এথনিক আউটফিটের সাথে পরার মতো অক্সিডাইজড জুয়েলারি (Oxidised Jewellery For Ethnic Wear)

এথনিক আউটফিটের সাথে পরার মতো অক্সিডাইজড জুয়েলারি (Oxidised Jewellery For Ethnic Wear)

আজ নম্রতার অফিসে "Ethnic Wear Day". সুন্দর একটা ঢাকাই পড়েছে, সাথে মানানসই মেকআপ আর চুলেও একটা সুন্দর খোঁপা বেঁধেছে. কিন্তু গয়না কি পরবে সেটাই মাথায় ঢুকছে না. ওর গয়নার বাক্সের সব গয়নাই মোটামুটি বার করে ফেলেছে কিন্তু মনে একটাও ধরছে না. কিছুতেই বুঝে উঠতে পারছে না যে এই দেশি সাজের সাথে কোন গয়নাটা ঠিক মানাবে. এমনিতে খুব একটা শাড়ি বা ভারতীয় পোশাক পরে না ও, সেজন্য আরো বেশি কনফিউসড হয়ে গেছে. মায়ের থেকেও কিছু গয়না নিয়ে দেখলো, কিন্তু না, বড্ডো বেশি সাজ হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে. শেষ পর্যন্ত ওর বোন এই সমস্যার সমাধান করে দিলো. বোনের থেকে একটা সুন্দর অক্সিডাইজড গয়নার (Oxidized Jewellery) সেট পরার পর মনে হলো, হ্যাঁ এবারে সাজটা সম্পূর্ণ! কিন্তু সবার তো আর বোন থাকে না. তাতে চিন্তা কি? আমরা আছি তো আপনার মুশকিল-আসান। আমরা আপনাকে হদিশ দিচ্ছি এমন কিছু গয়নার ডিজাইনের (Oxidised Jewellery For Ethnic Wear) যা যে কোনো দেশি লুকের সাথেই মানানসই, তা আপনি শাড়ি পরুন বা অন্য কোনো এথনিক আউটফিট।


আরও পড়ুনঃ বিয়েতে পরবার পায়েলের ডিজাইন


অক্সিডাইজড গয়নার রকমফের (Types of Oxidised Jewellery)


নানা পোশাকের সঙ্গে এবং মুখের গড়ন অনুযায়ী কিন্তু অক্সিডাইজড দুলের আকার, ডিজাইন এগুলো বদলাতে থাকে। দেখে নিন কোন পোশাকের সঙ্গে এবং কেমন মুখের গড়নের সঙ্গে কী ডিজাইনের Oxidized Jewellery মানাবে! 


১। ঝোলানো কানের দুল (Oxidised Silver Earrings)


Jhumko


আপনার মুখ লম্বা হোক বা গোল, ঝোলানো কানের দুল মোটামুটি সব রকম আকারের মুখেই ভালো লাগে. আর তার ওপর যদি সেই দুল অক্সিডাইজড হয়, তাহলে তো কোথায় নেই. শাড়ি কিংবা চুড়িদার, যাই পরুন না কেন সেটাকে টিম-আপ করতে একটা ঝোলানো অক্সিডাইজড দুল (Oxidised Jhumka) পরে নিন, ব্যাস, সিম্পল অথচ সুন্দর - ভালোই লাগবে দেখতে.


২। লাইফ-ট্রি কানের দুল (Tree of Life Earring)


Life Tree Dul


ভারতীয় সংস্কৃতির মূল হলো লাইফ-ট্রি. আর এখন খুব সুন্দর দেখতে গয়নাও পাওয়া যাই এই লাইফ-ট্রি কে কেন্দ্র করে. আপনি যদি প্যাস্টেল রং বেশি পছন্দ করেন অর্থাৎ উজ্জ্বল রঙের থেকে যদি আপনার হালকা রং বেশি ভালো লাগে, তাহলে এই রকম কানের দুল (Ethnic Look) পড়তে পারেন. সাথে ব্যাস একটা বড় টিপ্ পড়বেন আর চুলটা ওপরে তুলে খোঁপা করবেন.


৩। ট্রাইবাল ডিজাইনের টিকলি (Oxidised Tribal Tiara)


tikli


কোনো ঘরোয়া অনুষ্ঠানে যদি যেতে হয় তখন তো এথনিক জামাকাপড় (Ethnic Wear) পড়তেই হয়, আর তার সাথে সব সময় সোনার গয়না পড়তে ভালোও লাগে না. আপনি যদি একটু অন্যরকম কোনো ডিজাইনের গয়না পড়তে চান, তাহলে অক্সিডাইজড টিকলি (Tiara) পড়তে পারেন. ট্রাইবাল ডিজাইনের (Tribal Jewellery) অনেক সুন্দর সুন্দর টিকলি পাওয়া যায়. আপনি চাইলে অনলাইন কিনতে পারেন কিংবা আপনার যদি দোকান ঘুরে ঘুরে কেনাকাটা করার বাতিক থাকে, তাহলে সেখান থেকেও কিনতে পারেন.


৪। গলার পাতানো হার (Oxidised Necklace)


Neckpiece


দুল আর টিকলি তো হলো, কিন্তু গলায় কিছু না পড়লে খালি খালি লাগে. কিন্তু সব এথনিক জামাকাপড়ের (Ethnic Wear) সাথে ভারী হার যায় না, আবার সরু চেনও সব সময় পড়তে ভালো লাগে না. অক্সিডাইজড পাতানো হার (Oxidised Silver Necklace) পড়তে পারেন তাহলে. নানা ডিজাইনের সুন্দর সুন্দর সিলভার ফিনিশ লুকে পাতানো হার পাওয়া যায়. শাড়ি কিংবা অন্য যে কোনো দেশি লুকের সাথে এই হারগুলো খুব ভালো মানায়।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!