দঙ্গল কন্যা জায়রা ওয়াসিম বলিউড সত্যিই ছাড়লেন, নাকি গল্পটা অন্য!

দঙ্গল কন্যা জায়রা ওয়াসিম বলিউড সত্যিই ছাড়লেন, নাকি গল্পটা অন্য!

গতকালই ইন্সটাগ্রামে একটা পোস্ট দিয়ে চাঞ্চল্য তৈরি করেছেন দঙ্গলের ছোট গীতা কুমারী ফোগাত আকা জায়রা ওয়াসিম (Zaira Wasim)। দঙ্গল ছবির নামটা নিতেই হল। কারণ এখান থেকেই মূলত জায়রার সাফল্যের সূচনা। জায়রা এর পর আর একটাই ছবি করেছিলেন। আমির খান প্রোডাকশানের ছাতার তলায় সেই ছবির নাম ছিল 'সিক্রেট সুপারস্টার!' ছবিতে জায়রাকে সাপোর্ট করতে খোদ ক্যামিও করেছিলেন আমির। মোটামুটি ভাল ব্যাবসা করেছিল ছবিটি। তারপরে জায়রা নানা জায়গায় নিজের বক্তব্য পেশ করে জানিয়েছিলেন যে তিনি কাশ্মীরের মুসলমান বলে তাঁকে বারবার বিরক্ত করা হচ্ছে, লাঞ্ছনা করা হচ্ছে ইত্যাদি। অনেক তারকাই সেই সময় জায়রার পক্ষে কথা বলার জন্য এগিয়ে আসেন। তাঁরা বিভিন্ন পোস্টে জায়রাকে সমর্থন করে জানান যে জায়রা নেহাতই শিশু। তার কাজ অভিনয় করা, সুতরাং ধর্মের দোহাই দিয়ে তাঁকে যেন বিরক্ত না করা হয়। এতেই বোধহয় কাল হল জায়রার। তিনি ভাবলেন একটা দুটো ছোট্ট মন্তব্য করে যদি খবরের শিরোনামে থাকা যায় তাহলে মন্দ কী? আর এখানেই মস্ত ভুলটা করে ফেললেন সিক্রেট সুপারস্টার। কেসটা হয়ে গেল রাখালের পালে বাঘ পড়ার মতো। সমর্থনের চেয়ে এবার বলিউডে (bollywood) উল্টো সুর শোনা গেল। যে মাত্র দুটো ছবি করেছে তাঁর এহেন পাকামিতে যথেষ্ট ক্ষুব্ধ হয়েছেন সিনিয়ার অভিনেতারা।  

যথেষ্ট রাগান্বিত হয়েছেন রবিনা ট্যান্ডন। তিনি বলেছেন বলিউড এমন একটি ইন্ডাস্ট্রি যেখানে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে। এখানে প্রতিভার কদর করা হয়। ধর্মের সংকীর্ণ গণ্ডির বাইরে গিয়েই এখানে সবাই একসাথে কাজ করেন। বেশ বোঝা যাচ্ছে জায়রার এই মন্তব্যে চটেছেন 'মস্ত মস্ত গার্ল'। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন তাঁর জীবন নিয়ে জায়রা কী করবেন, সেটা তাঁর সিদ্ধান্ত। সুতরাং এই নিয়ে কারো কিছু বলার কিছু নেই। পাল্টা জবাব দিয়েছেন রবিনাও। তিনি বলেছেন যে মাত্র দুটো সিনেমা করেছে সে নিজের কাজের জায়গা সম্পর্কে এত অকৃতজ্ঞ হয় কী করে?    

বর্ষীয়ান অভিনেতা রজা মুরাদ যেমন বলেছেন যে, কে কোন কাজ করবে আর কখন ছেড়ে দেবে সেটা তাঁর সিদ্ধান্ত। কিন্তু কাজের সঙ্গে ধর্মকে জড়িয়ে ফেলা সমর্থন যোগ্য নয়। তবে অনেক অভিনেতা অভিনেত্রীই নাম না করে একটি মন্তব্য করেছেন। আর সেটিই সবচেয়ে কাজের কথা। সম্প্রতি জায়রা প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে 'দা স্কাই ইজ পিঙ্ক' বলে একটি ছবিতে কাজ করেছেন। আর ছবি মুক্তি পাওয়ার আগেই নাকি এরকম সব নাটক করেন তিনি। এই ছবির কলাকুশলীরা জায়রার সমর্থনে এগিয়ে এসেছেন। সুতরাং তাঁদের মন্তব্য নিয়ে কথা হলে ছবি নিয়েও দুচার কথা হবে, আর এতেই এক্সট্রা মাইলেজ পাবেন জায়রা। ইতিমধ্যে এটাও রটে গেছে যে জায়রার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। সেটা কতটা সত্যি আর কতটা সাজানো ঈশ্বর জানেন।  

সহজপথে সাফল্য এলেও সেটা দীর্ঘস্থায়ী হয় না। অনেকেই জায়রাকে এই কথা বোঝাতে চেয়েছেন পরিশীলিত ভাষায়। মেয়ে সেটা বুঝলে মঙ্গল, নাহলে জীবনের দঙ্গলে কে যে কখন হেরে যেতে যেতে হারিয়ে যায় সেটা বলা মুশকিল। আর এটা তো বলিউড, এখানে লড়াই আরও কঠিন। কথাটা মনে রাখবেন জায়রা! 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!