ADVERTISEMENT
home / বিনোদন
‘লক্ষ্মী ছেলে’ আপনাকে অনেক ভাবনার খোরাক দেবে : উজান

‘লক্ষ্মী ছেলে’ আপনাকে অনেক ভাবনার খোরাক দেবে : উজান

চোখের দৃষ্টিতে অনেক প্রশ্ন রয়েছে ছেলেটির। কোলে রয়েছে এক কন্যা সন্তান। তার চারটি হাত। সেজন্যই কি ছেলেটির চোখে এত প্রশ্ন! ঠিক এভাবেই মুক্তি পেল কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরের ছবি ‘লক্ষ্মী ছেলে’র প্রথম পোস্টার। মুক্তি পেল লক্ষ্মীপুজোর দিন। আর সেখানেই চমকে দিয়েছেন উজান (Ujaan) গঙ্গোপাধ্যায়।

পাভেলের পরিচালনায় ‘রসগোল্লা’ দিয়েই অভিনয়ের হাতেখড়ি হয়েছিল কৌশিক এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজানের। কিন্তু বাবার পরিচালনায় অভিনয় এই প্রথম। ফার্স্ট লুক রিলিজ হতেই বিপুল সাড়া মিলেছে। সকলেই অবাক হয়েছেন। ছবিটিকে ঘিরে কিছু প্রত্যাশা, কিছু প্রশ্ন জমা হয়েছে। সবচেয়ে বড় কথা, লক্ষ্মীপুজোর দিন ‘লক্ষ্মী ছেলে’র প্রথম পোস্টার রিলিজের যে নিবিড় যোগ রয়েছে তাও এককথায় স্পষ্ট।

উজানকে এই ছবিতে একেবারে অন্য ভাবে পাওয়া যাবে তা একপ্রকার নিশ্চিত। প্রথম পোস্টার রিলিজের পর তিনি বললেন, “লক্ষ্মী ছেলের ফার্স্ট পোস্টার রিলিজ হয়েছে। লক্ষ্মী পুজোর সকালে। এমন একটা দিন বাঙালি সংস্কৃতিতে ভাল ভাবে থাকার দিন। খুব ভাল রিঅ্যাকশন পাচ্ছি। প্রথমে দেখে সকলেই অবাক হয়েছেন। অনেক প্রশ্ন জেগেছে। যা আমরা দেখে এসেছি এত বছর তার থেকে কিছু বেশি হলেই বা কম হলেই আমরা সেটাকে অস্বাভাবিক ভাবে দেখি। অথচ মাঝে মাঝে সেই জিনিসটা হয়তো অত্যন্ত স্বাভাবিক। আমরা নর্মাল রিঅ্যাকশন পাইনি। সবাই যে অবাক সেটা বুঝতে পারছি। পজিটিভ রিঅ্যাকশন পাচ্ছি দেখে আমরা সকলেই খুশি। পোস্টারটা দেখেই ছবিটা থেকে অনেক কিছু এক্সপেক্ট করছেন সকলে। আসলে ব্যাটিং করতে নেমেই যদি ভাল ইনিংস শুরু হয়, সেটা প্রত্য়েক ব্যাটসম্যান বা টিমের পক্ষে খুব এনকারেজিং। এই ছবিটার মধ্যে অনেক প্রশ্ন তোলা হবে। আমরা সেগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করব। অন্ধবিশ্বাস, কুসংস্কার উন্নত বা অনুন্নত সমাজে থাকেই। সেটা নিয়েই আমরা কথা বলব। গল্প বলব। আমরা আশা করব ছবিটা সকলের ভাল লাগবে। ২০২০তে রিলিজ করবে। আশা করি অনেক কিছু বুঝতে পারবেন, জানতে পারবেন, ভাবতে পারবেন। অনেক প্রশ্ন করতে পারবেন, আবার প্রশ্নের উত্তরও দিতে পারবেন।”

 

ADVERTISEMENT

‘উইনডোজ’ (windows)-এর ব্যানারে ছবির নাম ‘লক্ষ্মী ছেলে’ (lokkhi chele) তৈরি করেছেন কৌশিক। এই সংস্থার যৌথ কর্ণধার শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের টলিউডে ইদানীং একটা নতুন নাম হয়েছে। সেটা কী জানেন তো? হিট মেশিন। পর পর বেশ কয়েকটা ছবিতে বক্স অফিসে দুর্দান্ত রেজাল্ট করেছেন শিবু-নন্দিতা জুটি। শুধু পরিচালনা নয়, প্রযোজনাতেই যে তাঁরা হাত পাকাচ্ছেন তারও প্রমাণ মিলেছে। ফলে অনেক ভেবেচিন্তেই বাবা-ছেলে জুটির আত্মপ্রকাশের কথা ভেবেছে এই সংস্থা।

শিবপ্রসাদ নিজেকে উজানের দ্বিতীয় অভিভাবক বলে দাবি করেছিলেন। আফটার অল তাঁদের হাউজ থেকেই জীবনের নতুন ইনিংস শুরু করেছিলেন উজান। ফলে দ্বিতীয় ছবিতেও উজানকে একটা ভাল কনসেপ্ট এবং প্ল্যাটফর্ম দিতে চেয়েছিলেন শিবপ্রসাদ। 

‘উইনডোজ’-এর সঙ্গে প্রথমবার কাজ করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, বর্তমানে তরুণ প্রজন্মকে অনেকেই অবহেলার চোখে দেখেন। অনেকেই মনে করেন, আগে সব ভাল ছিল। এখন আর কিছুই ভাল নেই। এই ছবি সেই ধারণাকে ভেঙে দেবে। নতুন প্রাণও যে নতুন কিছুর জন্ম দিতে পারে, সেই মেসেজ দেবে এই ছবি।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

15 Oct 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT