবি পরে সেখাবে হাজির হয়েছিলেন অনেকেই।

বেশ বড় করে সরস্বতী পুজোর আয়োজন হয়েছিল ভেঙ্কটেশ ফিল্মসের অফিসে। সাদা পোশাকে উজ্জ্বল ছিলেন মিমি। লাল পাঞ্জাবিতে অঙ্কুশ, নীল পাঞ্জাবিতে আবির চট্টোপাধ্যায়। অনুরাগীদের মনে হচ্ছে, ঠিক যেন লালকমল-নীলকমল! নীল পাঞ্জাবিতে সেজেছিলেন অনির্বাণও। হলুদ শাড়ি লাল বুটিতে পাওলি (paoli) দাম নজর কেড়ে নিয়েছিলেন ব্লাউজের ডিজাইনে। হলুদ ঢাকাইতে সেজে তনুশ্রীও যেন পারফেক্ট।

 

সরস্বতী পুজোতে ভেঙ্কটেশের অফিসে আবির এবং মিমি।
সরস্বতী পুজোতে ভেঙ্কটেশের অফিসে অঙ্কুশ।

সৌরভ এবং বিক্রমকে দেখা গেল সাদা পাঞ্জাবিতে। অনিন্দ্য, সৌমিলি, ভাস্বর, ঈশা, সন্দীপ্তা, অনিন্দিতা, আরিয়ান, রাজদীপ, অমৃতা সকলেই প্রেজেন্ট প্লিজ বলেছেন গতকাল।

 

সরস্বতী পুজোতে ভেঙ্কটেশের অফিসে যুগ্ম কর্ণধার মণির সঙ্গে তনুশ্রী এবং পাওলি। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
সরস্বতী পুজোতে ভেঙ্কটেশের অফিসে সৌরভ এবং অনিন্দিতা।

তবে আলাদা ভাবে নজর কেড়ে নিয়েছিলেন মধুমিতা এবং অর্জুন। ছিলেন পরিচালক প্রতিম ডি গুপ্তও। তাঁর ছবি 'লভ আজ কাল পরশু' মুক্তি পাবে আগামী ভ্যালেন্টাইনস ডে-তে। সেখানেই প্রথম বার জুটি বেঁধেছেন অর্জুন-মধুমিতা। মধুমিতার এটা ডেবিউ ফিল্ম। টেলিভিশনে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। বড় পর্দাতেও তিনি একই সাফল্য ধরে রাখতে পারবেন কিনা, সেটা দেখার। তবে সরস্বতী পুজোর দিন নতুন জুটিকে দেখে অনেকেরই মনে হয়েছে, তাঁদের অনস্ক্রিন কেমিস্ট্রি জাস্ট জমে যাবে।

 

View this post on Instagram

Saraswati Puja Time

A post shared by Subhashree Ganguly FC Howrah (@subhashreegangulyfanclubhowrah) on

এ যদি হয় ভেঙ্কটেশের অফিসের দৃশ্য, তাহলে রাজ চক্রবর্তী প্রোডাকশন হাউজও কিছু কম নয়। বড় করে পুজোর আয়োজন করেছিলেন রাজ-শুভশ্রী। আরতি হোক বা আড্ডা, সবই ফ্রেমবন্দি করে রেখেছেন রাজ। তাঁর টিমের সদস্যরা তো অবশ্যই হাজির ছিলেন। সঙ্গে দেখা মিলল ছোট পর্দার বহু তারকারও।

 

View this post on Instagram

Happy Saraswati Puja 🙏😊

A post shared by Jeet (@jeet30) on

জিৎও কিছু কম যান না। পুজোর আয়োজন করেছিলেন তিনিও। মেয়েকে সঙ্গে নিয়ে আরতিও করতে দেখা গেল তাঁকে। পাশে ছিলেন পরিবারের সদস্যরা ও তাঁর গোটা টিম।

ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, শ্রীলেখা মিত্র, ইন্দ্রাণী দত্ত, ইন্দ্রাণী হালদারের মতো শিল্পীরা বরাবরই বাড়িতে পুজোর আয়োজন করেন। এবারও তা নিষ্ঠার সঙ্গে পালন করেছেন তাঁরা। কিন্তু ব্যতিক্রম বিভিন্ন প্রোডাকশন।

 

সরস্বতী পুজোতে নিজের বাড়িতে অপরাজিতা। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
সরস্বতী পুজোতে নিজের বাড়িতে মেয়ের সঙ্গে শ্রীলেখা। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

কয়েক বছর আগেও কি কলকাতার ছবিটা ঠিক এমন ছিল কি? আসলে প্রযোজনা সংস্থা বিশ্বকর্মার আরাধনা করবে, এটাই যেন স্বাভাবিক। আর সরস্বতীর পুজোর আয়োজন করবে ছোটরা। কিন্তু বিদ্যার দেবীও প্রযোজনা সংস্থার অন্দরে পরম আদরে পূজিত হচ্ছেন। দর্শকের একটা বড় অংশের মনে করেন, এতে তো ক্ষতি নেই। বিদ্যার প্রয়োজন সর্বত্র। আর যেখান থেকে লেখা হচ্ছে গল্প, তৈরি হচ্ছে ছবি সেখানে বিদ্যার আরাধনা তো অবশ্যই প্রয়োজন। তাই টলি সেলেবদের নয়া সেলিব্রেশনকে তাঁরা উৎসাহই দিতে চান। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!