Raazi-র পর আবার একসঙ্গে ভিকি ও মেঘনা, এবার পর্দায় আসছে স্যাম মানেকশ-র জীবনী

Raazi-র পর আবার একসঙ্গে ভিকি ও মেঘনা, এবার পর্দায় আসছে স্যাম মানেকশ-র জীবনী

কথায় বলে না ‘ভগওয়ান কে ঘর দের হ্যায়, অন্ধের নহি’, ভিকি কৌশলের ক্ষেত্রে কিন্তু কথাটা অক্ষরে অক্ষরে সত্যি! কেরিয়ারের প্রথমদিকে সকলেই পায়ের নীচের মাটি শক্ত করার জন্য আপ্রাণ চেষ্টা করেন, কিন্তু হঠাৎ কোনও একদিন কোনও জহুরির চোখে পড়ে যান এবং তারপরই তাঁর জীবন বদলে যায়! হ্যাঁ, এরকমটাই হয় সিনেমায়। তবে অনেকসময়েই বাস্তবেও কিন্তু এমন ঘটনা ঘটে। ভিকি কৌশলের জীবনের ঘটনাও অনেকটা এরকমই ।  

ইনস্টাগ্রাম

কেরিয়ারের প্রথম দিকে ‘জুবান’, ‘বম্বে ভেলভেট’-এর মতো ছবি করেছেন, নিজের অভিনয়ের দক্ষতাও প্রমাণ করেছেন কিন্তু সেভাবে হালে পানি পাননি। তারপরে করলেন ‘মসান’। সমালোচক মহলে তাঁকে নিয়ে আলোচনা হল, ভূয়সী প্রশংসাও কপালে জুটল, কিন্তু গুটিকয়েক দর্শক ছাড়া আর কেউ সেভাবে চিনলেন না তাঁকে। তারপর এল সেই দিন, যেদিন ভিকি কৌশল হঠাত করে বিখ্যাত হতে শুরু করলেন। কীভাবে? মেঘনা গুলজারের ‘রাজি’-তে (Raazi) আলিয়া ভাটের (Alia Bhatt) বিপরীতে অভিনয় করে। যদিও খুব একটা বেশি স্ক্রিন টাইম তাঁর ছিল না, কিন্তু চরিত্রটি ছিল গুরুত্বপূর্ণ এবং তাঁর (Vicky Kaushal) অভিনয় দক্ষতায় চরিত্রের বাস্তবায়নও সম্ভব হয়েছিল। দর্শকেরাও ধীরে-ধীরে পছন্দ করতে শুরু করলেন ভিকিকে। সেভাবে বলতে গেলে তা হলে মেঘনা গুলজারই (Meghna Gulzar) সেই জহুরি, যিনি ভিকির মতো হিরেকে খুঁজে, পালিশ করেছিলেন!

ভাবছেন হয়তো, হঠাৎ করে ভিকি কৌশলকে নিয়ে পড়লাম কেন! তার কারণ, ভিকির সময়টা এখন বেশ ভাল যাচ্ছে। একের পর এক সিনেমায় তিনি সই করছেন এবং শ্যুটিং করছেন এদিক-ওদিক। আর এর মধ্যেই আবার সেই জহুরি আর হিরের মেলবন্ধন ঘটেছে! ভিকি এবং মেঘনা আবার একসঙ্গে কাজ করতে চলেছেন। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে সেই খবরই দিয়েছেন ভিকি ও মেঘনা।

ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম মানেকশর (Sam Maneksahw) জীবনী নিয়ে মেঘনার এই নতুন ছবি। ইতিমধ্যেই তিনি অ্যাসিড অ্যাটাক নিয়ে দীপিকা পাডুকোনের সঙ্গে তাঁর ছবি ‘ছপাক’-এর শুটিং শেষ করে ফেলেছেন। মেঘনার কথায়, “এটি কিন্তু স্যাম মানেকশ-র বায়োপিক নয়, বরং স্ক্রিপ্ট এমনভাবে লেখা হয়েছে, যেখানে তাঁর যোদ্ধা স্বত্বাটিকে আমরা তুলে ধরার চেষ্টা করছি তাঁরই জীবনের বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘটনার মাধ্যমে।”

ভিকির সঙ্গে কাজ করার ব্যাপারে তিনি বলেন যে, ভিকির সঙ্গে তাঁর ফোনে কথা হয় এবং তাঁরা দেখা করে ভিকিকে স্যাম মাকেনশ-র ব্যাপারে এই সিনেমার কথা বলতে ভিকি এককথায় রাজি হয়ে যান।

ভিকির মতে, তিনি এই যোদ্ধা সম্পর্কে খুব বেশি কিছু জানেন না, তবে তাঁর মা-বাবার কাছ থেকে তিনি জেনেছেন যে ১৯৭১-এর ভারত-পাক যুদ্ধে স্যাম মাকেনশর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এবং তাঁর মধ্যে এক অসাধারণ লিডারশিপ ক্ষমতা ছিল।

ইনস্টাগ্রাম

ভিকি ইতিমধ্যে বেশ অনেকগুলো সিনেমার শুটিং করছেন, সুজিত সরকারের ‘সর্দার উধম সিং’, ভুমি পেডনেকরের সঙ্গে ‘ভূত পার্ট ওয়ান – দ্য হন্টেড শিপ’, আনন্দ তিওয়ারির ‘টিকিট টু বলিউড’, করণ জোহরের ‘তখত’। সব সিনেমাগুলিই হয় এবছরের শেষের দিকে বা সামনের বছর মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই অবশ্য ‘সর্দার উধম সিং’-এ ভিকির লুক এবং ‘‘ভূত পার্ট ওয়ান – দ্য হন্টেড শিপ’-এর পোস্টার দেখা গিয়েছে।

মেঘনার সঙ্গে স্যাম মানেকশর এই সিনেমার শুটিং শুরু হবে ২০২১-এ, ততদিন পর্যন্ত আমাকেও আর আপনাকেও একটু ধৈর্য ধরে থাকতেই হবে!

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!