শেষ হল এক অধ্যায়! প্রয়াত ফাইটমাস্টার ও অজয় দেবগনের বাবা বীরু দেবগন

শেষ হল এক অধ্যায়! প্রয়াত ফাইটমাস্টার ও অজয় দেবগনের বাবা  বীরু দেবগন

সিনেমার এক যুগ আজ শেষ হল। প্রয়াত হলেন বলিউডের অন্যতম জনপ্রিয় ফাইটমাস্টার (fight master) ও স্টান্ট ডিরেক্টর বীরু দেবগন (Veeru Devgan)। ছেলে অজয় দেবগন (Ajay Devgan) সিনেমায় আসার অনেক আগেই বলিউডে জনপ্রিয় ছিলেন বীরু (Veeru Devgan)। হিন্দি সিনেমায় যে-কোনও দুর্দান্ত অ্যাকশন দৃশ্যে তাঁর দক্ষতা ছিল প্রশ্নাতীত। কিন্তু জনপ্রিয়তার কারণ শুধুই এটুকু ছিল না। যিনি সিনেমার পর্দায় মারদাঙ্গা গোলাগুলি ফুটিয়ে তুলতে ওস্তাদ ছিলেন, বাস্তব জীবনে ছিলেন একদম নিপাট ভালমানুষ। এক সাক্ষাৎকারে অজয় একবার বলেছিলেন, "বাবাকে কোনওদিন গলা তুলে কথা বলতে শুনিনি। ভীষণ শান্ত প্রকৃতির ছিলেন তিনি। কন্যাসম স্নেহ করতেন পুত্রবধূ কাজলকেও।" 





দেবগন পরিবারকে সমবেদনা জানাতে এলেন শাহরুখ খান 


আজ সকালেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই বর্ষীয়ান ফাইট মাস্টারের। বেশ কিছুদিন ধরেই শরীর ভাল যাচ্ছিল না তাঁর। সকালে বুকে ব্যথা শুরু হয় এবং শ্বাস-প্রশ্বাসেও কষ্ট হচ্ছিল। দেরি না করে তৎক্ষণাৎ তাঁকে মুম্বাইয়ের সান্তাক্রুজ অঞ্চলের সূর্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর। 



টুইটারে সমবেদনা জানিয়েছেন পরিচালক আনিস বাজমি 


বাবার শরীর ভাল না থাকায় কিছুদিন নিজের শুটিং ও অন্যান্য কাজ বন্ধ রেখেছিলেন অজয় দেবগন। সম্প্রতি মুক্তি পেয়েছে অজয়ের ছবি, "দে দে পেয়ার দে!" ছবিটি বক্স অফিসে বেশ ভালই লাভজনক প্রমাণিত হয়েছে। এই ছবি সংক্রান্ত বেশ কিছু সাক্ষাৎকার দেওয়ার কথা ছিল অজয়ের। কিন্তু পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় সেসব তিনি বাতিল করে দিতে বাধ্য হন। আজ সন্ধে ছ'টায় ভিলে পার্লে শ্মশানে বাবার অন্ত্যেষ্টি করবেন বলে জানিয়েছেন অজয়। 


বাবার হাত ধরেই 'ফুল অউর কাঁটে' ছবিতে আত্মপ্রকাশ করেন অজয়। ছবিতে বাইকের উপর পারফেক্ট স্প্লিট করে অজয়ের সেই প্রথম দৃশ্য অনেকেই আজও ভোলেননি। 'হিন্দুস্তান কি কসম' বলে একটি ছবিও পরিচালনা করেছিলেন বীরু। তবে সেই ছবি বক্স অফিসে ব্যর্থ হয়। 'শাহেনশাহ' এবং 'খুন ভরি মাঙ্গ' এর মতো সফল ছবিসহ প্রায় ৮০টি ছবিতে অ্যাকশন ডিরেক্টরের ভূমিকায় ছিলেন বীরু। 


অজয় দেবগনের মা বীণা দেবগন, অজয়ের ভাই অনিল দেবগন সহ পুরো পরিবারকে সমবেদনা জানিয়েছে বলিউড। POPxo বাংলার তরফ থেকে আমরাও শ্রদ্ধার্ঘ্য জানাই এই বর্ষীয়ান ফাইট মাস্টারকে। 


ছবি সৌজন্য ভরিন্দর চাওলা 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!