ADVERTISEMENT
home / চোখের মেকআপ
মেকআপ করার সময় এই পাঁচটি ভুলের জন্য বিপর্যয় ঘটে

মেকআপ করার সময় এই পাঁচটি ভুলের জন্য বিপর্যয় ঘটে

মেকআপ করতে কম-বেশি আমরা সবাই ভালবাসি। কেউ একদম বিশদ অলিগলি জানেন মেকআপের আবার কেউ শুধু চৌমাথা অব্দি কিভাবে যেতে হয় মেকআপের রাস্তায় বোঝেন (5 worst makeup mistakes of women and how to avoid them)। মোটকথা কাজল, লিপস্টিক আর নেলপালিশ তো প্রত্যেকেই পরি আমরা তাই না? সুতরাং আজ যে বিষয় নিয়ে আলোচনা করব তা শুধু পেশাদার মেকআপ আর্টিস্টদের জন্য নয়, আপনার-আমার জন্যও। মেকআপ করার সময় আমরা কিছু বেসিক ভুল করি, সেগুলো কি এবং কিভাবে ঠিক করব এটাই জানাব আজ আমি আপনাদের।

শুকনো মুখ

ছবিঃ সংগৃহীত

শুকনো মুখে মেকআপ করা হল সবথেকে সেরা ভুলগুলোর একটা। মেকআপ করার আগে সবসময় মুখে ভাল করে সিটিএম রুটিন আর ময়শ্চারাইজার মাখবেন। ময়শ্চারাইজার শুধু শীতকালের জন্য তুলে রাখবেন না প্লিজ। শুকনো মুখে যদি মেকআপ করেন কিছুক্ষণ পর থেকে মেকআপ প্যাচি হয়ে যাবে, ফ্যাটফ্যাটে হয়ে ফুটে উঠবে। (5 worst makeup mistakes of women and how to avoid them)

ফাউন্ডেশনের ব্যবহার

ছবিঃ সংগৃহীত

অনেকেই ভাবেন মেকআপ বিশেষ করে ফাউন্ডেশন মাখি আমরা ফর্সা দেখানোর জন্য! তাই নিজেদের গায়ের রঙের থেকে এক বা দ্বিগুন বেশি উজ্জ্বল ফাউন্ডেশন মেখে ফেলেন যা একদমই করা যাবে না। ফাউন্ডেশনের কাজ হল আপনার মুখকে বিধ্বস্ত যাতে না দেখায় তা দেখভাল করা (5 worst makeup mistakes of women and how to avoid them)। আর কিছু কালো দাগ ছোপ বা অ্যাকনের দাগ আড়াল করা। সবমিলিয়ে একটা সমতা বজায় রাখা বলতে পারেন আর তারজন্য আপনার মুখের যে রং সেই রঙের ফাউন্ডেশনই কিনতে হবে। আর সেটা ব্যবহার করতে হবে যতটা প্রয়োজন ততটাই!

ADVERTISEMENT

চোখের পরীক্ষা-নিরীক্ষা

ছবিঃ সংগৃহীত

আমি আগেও বলেছি মেকআপের সবথেকে কঠিন অংশ হল চোখের মেকআপ। অনেক পেশাদার মেকআপ আর্টিস্ট এবং মডেলদেরও চোখের মেকআপ করার সময় ভুল হয়ে যায়। নতুন মেকআপ করলে চেষ্টা করুন খুব পরীক্ষামূলক রং আইশ্যাডো হিসেবে ব্যবহার না করতে। দিনের বেলা হাল্কা চোখের মেকআপ এবং রাতেরবেলা গোল্ডেন বা সিলভার আইশ্যাডো পরুন। (5 worst makeup mistakes of women and how to avoid them)

সঠিক লিপস্টিক

ছবিঃ সংগৃহীত

লিপস্টিক কেনার আগে সেটি আপনার স্কিনটোনের সাথে যাচ্ছে কিনা আগে দেখে নিন। দারুণ সাজলেন আর বেমানান রঙের লিপস্টিক পরলেন- আপনার পুরো সাজের বারোটা বেজে পাঁচ হবে! (5 worst makeup mistakes of women and how to avoid them)

গ্লিটার মেকআপ

ছবিঃ সংগৃহীত

ভুল করেও শিমার মেকআপ বলে গ্লিটার মুখে চোখে লাগিয়ে ফেলবেন না। একদম যায় না গ্লিটার মেকআপ সাধারণ সাজে, একমাত্র র‍্যাম্পওয়াকের সময় কিছু পোশাকের সাথেই মানায়। তাই পছন্দের অভিনেত্রী বা মডেলকে অনুসরণ করে এই ভুলটি ভুল করেও করবেন না! 

এই কয়েকটা বেসিক ভুল ধরিয়ে দিলাম যারা একদম মেকআপ শুরু করছেন তাদের জন্য সাথে বাকিদের জন্যও যাতে আর না করেন তাই। 

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

20 Jul 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT