Summer Skin Care Tips In Bengali - ঝলমলে উজ্জ্বল ত্বক পান এখন গরমেও | POPxo

গরমকালে ত্বকের ঔজ্বল্য বাড়ানোর জন্য ফলো করুন এই ৭টি বিউটি টিপস্ (Summer Skin Care Tips)

গরমকালে ত্বকের ঔজ্বল্য বাড়ানোর জন্য ফলো করুন এই ৭টি বিউটি টিপস্ (Summer Skin Care Tips)

যেখানে শীতকালে ত্বকের ঔজ্বল্য এবং তরতাজাভাব চোখে পড়ে, সেখানে গরম কালে বেশীরভাগ সময়ই লোকেরা চটচটে এবং নিষ্প্রাণ ত্বক নিয়ে সমস্যায় ভোগে। যদি আপনিও উইন্টার স্কিন কেয়ার (Winter Skin Care) ফলো করে থাকেন তাহলে এখন সেটা বদলানোর সময় এসে গেছে। গরমকালে ত্বকের ঔজ্বল্য বাড়ানোর জন্য এই ৭ টি সহজ বিউটি টিপস্ (Beauty Tips) ফলো করুন ।


এস্টেটিকো-দি ফেশিয়াল বার-এর ফাউণ্ডার সীমা নন্দার কাছ থেকে জানুন সামার স্কিন কেয়ার রুটিন - Summer Skin Care Routine


স্টীম ম্যাসাজে আছে সৌন্দর্যের চাবিকাঠি


Summer3


মুখে ম্যাসাজ করলে ব্লাড সার্কুলেশন বাড়ে আর গায়ের রঙেরও (Skin Complexion) পার্থক্য লক্ষ্য করা যায়। যদি স্টীম ম্যাসাজকে আরো বেশী কার্যকরী করে তুলতে চান তাহলে ম্যাসাজ করবার পরে অবশ্যই অয়েল ক্লিনজারের ব্যবহার করবেন। এতে হাইড্রেশন বাড়ে।


শীট ফেস মাস্ক (Sheet Face Mask) থেকেও ত্বকের ঔজ্বল্য বাড়ে


Summer Skin Care 1


শীট ফেস মাস্ক দিয়ে ত্বককে ডিটক্স এবং এক্সোফোলিয়েট করা হয়। নিজের সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী আপনি ফাইবার মাস্ক, পাল্প মাস্ক, হাইড্রোজেল মাস্ক বা বায়ো সেলুলোজ মাস্কের মতো বিভিন্ন ফেস মাস্ক (Face Mask) ব্যবহার করতে পারেন,সামার স্কিন কেয়ার (Summer Skin Care) রুটিন হিসেবে। শীট মাস্কের ব্যবহার করলে ত্বক সমস্ত জরুরী নিউট্রিয়েন্টগুলো খুব সহজেই পায়।


এক্সোফোলিয়েশনও জরুরী


যদি আপনি ত্বকের বলিরেখার (Wrinkles) সমস্যায় আক্রান্ত থাকেন তাহলে এই বিউটি টিপস্ বিশেষভাবে আপনার জন্য দেওয়া হচ্ছে। একটি পরিষ্কার কাপড়কে গরম জলে ভেজান এবং তার পরে সার্কুলেশন মোশনে ওপরের দিকে ঘোরাতে ঘোরাতে সেটা দিয়ে আপনার মুখে ম্যাসাজ করুন। এরকম নিয়মিতভাবে করলে বলিরেখার সমস্যা থেকে রক্ষা পাওয়া যেতে পারে।


বার্লির চা-এ পাওয়া যাবে গ্লো


দুধ ছাড়া চা অনেকেই খান এবং তার অনেক উপকারিতা আছে। তবে মুখের ঔজ্বল্য বাড়ানোর জন্য বার্লি চা-কে নিজের লাইফস্টাইলে অন্তর্ভূক্ত করুন। রোজ এই চা খেলে কিছু দিনের মধ্যেই আপনার ত্বকের উজ্বলতা বাড়বে আর আপনি স্বাদের বিষয়েও কোনো অভিযোগ করতে পারবেন না।


ছোট এক্সারসাইজের বড় কাজ


ছোটবেলায় আপনি এ,বি,সি,ডি তো অনেক পড়েছেন। এখন তার থেকে কিছু অক্ষর বের করে আপনাকে সেগুলো দিয়ে এক্সারসাইজ করতে হবে। হ্যাঁ তাই, .... এ,বি,সি,ডি আর ই-কে একটু স্ট্রেচ করে বলুন। এই প্রসেসকে তিন বার রিপিট করলে সার্কুলেশন বাড়ে আর অনেক লোকে মানেন যে এই এক্সারসাইজ করলে ত্বকের রং উজ্বল হয়।


প্রাইভেট পার্টসকে করে ডিটক্স


Summer2


গরম জল ভরা একটা বাসনে অ্যারোম্যাটিক হার্বস্ ঢালুন। সেটাকে একটি ওপেন সীটেড স্টুলের নীচে রাখুন। এখন আপনি 30-45 মিনিট পর্যন্ত সেই স্টুলের ওপরে বিবস্ত্র হয়ে বসুন। এই ট্রিটমেন্ট থেকে ইউট্রাস তো পরিষ্কার হয়ই, সেই সঙ্গে হর্মোনের স্তরেও (Hormone Level) ভারসাম্য আসতে পারে। হর্মোনের স্তরে ভারসাম্য আসবার পার্থক্য ত্বকের ওপরে দেখা যায়। এই ট্রিটমেন্ট ইনফার্টিলিটির সমস্যাগ্রস্ত যুবতীদের জন্য খুব উপযোগী বলে মনে করা হয়।


এগুলোও আপনি পড়তে পারেন


এলোভেরার ১২ টি বিশেষ উপকারিতা ও গুণাগুণ


ঘরোয়া উপায়ে সেনসিটিভ ত্বকের যত্ন