টেকো লোকের কি প্রেম হয় না? 'বালা'র টিজারে আবার চমকে দিলেন আয়ুষ্মান খুরানা

টেকো লোকের কি প্রেম হয় না? 'বালা'র টিজারে আবার চমকে দিলেন আয়ুষ্মান খুরানা

এই মুহূর্তে বলিউডে (Bollywood) আপনি কাদের সিনেমা দেখতে পছন্দ করেন? কার কার অভিনয় আপনাকে সিনেমা হল পর্যন্ত টেনে নিয়ে যায়? দেখুন, খান সাম্রাজ্যের পতন হয়তো হয়নি। কিন্তু আধিপত্য যে কমেছে, সেকথা নিশ্চয়ই মানবেন। আর নয়ের দশকের বাকি হিরোদের নেহাতই পড়তি বাজার। এখন যদি অ্যাংরি ইয়ং ম্যান এসে দাঁড়ান, তা হলে হয়তো অনেকেই হলে যাবেন অন্য টানে। কিন্তু মেজর মেনস্ট্রিম এখন নতুনদের দখলে। বক্স অফিসও তাঁরাই নিয়ন্ত্রণ করছেন। তালিকায় ভিকি কৌশল, রাজকুমার রাওয়ের মতো নাম তো থাকবেই। আর যে নামটা একেবারেই মিস করা যাবে না, তিনি হলেন আয়ুষ্মান (Ayushmann) খুরানা।

সদ্য জাতীয় পুরস্কার ঘরে তুলেছেন আয়ুষ্মান। সৌজন্যে 'অন্ধাধুন'। ফের নতুন চমক। মঙ্গলবারই মুক্তি পেল আয়ুষ্মানের নতুন ছবি 'বালা'র (Bala) টিজার (teaser)। আর সেখানে তাঁকে দেখে ছবিটা দেখার জন্য অপেক্ষা শুরু হয়েছে সিনে মহলে। প্রথমে দেখা যাচ্ছে বাইকে করে যাচ্ছেন নায়ক। মাথায় টুপি। খোশমেজাজে গাইছেন, 'কোই না কোই চাহিয়ে পেয়ার করনেওয়ালা।' রাস্তার উপর ফুৃলস্পিডে চলছে বাইক। দু'পাশে সরে যাচ্ছে মাঠ। হঠাৎই হাওয়ার মাথার টুপি উড়ে গেল। তারপর? 

দেখা যায়, টুপির আড়ালে থাকা মাথার সামনে দিকটা চুল নেই। অর্থাৎ টাক। পিছনে কিছু চুল রয়েছে। প্রথমে একটু অপ্রস্তুত দেখায় আয়ুষ্মানকে। কিন্তু গান রয়ে যায় সঙ্গে। শুধু গানটা বদলে যায়। এতক্ষণ যিনি প্রেম করার জন্য কাউকে খুঁজছিলেন, এবার তিনিই প্রেম করার উৎসাহ হারিয়ে ফেলে গেয়ে ওঠেন, 'রহনে দো, ছোড়ো, জানে দো ইয়ার, হম না করেঙ্গে পেয়ার।' পিছনে তখন সরে-সরে যাচ্ছে ধূসর মাঠ।

গল্পটা তা হলে কি? প্রেমের ইচ্ছে তো সকলেরই থাকে। ভালবাসতে গেলে রূপই কি গুরুত্বপূর্ণ? টেকো লোকের কি প্রেম হয় না? উত্তর মিলবে আগামী ২২ নভেম্বর। কারণ সেদিনই মুক্তি পাবে অমর কৌশিক পরিচালিত এই ছবি। যেখানে আয়ুষ্মানের চরিত্রটির অ্যালোপেশিয়া রয়েছে। অর্থাৎ চুল পড়ে যাওয়ার সমস্যায় ভোগেন তিনি। এই ছবির মূল গল্প লিখেছেন কলকাতার পরিচালক পাভেল। কয়েক মাস আগে 'রসগোল্লা' তৈরি করে যিনি সিনে মহলের কুর্নিশ আদায় করে নিয়েছিলেন। সম্প্রতি হাত দিয়েছেন রামকিঙ্কর বেজকে নিয়ে অন্য একটি ছবিতে। 'বালা' পাভেলের প্রথম হিন্দি ছবি। তাঁর কথায়, "আইডিয়াটা প্রথম আমাকে দিয়েছিল আমার স্ত্রী স্মৃতি। তার পর গল্পটা ডেভলপ করেছিলাম। ২০১৬ সালের গল্প। বাংলাতে যেমন আমি এখন এস্টাবলিশ ডিরেক্টর। কিন্তু পাঁচ, ছ'বছর আগে শুরু হয়েছিল গল্প লেখা দিয়েই। বলিউডেও সেই স্ট্রাগলটা শুরু হল। আমার প্রথম গল্প এটা বলিউডে। আয়ুষ্মান ভাইকে ভেবেছিলাম। গল্প শোনালাম। ওঁর পছন্দ হল। আবার ভূমি পেডেনকরকেও আমি অ্যাক্টিং করে দেখিয়েছিলাম। প্রেজেন্টেশনটা খুব পছন্দ হয়েছিল।" তিনি জানালেন, তাঁর লেখা গল্প নিয়ে আগামী বছর আরও কিছু কাজ হবে বলিউডে। তবে তা এখনই বলা বারণ। আর পরিচালক পাভেলকে কবে পাবে বলিউড? হেসে কনফিডেন্টলি বললেন, "খুব তাড়াতাড়ি"। 

 

আয়ুষ্মান ছাড়াও ভূমি পেডনেকর, যামী গৌতম, জাভেদ জাফরি, সৌরভ শুক্লর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। এর আগে রাজকুমার রাওকে নিয়ে 'স্ত্রী' তৈরি করেছিলেন অমর। আপাতত আয়ুষ্মান ব্যস্ত তাঁর 'ড্রিমগার্ল' নিয়ে। সেপ্টেম্বরে মুক্তি পাবে সেই ছবি। আলাদা কোনও হিরো বা হিরোইন নন। কনটেন্টই এখন সিনেমার আসল রাজা। একথা ইদানীং বারবার প্রমাণ করছে বলিউড। 'বালা'ও সেই রুটের নতুন পথিক হবেই বলে আশা করছেন সিনেপ্রেমীরা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!