নিওন চোখ থেকে নিওন ব্লাশ, এ'বছর বাজিমাত করল যেসব বিউটি ট্রেন্ড !

নিওন চোখ থেকে নিওন ব্লাশ, এ'বছর বাজিমাত করল যেসব  বিউটি ট্রেন্ড !

সৌন্দর্য্য শব্দটার মধ্যেই একটা মজা লুকিয়ে আছে । এই সৌন্দর্যের সংজ্ঞাই বা কে ঠিক করে দেয় ? আসলে যে যাঁর মত করে সুন্দর । এই বিষয়টিই আবার মনে করিয়ে দিয়েছে ২০২০ । চলতি বছরে মেক-আপ উপভোগ করার মতো একটি বিষয় হয়ে উঠেছে । ২০১৯-এ যে ইউফোরিয়া মেকআপ ট্রেন্ড শুরু হয়েছিল । তারই ধারাবাহিকতা বজায় রাখছে ২০-ও । এই বছরে বিউটি ট্রেন্ডগুলো এক্সপেরিমেন্টাল, মজাদার, নতুন । এমনকী রেট্রো লুক দ্বারাও প্রভাবিত । যা সম্পূর্ণভাবে এক নতুনত্ব তৈরি করছে ! আসুন আরও একবার ফিরে দেখা যাক ২০২০ বিউটি ট্রেন্ড ! কেমন ছিল মেকআপের সারা বছরের ইতিকথা ? ( beauty trends of 2020)

২০২০-র অনেকটা সময়ই আমাদের কেটেছে গৃহবন্দী অবস্থায়। ছড়িয়েছে সংক্রমণাত্মক করোনা ভাইরাস। তাই অনেকেই ঘরে থাকার মন খারাপ কাটিয়ে উঠতে হাতে তুলে নিয়েছিলেন মেকআপ ব্রাশ। এখন সেই সবই আরও একবার মনে করার কথা। আসলে ২০২০ বিউটি ট্রেন্ড ইন্ডিভিজুয়ালিজ়মকে উদযাপন করছে । যেকোনও দিকে তাকালেই চোখে পড়বে সেই নতুনত্ব ( beauty trends of 2020) !

রঙিন আইশ্যাডোর ব্যবহার হয়েছে বারবার

চোখই সর্বস্ব

Beauty

Powder Magic Eyeshadow Pencil - Amethyst

INR 950 AT MyGlamm

কোনও উজ্জ্বল লাইনার বা প্যাস্টেল শ্যাডো, বা সম্পূর্ণ গ্লিটার ব্যবহার । ২০২০ বিউটি ট্রেন্ডে শো-স্টপার চোখের আকর্ষণীয় মেকআপই । ক্লাসিক স্মোকি আইজ়-র ধারণা ভেঙে এইবার ব্যবহৃত হচ্ছে রঙিন সব রঙ !

শিমারি আইজ়

চোখের পাতায় লিকুইড মেটালিক শ্যাডো লাগিয়ে নিন। ম্যাট ব্রোঞ্জ শেড লাগান। তারপর তা ব্লেন্ড করে নিন। মাস্কারার একাধিক কোট লাগান। গ্লো বেস লাগিয়ে নিন। আর প্রয়োজন ন্যুড লিপস্টিক! আপনার লুক তৈরি ( beauty trends of 2020)!

ড্রামাটিক উইংড আইলাইনার

উইংড আইলাইনার লাগানো খুবই কঠিন আমি জানি। কিন্তু আপনি যদি একবার এটায় পটু হয়ে যান, তাহলে আর কোনও অপেক্ষা থাকে না। যদি আপনি কোনও সহজ উপায় জানতে চান, তবে চোখের পাশে কোণ করে টেপ লাগিয়ে নিন। তার লাইন বরাবর আইলাইনার দিয়ে উইং আঁকুন। শীতের মেকআপ ট্রেন্ড সহজই। আপনার পার্টি নাইটের লুক রেডি ( beauty trends of 2020)!
 

ড্রামাটিক স্মোকি আইজ়

স্মোকি আইজ়ের থেকে ভাল পার্টি মেকআপ আর কী হতে পারে? আইশ্যাডো প্যালেট নিন আর তৈরি করে ফেলুন স্মোকি লুক! ২০২০ মেকআপ ট্রেন্ড মেনেই!

নিওন লাইনার

ক্যাট আই মেকআপ বেশ জনপ্রিয় । কিন্তু কালোর পরিবর্তে যদি নিওন রঙের লাইনার পরেন ? এইরকম লুকের জন্য মুখের বাকি অংশের মেকআপ উজ্জ্বল করবেন না । ম্যাচ করে পরতে হবে আই শ্যাডোও ।

প্যাস্টেল আইজ়

২০২০-তে প্যাস্টেল আইজ়কে অনেক বেশি গুরুত্ব দেওয়া হয়েছে । খুব সহজেই চোখের এই মেকআপ করে ফেলা যায় । আবার বেশিক্ষণ সময়ও লাগে না । এই মেক আপ করতে ৪৫ মিনিট আপনাকে আয়নার সামনে দাঁড়াতে হবে না । আপনার প্যালেট বক্স থেকে একটি উজ্জ্বল রঙের শ্যাডো চোখের পাতার উপর লাগিয়ে নিন । ব্যস ! আপনি তৈরি ।

স্কয়্যার আইলাইনার - একটি আভঁ-গার্দ আইলাইনার ট্রেন্ড

অনেকেই আইলাইনার দিয়ে উইং বানাতে পারেন না। তাঁরা অনেকেই সমস্যায় পড়েন। কিন্তু বিউটি ট্রেন্ড ২০২০ সেই সমস্যাও সমাধান করেছে অনায়াসেই। এসেছে নিজের মতো আইলাইনার পরার ধরন বা স্টাইল। অনেকেই স্কয়্যার শেপ এঁকেছেন আইলাইনার দিয়ে ( beauty trends of 2020)।

পার্পেল চোখের পাতা

এই বছর বিউটি ট্রেন্ডে সবথেকে বেশি জনপ্রিয় ছিল আই মেকআপ। অনেকেই নিজের মতো করে আই মেকআপ করেছেন। অনেকেই পার্পেল রঙে রাঙিয়ে নিয়েছেন চোখের পাতা। ইনস্টাগ্রামে বেশ ট্রেন্ডিং ছিল এই বছর। আর শীতের মেকআপে তো জনপ্রিয় বটেই। আপনিও যদি এভাবেই সাজতে চান, তবে অবশ্য়ই লেদার জ্যাকেট গায়ে চাপিয়ে নিন আর তার সঙ্গে থাক পার্পেল আইজ়!

ফক্স উইং আই লাইনার

ক্যাট আই জনপ্রিয় হলেও এখন একটু 'ফক্সি ফিল' করা প্রয়োজন। ফক্স উইং আইলাইনার আপনিও একবার ট্রাই করে দেখুন না কি !

কেমন হবে আইব্রোজ়

আলোচনা হল নতুন কিছু বিউটি ট্রেন্ড নিয়ে । নিজেদেরকে নতুনভাবে খুঁজে পাওয়ার কথা ভাবলাম আমরা । কিন্তু এখনও একটি বিষয় নিয়ে আলোচনা করিনি । আপনার আইব্রো । আসলে নতুন ট্রেন্ডে সরু, সুগঠিত ভ্রু ব্যাক ডেটেড । এথন ন্যাচারালভাবেই আইব্রোকে শেপ দিতে হবে । হাইলাইট করতে ব্যবহার করতে পারেন ব্রাউন বা কালো আই শ্যাডো ।

গ্লাস স্কিন ( beauty trends of 2020)

গ্লাস স্কিন ২০২০ বিউটি ট্রেন্ডে একদম প্রথম সারিতে। এইরকম লুকের জন্য আপনাকে বিশেষ একটি প্রাইমার ব্যবহার করতে হবে । যার ফলে আলাদা করে মুখের ত্বকে আপনাকে হাইলাইটার ব্যবহার করতে হবে না । এমনিই আপনার ত্বক উজ্জ্বল দেখাবে । কিন্তু কীভাবে ? ফাউন্ডেশন লাগানোর আগে ব্যবহার করুন ইলুমিনেটিং পাউডার  ( beauty trends of 2020) । যা একটি ক্রিমি ফিনিশিং দেয় । এবং আপনার ত্বক এমনিই উজ্জ্বল দেখায় !

সর্বত্রই ব্যবহার করতে পারেন গ্লিটার

ইউফোরিয়া অনুপ্রাণিত মেকআপে মুখের যে কোনও স্থানেই গ্লিটার ব্যবহার করা যায় । চোখের উপর আইশ্যাডোর পরিবর্তে ব্যবহার করতে পারেন গ্লিটার । যা একটা শিমারি লুক দেবে । আবার ব্যবহার করতে পারেন চোখের নিচেও । আপনাকে বোল্ড তো দেখাবেই । পাশাপাশি আপনার চোখের সৌন্দর্যও বাড়বে ( beauty trends of 2020)।

ডলফিন ত্বক

যদি আপনি শুধুই উজ্জ্বল ত্বক চান, তবে অবশ্য়ই আপনাকে ডলফিন স্কিনের বিষয়ে জানতে হবে। খুব সহজেই মাত্র কয়েকটি মেকআপ প্রোডাক্ট ব্যবহার করেই আপনিও পেতেই পারেন এই ডলফিন স্কিন।

নিওন ব্লাশের কথা ভুললে চলবে?

বিউটি ট্রেন্ড ২০২০-এ নিওন ছিল সবথেকে সুপারহিট। চোখের মেকআপেও যেমন নিওন বাজিমাত করেছে, ব্লাশের ক্ষেত্রেও নিওন করেছে বাজিমাত। এই নিওন ব্লাশ নব্বই এবং কুড়ির দশকে বেশ জনপ্রিয় ছিল ( beauty trends of 2020)।

গ্লসি লিপস

২০১০-এর সেই ম্যাট লিকউইড লিপস্টিকগুলোকে কি আমরা এবার বিদায় জানাতে পারি ? কারণ আবার ফিরে এসেছে গ্লসি লিপস । ২০২০ বিউটি ট্রেন্ডে সবথেকে সহজ বিউটি ট্রেন্ড এটিই । আপনার সাধারণ লুককে অসাধারণ করে তুলতে একটি লিপগ্লস লাগিয়ে নিতেই পারেন ঠোঁটে । এই লিপগ্লসের সামান্য ছোঁয়ায় আপনাকে আরও আকর্ষণীয় লাগবে ।

Beauty

K.Play Flavoured Lipgloss - Lychee Twirl

INR 595 AT MyGlamm

রেড লিপস কিন্তু সবসময়ই ক্লাসিক

 কালো পোশাকের সঙ্গে লাল লিপস্টিক...এর থেকে বোল্ড কম্বিনেশন আর কী হতে পারে? যেহেতু লাল খুবই বোল্ড রং, তাই প্রথমে আপনি লিপ লাইন এঁকে নিন। তারপর আপনার পছন্দের গ্লসি লাল লিপস্টিক লাগিয়ে নিন। আপনার লুক হঠাৎ করেই পাল্টে যাবে। ২০২০ বিউটি ট্রেন্ডে এইটা কিন্তু অন্যতম ( beauty trends of 2020)।

রংধনু চুল

চুলে বিভিন্ন রঙের হাইলাইট আমরা করেই থাকি। কিন্তু এবার বেশ ট্রেন্ডিং ছিল রামধনু রঙ। চুলেই রামধনু এঁকেছেন অনেকেই। আর তাঁদের দেখতেও কিন্তু দারুণ সুন্দর দেখাচ্ছিল।

শ্যাগ হেয়ারকাট

আপনি কি খেয়াল করেছিলেন আপনার ইনস্টাগ্রাম ফিডে অনেকেই শ্যাগ হেয়ারকাট করে ছবি আপলোড করেছেন ? গতবছর থেকেই করেছেন । আপনার চোখে পড়েছে? সাতের দশকের রকস্টারদেরে থেকে অনুপ্রাণিত হয়ে এই হেয়ারকাট বেছে নিয়েছেন অনেকেই ( beauty trends of 2020)।

কে ভেলভেট নখ চান না বলুন তো?

জীবনে সব অগোছালো হতেই পারে, কিন্তু আপনার নখ কিন্তু পরিপাটি ও সুন্দর হওয়াই চাই। ইনস্টাগ্রামে ট্রেন্ডিং ছিল ভেলভেট নেলস বা ভেলভেট নখ। যা বিউটি ট্রেন্ড ২০২০-র অন্যতম আকর্ষণ।

যেমন খুশি নখ

অনেকেই সঠিক ভাবে নখের ডিজ়াইন করতে পারেন না। তাঁদের জন্যই হয়তো এই বিউটি ট্রেন্ড। নিজের মতো এঁকে নিন নখের উপর, এক একটি নখে এক একটি ডিজ়াইনও আপনি করতেই পারেন (beauty trends of 2020)।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!